shono
Advertisement
Michigan

জীবে প্রেম! 'ওদের খেলনা কিনে দিও', পশুদের আশ্রয় শিবিরে অর্থ দিল খুদে মেয়ে

মিশিগানের ছোট্ট মেয়ে অ্যাবির এই কীর্তি ভাইরাল। তার পর থেকে প্রচুর অর্থ সাহায্য করছেন সকলে।
Published By: Sucheta SenguptaPosted: 10:15 PM Sep 06, 2024Updated: 10:19 PM Sep 06, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: জীবে প্রেমই ঈশ্বরলাভের মোক্ষম উপায় - বাংলা প্রবাদেই তো তা রয়েছে। আজকের জেট যুগে সে কথা কে-ই বা মনে রাখে? নিজেদের জীবনযাপনই যেখানে মুখ্য, সেখানে অন্যের কথা বিশেষত মানবেতর জীবের জন্য ভাবার সময় কারই আছে? আর যার থাক না থাক, আছে আমেরিকার খুদে মেয়ে অ্যাবির। নিজের উপার্জনের অর্থ তো বটেই, মা-বাবার দেওয়া অর্থও সে তুলে দিয়েছে পশুদের আশ্রয়স্থলে! সে অঙ্ক মোটেও কম নয়, ১৬০ মার্কিন ডলার। শুধু অর্থই নয়, সেইসঙ্গে মিষ্টি বার্তাও লিখেছে সে। বলেছে, এই অর্থ দিয়ে শিবিরের লোকজন যেন পশুদের জন্য খেলনা কিনে দেয়। অ্যাবির এই কীর্তি যথারীতি ভাইরাল। তার পর থেকে প্রচুর অর্থ সাহায্য করছেন সকলে।

Advertisement

মিশিগানের ছোট্ট মেয়ে অ্যাবি। লেমোনেট স্ট্যান্ড অর্থাৎ নিজে লজেন্স বিক্রি করে ৮০ ডলার উপার্জন করেছিল সে। মেয়ের এই সাফল্যে খুশি হয়ে বাবা-মাও তাকে একই পরিমাণ ডলার অর্থাৎ ৮০ ডলার দান করে। মোটস ১৬০ ডলারের মালকিন অ্যাবি ঠিক করে, গোটা অর্থ সে দেবে পশুদের জন্য। তার মতো ওদেরও তো অনেক কিছু প্রয়োজন! বিশেষত বিনোদনের সরঞ্জাম। যেমন ভাবা, তেমন কাজ। স্থানীয় কেন্ট কাউন্টি অ্যানিমল শেলটারে একটি ছোট চিঠি লেখে অ্যাবি। জানায় মনের সুপ্ত বাসনার কথা।

খুদের লেখা এই চিঠিই এখন ভাইরাল। ছবি: সংগৃহীত।

পেনসিলে লেখা অ্যাবির ১০ লাইনের সেই চিঠিই এখন ভাইরাল। চিঠি সে লিখেছে, লেমোনেড স্ট্যান্ড থেকে সে ৮০ ডলার পেয়েছে এবং বাবা-মা তাকে আরও ৮০ ডলার দিয়েছে। সেই অর্থ সে কেন্ট কাউন্টি অ্যানিমল শেলটারের বাসিন্দাদের দিতে চায়। কর্তৃপক্ষ যেন তাদের জন্য খেলনা অথবা প্রয়োজনীয় সামগ্রী কিনে দেয়। তাহলেই সে খুশি হবে।

[আরও পড়ুন: মিলেছে ‘টেকনিক্যাল রিপোর্ট’, ধর্ষণবিরোধী ‘অপরাজিতা’ বিল রাষ্ট্রপতিকে পাঠালেন আনন্দ বোস]

এই চিঠি পেয়ে তো আপ্লুত কাউন্টির সদস্যরা। পালটা চিঠি লিখে তাঁরা জানিয়েছেন, অ্যাবির এই উপহারে তাঁরা অত্যন্ত খুশি। এত কমবয়সি এক শিশুর এমন করুণাভরা হৃদয় তাঁদের স্পর্শ করেছে। মেয়েকে এত ভালোভাবে বড় করে তোলার জন্য ধন্যবাদ জানানো হয়েছে অ্যাবির মা-বাবাকেও। কাউন্টির সদস্যরা চিঠিতে উল্লেখ করেছেন, অ্যাবির এই দান আরও কত মানুষকে অর্থসাহায্য করতে উদ্বুদ্ধ করেছে। ইতিমধ্যে ৭০০ ডলার সাহায্য পেয়েছে কেন্ট কাউন্টির সদস্যরা। যে অর্থ দিতে সেখানে থাকা কুকুর, বেড়াল ও অন্যান্য চারপেয়েদের জন্য খেলনা ও অন্যান্য সামগ্রী কিনে দেওয়া হয়েছে। এই চিত্র আরও একবার দেখিয়ে দিল, শিশুদের মন সবসময়েই ক্ষুদ্র স্বার্থের উর্ধ্বে।

[আরও পড়ুন: কাঞ্চনের ‘পিঠে ছুরি মারার’ ভাবনাচিন্তা ‘বন্ধু’দের! তোপ শ্রীময়ীর]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • চকলেট বিক্রির অর্থ পশুদের দান খুদে মেয়ের।
  • কেন্ট কাউন্টি অ্য়ানিম্যাল শেলটারকে চিঠি লিখে ১৬০ ডলার দিল মিশিগানের ছোট্ট অ্যাবি।
  • তার সেই কীর্তি ভাইরাল।
Advertisement