shono
Advertisement

লন্ডনের ভারতীয় দূতাবাসে তেরঙ্গা নামিয়ে খলিস্তানি পতাকা উত্তোলন, ফুঁসছে ভারত

ব্রিটেনের তীব্র নিন্দা করে রাষ্ট্রদূতকে তলব করেছে ভারত।
Posted: 09:01 AM Mar 20, 2023Updated: 09:01 AM Mar 20, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: লন্ডনে (London) ভারতীয় হাই কমিশনে ভারতের জাতীয় পতাকা নামিয়ে দিয়ে নিজেদের পতাকা উত্তোলন করল খলিস্তানিরা। এই ঘটনায় ব্রিটেনের কড়া নিন্দা করেছে ভারত। সর্বোচ্চ রাষ্ট্রদূতকে তলব করেছে ভারতীয় বিদেশমন্ত্রক। খলিস্তানি নেতা অমৃতপাল সিংকে গ্রেপ্তারির চেষ্টার প্রতিবাদেই লন্ডনের ভারতীয় হাই কমিশনে (Indian Embassy) হামলা হয়।

Advertisement

রবিবার বিকেলে লন্ডনে অবস্থিত ভারতীয় হাই কমিশনের বাইরে জড়ো হয়ে বিক্ষোভ দেখান কয়েকজন খলিস্তানি (Khalistan)। হাতে হলুদ পতাকা নিয়ে স্লোগান দিতে দিতে তাঁরা নিরাপত্তার ঘেরাটোপ পেরিয়ে ঢুকে পড়েন। তারপরেই ভারতের পতাকা টেনে নামিয়ে দেন এক ব্যক্তি। সেখানে হলুদ খলিস্তানি পতাকা উত্তোলন করা হয়। একাধিক ভারত বিরোধী স্লোগান দেন সমবেত প্রতিবাদীরা। গোটা ঘটনার ভিডিও নেটদুনিয়ায় ছড়িয়ে পড়ে।

[আরও পড়ুন: ৩৭ ঘণ্টা ম্যারাথন জেরা, নিয়োগ দুর্নীতি মামলায় এবার গ্রেপ্তার শান্তনু ঘনিষ্ঠ প্রোমোটর অয়ন শীল]

এই ঘটনা প্রকাশ্যে আসতেই নড়ে চড়ে বসে ভারত। সঙ্গে সঙ্গে ব্রিটিশ প্রশাসনের তীব্র নিন্দা করে বিবৃতি দেয় ভারতীয় বিদেশমন্ত্রক। সেখানে বলা হয়, “ভারতীয় হাই কমিশনে নিরাপত্তা দিতে একেবারে ব্যর্থ ব্রিটিশ প্রশাসন। খলিস্তানিরা কী করে হাই কমিশনের চত্বরে ঢুকে পড়ল, তা নিয়ে জবাবদিহি করতে হবে ব্রিটেনকে। ভারতীয় কূটনৈতিক ভবন ও সেখানকার কর্মীদের পর্যাপ্ত নিরাপত্তা দিচ্ছে না ব্রিটিশ সরকার, এটা একেবারেই মেনে নেওয়া হবে না।”

জানা গিয়েছে, ভারতে নিযুক্ত ব্রিটেনের সর্বোচ্চ রাষ্ট্রদূতকে ইতিমধ্যেই বিদেশ মন্ত্রকের তরফে তলব করা হয়েছে। যদিও ব্রিটিশ হাই কমিশনার টুইট করে গোটা ঘটনার নিন্দা করেছেন। প্রসঙ্গত, কয়েকদিন আগেই ব্রিসবেনের ভারতীয় দূতাবাসে তাণ্ডব চালিয়েছিল খলিস্তানিরা। বন্ধ করে দেওয়া হয় ভারতীয় হাই কমিশনের ভবন। একাধিক দেশে খলিস্তানিদের তাণ্ডব ঘিরে চিন্তায় ভারত। 

[আরও পড়ুন: ‘আমায় বিয়ে করবেন?’, বিমানবন্দরে ভক্তকে গোলাপ দিয়ে প্রস্তাব রোহিতের! ভিডিও ভাইরাল]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement