নতুন চক্রান্তের ইঙ্গিত! পাকিস্তানের আদালতে পিছল কুলভূষণ যাদবের মামলার শুনানি

05:52 PM Sep 03, 2020 |
Advertisement

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: পাকিস্তানের আদালতে ফের স্থগিত রাখা হল প্রাক্তন ভারতীয় নৌসেনা আধিকারিক কুলভূষণ যাদব (Kulbhushan Jadhav) -এর মামলার শুনানি। আগামী ৬ অক্টোবর পর্যন্ত এই মামলার শুনানি হবে না বলে বৃহস্পতিবার জানানো হল ইসলামাবাদ হাই কোর্টের বিশেষ বেঞ্চের তরফে।

Advertisement

আন্তর্জাতিক ন্যায় আদালত (ICJ) -এর নির্দেশের পর কুলভূষণ যাদবের প্রাণদণ্ডের সিদ্ধান্ত পুনর্বিবেচনা করতে বাধ্য হচ্ছে পাকিস্তান। এর জন্য ইসলামাবাদ হাই কোর্টের প্রধান বিচারপতির নেতৃত্বে তিন সদস্যের বিশেষ বেঞ্চও গঠন করা হয়েছে। এমনকী নিজেদের ভাবমূর্তি স্বচ্ছ করার জন্য ভারতীয় নৌসেনার প্রাক্তন আধিকারিকের মামলা লড়তে ভারতকে আইনজীবী নিয়োগ করার সুযোগও দিয়েছে। কিন্তু, তারপরও কিছুতেই শুরু হচ্ছে না এই মামলার শুনানি। পূর্ব নির্ধারিত সূচি অনুযায়ী বৃহস্পতিবার এই মামলার শুনানি হওয়ার কথা থাকলে তা স্থগিত রাখা হয়। আগামী ৬ অক্টোবর পর্যন্ত এই মামলার শুনানি হবে না বলে জানানো হয়েছে। বিষয়টি দেখে বিশেষজ্ঞরা বলছেন, পাকিস্তানের মনে নিশ্চয় কোনও দুরভিসন্ধি রয়েছে। তাই মামলা চালানোর নামে বারবার প্রহসন করছে তারা।

Advertising
Advertising

[আরও পড়ুন:]

যদিও পাকিস্তানের সংবাদমাধ্যম সূত্রে জানা গিয়েছে, বৃহস্পতিবার শুনানি হওয়ার কথা থাকলেও বিশেষ কারণে তা হয়নি। তার বদলে ৬ অক্টোবরের পর পরবর্তী শুনানি হবে বলে জানানো হয়েছে । এর পাশাপাশি কুলভূষণ যাদবের হয়ে মামলা লড়ার জন্য আইনজীবী নিয়োগ করতে ভারতকে আরও একটি সুযোগ দেওয়া হয়েছে।

[আরও পড়ুন:]

The post নতুন চক্রান্তের ইঙ্গিত! পাকিস্তানের আদালতে পিছল কুলভূষণ যাদবের মামলার শুনানি appeared first on Sangbad Pratidin.

Advertisement
Next