shono
Advertisement

আমেরিকায় অনুপ্রবেশ করতে গিয়ে বিপত্তি, নৌকাডুবিতে মৃত্যু ভারতীয় পরিবার-সহ ৮ জনের

মৃতদের মধ্যে রয়েছে দুই শিশুও।
Posted: 09:47 AM Apr 01, 2023Updated: 01:42 PM Apr 01, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: কানাডা থেকে মার্কিন যুক্তরাষ্ট্রে বেআইনি ভাবে ঢুকতে গিয়েই বিপত্তি। নৌকাডুবিতে প্রাণ হারালেন এক ভারতীয় পরিবার-সহ মোট ৮ জন। ইতিমধ্যেই মৃতদেহগুলি উদ্ধার করেছে পুলিশ। যার মধ্যে দুই শিশুও রয়েছে।

Advertisement

কানাডা পুলিশের তরফে জানানো হয়েছে, সেন্ট লরেন্স নদী পার হয়ে কানাডা থেকে মার্কিন যুক্তরাষ্ট্রে অনুপ্রবেশের সময়ই ঘটে দুর্ঘটনা। পুলিশের তরফে শন ডুলিউড বলেন, “বৃহস্পতিবার ওই নদীর তীর থেকে ছ’জন প্রাপ্তবয়স্ক এবং দুই শিশুর দেহ উদ্ধার করা হয়েছে। এদের মধ্যে একটি ভারতীয় এবং অন্যটি রোমানিয়ান পরিবার বলেই অনুমান করা হচ্ছে। বুধবার রাতেই নৌকাডুবির ঘটনা ঘটে বলে প্রাথমিক তদন্তে জানা গিয়েছে।”

[আরও পড়ুন: অধ্যাপককে অশ্রাব্য গালিগালাজ, ফের বিতর্কে বিশ্বভারতী বিশ্ববিদ্যালয়ের উপাচার্য]

নদীর কিনারায় কিছু একটা ভাসতে দেখা গিয়েছিল। সন্দেহ হতেই পুলিশকে খবর দেওয়া হয়। উদ্ধার কাজে নেমে পুলিশ প্রথমে ছ’টি দেহ উদ্ধার করে। এরপর আরও দুটি দেহ উদ্ধার হয়। মৃতদের কাছ থেকে পাসপোর্টও পাওয়া গিয়েছে। দুই শিশুর মধ্যে একটি শিশু তিন বছরেরও কম বয়সি। আর একজন তার চেয়ে খানিক বড়। দু’জনের কাছ থেকেই উদ্ধার হয়েছে কানাডার পাসপোর্ট।

পুলিশের অনুমান, বেআইনিভাবে কানাডা থেকে আমেরিকায় প্রবেশের চেষ্টা করছিল ওই পরিবার দুটি। কোনও কারণে নৌকাডুবি হওয়ায় তার আগেই মৃত্যু হয় তাঁদের। দেহগুলি উদ্ধার করে ময়নাতদন্তের জন্য পাঠানো হয়েছে। তবে বিষক্রিয়া থেকে তাঁদের মৃত্যু হয়েছে কি না, তা জানতে টক্সিকোলজি পরীক্ষাও করানো হয়েছে।

[আরও পড়ুন: নতুন অর্থবর্ষের শুরুতেই স্বস্তি, অনেকটা কমল বাণিজ্যিক গ্যাস সিলিন্ডারের দাম]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement