রাষ্ট্রসংঘে ড্যানিয়েল পার্ল হত্যা প্রসঙ্গে পাকিস্তানকে তুলোধোনা ভারতের

01:14 PM Feb 25, 2021 |
Advertisement

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ফের একবার আন্তর্জাতিক মঞ্চে পাকিস্তানের মুখোশ খুলে দিল ভারত (India)। মার্কিন সাংবাদিক ড্যানিয়েল পার্লের হত্যাকারীদের মুক্তির প্রসঙ্গ টেনে এনে রাষ্ট্রসংঘে সন্ত্রাসের আঁতুড় ঘরটির বিরুদ্ধে সমালোচনায় মুখর হলেন ভারতের প্রতিনিধি সীমা পুজানি।

Advertisement

[আরও পড়ুন: সুপ্রিম ধাক্কা খেয়েও অবিচল ওলি, পদ ছাড়তে নারাজ নেপালের প্রধানমন্ত্রী]

বুধবার কোনও রাখঢাক না করেই রাষ্ট্রসংঘে ভারতীয় মিশনের সেকেন্ড সেক্রেটারি সীমা পুজানি বলেন, “সম্প্রতি মার্কিন সাংবাদিক ড্যানিয়েল পার্লের হত্যাকারী আল কায়দা জঙ্গি ওমর সইদ শেখকে মুক্তি দিয়েছে পাকিস্তানের সুপ্রিম কোর্ট। এতেই পরিষ্কার হয়ে যাচ্ছে যে সন্ত্রাসবাদী সংগঠনগুলির সঙ্গে পাকিস্তান প্রশাসনের যোগাযোগ কতটা গভীর।” শুধু তাই নয়, পাকিস্তানে সংখ্যালঘু নিপীড়ন নিয়েও এদিন রাষ্ট্রসংঘে সরব হয় ভারত। এই বিষয়ে সীমা পুজানি বলেন, “পাকিস্তানে সংখ্যালঘু শিখ, হিন্দু ও খ্রিস্টান মহিলাদের অবস্থা অত্যন্ত খারাপ। প্রতি বছর সংখ্যালঘু সম্প্রদায়ের প্রায় ১ হাজার মহিলাকে অপহরণ করে ধর্মান্তরিত করা হয়। তাঁদের ইচ্ছার বিরুদ্ধে বিয়ে করে ইসলাম গ্রহণে বাধ্য করা হয়। এই তথ্য খোদ পাকিস্তানের মানবাধিকার কমিশন দিয়েছে। আমরা এটাও মনে করিয়ে দিতে চাই যে জম্মু-কাশ্মীর ও লাদাখ ভারতের অবিচ্ছেদ্য অঙ্গ। “

Advertising
Advertising

উল্লেখ্য, গত মাসের শেষের দিকে মার্কিন সাংবাদিক ড্যানিয়েল পার্লকে (Daniel Pearl) অপহরণ ও হত্যায় মূল অভিযুক্ত পাক জঙ্গি ওমর সঈদ শেখকে (Omar Sheikh) ছেড়ে দেওয়ার নির্দেশ দিয়েছে পাকিস্তানের (Pakistan) সুপ্রিম কোর্ট (Supreme Court)। পাক শীর্ষ আদালতের সিদ্ধান্তের বিরুদ্ধে কড়া প্রতিক্রিয়া জানিয়েছে আমেরিকা। বাইডেন প্রশাসনের বক্তব্য, এই রায় যাঁরা সন্ত্রাসবাদের শিকার হয়েছেন, তাঁদের সকলের জন্য অবমাননাকর।

[আরও পড়ুন: অতিমারীর ধাক্কায় বাড়ছে আত্মহত্যা, ‘একাকিত্ব’ দূর করতে মন্ত্রী নিয়োগ করছে জাপান]

Advertisement
Next