Advertisement

মার্কিন মুলুকে ফের বর্ণবিদ্বেষ! দুষ্কৃতীদের গুলিতে খুন শিখ পুলিশ আধিকারিক

11:47 AM Sep 28, 2019 |
Advertisement
Advertisement

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: মার্কিন মুলুকে ফের বর্ণবিদ্বেষের গন্ধ! এক শিখ পুলিশ আধিকারিককে প্রকাশ্যে গুলিতে ঝাঁজরা করে দিল দুষ্কৃতীরা। ঠান্ডা মাথায় পিছন থেকে গুলি করে খুন করা হল মার্কিন মুলুকবাসী ভারতীয় বংশোদ্ভূত শিখ পুলিশ আধিকারিক সন্দীপ সিং ধালিওয়ালকে। খুনের কারণ এখনও স্পষ্ট না হলেও, মনে করা হচ্ছে বর্ণবিদ্বেষের জেরেই এই ঘটনা ঘটেছে।

Advertisement

(adsbygoogle = window.adsbygoogle || []).push({});

[আরও পড়ুন: রাষ্ট্রসংঘের মঞ্চে বিবেকানন্দের সুরে বিশ্বভ্রাতৃত্বের বার্তা মোদির, তোপ সন্ত্রাসবাদকে]

মূল ঘটনাটি ঘটেছে মার্কিন যুক্তরাষ্ট্রের টেক্সাসে। কর্তব্যরত অবস্থায় টেক্সাসের রাস্তায় টহল দেওয়ার সময় একটি গাড়ি আটক করেন সন্দীপ। সেসময় গাড়িতে এক মহিলা এবং একজন পুরুষ যাত্রী ছিল। গাড়িটি আটকে সন্দীপ সিং কাগজপত্র পরীক্ষা করছিলেন। তখনই পুরুষ যাত্রীটি গাড়ি থেকে নেমে পিছন থেকে সন্দীপকে গুলিতে ঝাঁজরা করে দেয়। ঘটনাস্থলেই মৃত্যু হয় তাঁর। গুলি করার পরই অভিযুক্ত যাত্রী দৌড়ে সামনের শপিং মলে ঢুকে পড়ে। সন্দীপের বডি ক্যামেরা দেখে অভিযুক্তদের শনাক্ত করা হয়। এবং তাঁদের গ্রেপ্তার করা হয়েছে। অভিযুক্তদের জিজ্ঞাসাবাদ করে খুনের কারণ জানার চেষ্টা চলছে।

[আরও পড়ুন: রাষ্ট্রসংঘে ইমরানের ভাষণের আগে পাকবিরোধী স্লোগানে মুখর নিউইয়র্ক]

প্রায় ১০ বছর ধরে মার্কিন পুলিশে কর্মরত ৪২ বছরের সন্দীপ। স্থানীয় শিখ সম্প্রদায়ের সংগঠন শিখ হ্যাকিস কান্ট্রি শেরিফের প্রধানের পদেও নিযুক্ত ছিলেন তিনি। শিখ সম্প্রদায়ের অঙ্গ পাগড়ি ও দাড়ি পুলিশে চাকরি করে টেক্সাসে ইতিহাস তৈরি করেন তিনি। টেক্সাসের প্রথম পুলিশ আধিকারিক হিসেবে পাগড়ি পরে ডিউটি করেন সন্দীপই। যে কোনও প্রয়োজনে শিখদের বিপদে-আপদে সবসময় তিনি এগিয়ে যেতেন। কেন সন্দীপকে এ ভাবে পরিকল্পনা করে খুন করা হল, তা খতিয়ে দেখছে পুলিশ। তবে, এর পিছনে ক্রমশ জোরাল হচ্ছে বর্ণবিদ্বেষের তত্ত্ব।

(adsbygoogle = window.adsbygoogle || []).push({});

The post মার্কিন মুলুকে ফের বর্ণবিদ্বেষ! দুষ্কৃতীদের গুলিতে খুন শিখ পুলিশ আধিকারিক appeared first on Sangbad Pratidin.

Advertisement
Next