shono
Advertisement

‘সবার উপরে তেরঙ্গা’, খলিস্তানি তাণ্ডবের পর বিশাল পতাকা উত্তোলন লন্ডনের ভারতীয় দূতাবাসে

ভাইরাল হয়েছে পতাকা উত্তোলনের ভিডিও।
Posted: 12:32 PM Mar 23, 2023Updated: 12:32 PM Mar 23, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: কয়েকদিন আগেই জাতীয় পতাকা খুলে নামিয়ে দিয়েছিল খলিস্তানিরা (Khalistan)। এবার সেখানেই বিরাট তেরঙ্গা উত্তোলন করলেন ভারতীয়রা। লন্ডনে ভারতীয় হাই কমিশনের (Indian High Commission) ছাদ থেকে বিশাল পতাকা ওড়ালেন দপ্তরের কর্মীরা। নিমেষে নেটদুনিয়ায় ছড়িয়ে পড়েছে পতাকা উত্তোলনের এই ভিডিও। অন্যদিকে, সান ফ্রান্সিসকোয় ভারতীয় দূতাবাসে খলিস্তানি হামলার কড়া নিন্দা করেছেন আমেরিকার জাতীয় নিরাপত্তা উপদেষ্টা জেক সুলিভ্যান।

Advertisement

রবিবার লন্ডনের ভারতীয় দূতাবাসে কার্যত তাণ্ডব চালায় খলিস্তানিরা। দপ্তরের সামনে জাতীয় পতাকা টাঙানো ছিল, সেটি খুলে ফেলে দিয়ে হলুদ খলিস্তানি পতাকা লাগিয়ে দেয় বিক্ষোভকারীরা। ঘটনাস্থলে কেন পর্যাপ্ত নিরাপত্তা ছিল না দূতাবাসের সামনে, সেই নিয়ে ব্রিটিশ প্রশাসনের তীব্র সমালোচনা করে ভারত। মধ্যরাতেই তলব করা ভারতে নিযুক্ত ব্রিটিশ হাই কমিশনারকে।

[আরও পড়ুন: সব মোদিই চোর! বিতর্কিত মন্তব্যে বিপাকে রাহুল, ২ বছরের জেলের সাজা শোনাল আদালত]

সূত্র মারফত জানা গিয়েছিল, ব্রিটিশ হাই কমিশনারের বক্তব্যে একেবারেই সন্তুষ্ট হতে পারেনি ভারত। তারপরেই বুধবার দিল্লিতে ব্রিটিশ দূতাবাসের সামনে থেকে নিরাপত্তা প্রত্যাহার করে নেওয়া হয়। একাধিক ব্রিটিশ দপ্তরেও নিরাপত্তা কমেছে বলে জানা গিয়েছে। যদিও একই সময়ে লন্ডনে ভারতীয় হাই কমিশনে নিরাপত্তার জন্য বিশাল পুলিশবাহিনী মোতায়েন করা হয়। তারপরেই কর্মীরা বিশাল পতাকা উত্তোলন করা হয় হাই কমিশনের ছাদে।

লন্ডনে খলিস্তানি হামলার কিছুক্ষণ পরেই সানফ্রান্সিসকোতেও ভারতীয় দূতাবাসে তাণ্ডব চালায় খলিস্তানিরা। আগেই সেই ঘটনার নিন্দা করে বিবৃতি দিয়েছিল আমেরিকার বিদেশ দপ্তর। এবার মুখ খুললেন মার্কিন নিরাপত্তা উপদেষ্টা জেক সুলিভ্যান। টুইট করে তিনি বলেন, “সানফ্রান্সিসকোয় ভারতীয় দূতাবাসে হামলার তীব্র নিন্দা করছে আমেরিকা। দোষীদের বিরুদ্ধে কড়া পদক্ষেপ করবে প্রশাসন।” মার্কিন নিন্দা সত্ত্বেও বুধবার সান ফ্রান্সিসকোয় ভারতীয় হাই কমিশনের সামনে আবারও বিক্ষোভ দেখায় খলিস্তানিরা। 

[আরও পড়ুন: পরকীয়া নিয়ে সন্দেহ, কলকাতা থেকে বেঙ্গালুরুতে গিয়ে স্ত্রীকে কুপিয়ে মারলেন যুবক!]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement