Advertisement

অকল্যান্ডের শপিং মলে আইসিস হামলা! ছুরি হাতে দাপিয়ে বেড়াল জঙ্গি

12:46 PM Sep 03, 2021 |
Advertisement
Advertisement

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: জঙ্গি হামলা (Terror attack) নিউজিল্যান্ডে (New Zealand)। শুক্রবার স্থানীয় সময় দুপুরে অকল্যান্ডের (Auckland) এক শপিং মলে আচমকাই হামলা করে এক ব্যক্তি। তার ছুরির আঘাতে আহত হয়েছেন ৬ জন। তাঁদের মধ্যে ৩ জনের অবস্থা গুরুতর। পুলিশের গুলিতে নিকেশ হয়েছে হামলাকারী জঙ্গি। নিউজিল্যান্ডের প্রধানমন্ত্রী জেসিন্ডা আর্ডেন জানিয়েছেন, হামলাকারী ব্যক্তি শ্রীলঙ্কার বাসিন্দা ও আইসিস সমর্থক।

Advertisement

ঠিক কী হয়েছিল? টিম নামের এক প্রত্যক্ষদর্শী, যিনি গোপনীয়তা বজায় রাখতে নিজের পদবি প্রকাশ করতে চান না, তিনি জানিয়েছেন, আচমকাই শপিং মলের ভিতরে দেখতে পেয়েছিলেন এক ব্যক্তি রক্তাক্ত অবস্থায় পড়ে রয়েছেন। তাঁর পাশেই আরেক মহিলা। তিনিও রক্তাক্ত। আর মলের ভিতরে দাপিয়ে বেড়াচ্ছে সেই জঙ্গি। এরপর অবশ্য পুলিশ গুলি চালায়। আর তারপরই লুটিয়ে পড়ে ওই ব্যক্তি। প্রত্যক্ষদর্শীদের বর্ণনায়, লোকটির ভঙ্গি ছিল পাগলাটে খুনিদের মতো।

[আরও পড়ুন: শুক্রবারের নমাজের পরেই সরকার গঠনের পথে তালিবান! আফগানিস্তানে তুঙ্গে জল্পনা]

ওই জঙ্গি সম্পর্কে জানাতে গিয়ে নিউজিল্যান্ডের প্রধানমন্ত্রী জেসিন্ডা আর্ডেন বলেন, ”অবশ্যই আইসিস আদর্শের সমর্থক ছিল লোকটি।” তিনি এও জানিয়েছেন, ওই ব্যক্তির থেকে যে এই ধরনের হামলার ঝুঁকি রয়েছে তা তাঁর প্রশাসন জানতেন। তবে এই হামলা যে কোনও সংঘবদ্ধ হামলা নয়, তাও পরিষ্কার করে দিয়েছেন তিনি। তাঁর কথায়, ”ব্যাপারটা ঘৃণ্য। ব্যাপারটা ঠিক নয়। কিন্তু এটা একজনের ব্যক্তিগত হামলা। ও একাই এই হামলা ঘটিয়েছে।” নিয়মিত পুলিশি নজরদারির মধ্যেই ছিল ওই ব্যক্তি। সে যে এই ধরনের কোনও কাণ্ড করে বসতে পারে তার আন্দাজ ছিল। শুক্রবার যখন ওই ব্যক্তি বাড়ি থেকে বেরিয়েছিল তখনই তার পিছু নিয়েছিল পুলিশ। এরপর শপিং মলে ঢুকে হামলা চালাতেই মিনিটখানেকের মধ্যে তাকে গুলি করে নিকেশ করে পুলিশ।

[আরও পড়ুন: নিয়ন্ত্রণরেখা বরাবর নতুন করে দুটি বিমানঘাঁটি খুলেছে পাক বায়ুসেনা, শ্রীনগর থেকে দূরত্ব ১০০ কিমি]

Advertisement
Next