shono
Advertisement

প্রয়োজনে LoC পেরনোর হুঁশিয়ারি, রাজনাথের মন্তব্যে খেপে লাল পাকিস্তান

বিবৃতিতে কী জানিয়েছে পাকিস্তান?
Posted: 02:49 PM Jul 27, 2023Updated: 02:49 PM Jul 27, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: নিয়ন্ত্রণরেখায় বরাবার বেআইনি অনুপ্রবেশ ঘটছে। চুপ করে বসে থাকবে না ভারত। দেশের সম্মান এবং মর্যাদা বজায় রাখায় দরকার হলে নিয়ন্ত্রণরেখা ডিঙিয়ে উপযুক্ত জবাব দেওয়া হবে। এভাবেই পাকিস্তানকে (Pakistan) হুঁশিয়ারি দিয়েছিলেন প্রতিরক্ষামন্ত্রী রাজনাথ সিং (Rajnath Singh)। এবার তাঁর এই মন্তব্যের ‘জবাব’ দিল পাকিস্তান। ইসলামাবাদের দাবি, রাজনাথের এহেন মন্তব্য আঞ্চলিক শান্তি ও স্থিতাবস্থার পরিপন্থী।

Advertisement

লাদাখে ‘বিজয় দিবসে’র অনুষ্ঠান থেকে নাম না করে পাকিস্তানকে হুঁশিয়ারি দিয়েছিলেন প্রতিরক্ষামন্ত্রী। জানিয়েছিলেন, দেশের অখণ্ডতা রক্ষায় প্রয়োজনে নিয়ন্ত্রণরেখা অতিক্রম করতে পিছপা হবে না ভারত। এই বিষয়ে সেনাকে প্রস্তুত থাকার বার্তাও দেন তিনি। পাশাপাশি ইউক্রেন-রাশিয়া যুদ্ধের উদাহরণ টেনে দেশের হয়ে লড়ার ব্যাপারে সাধারণ নাগরিকদেরও প্রস্তুত থাকতে বলেন।

[আরও পড়ুন: মণিপুরের পাশে দাঁড়াতে কালো পোশাক I.N.D.I.A সাংসদদের, মোদিকে নিশানা তৃণমূলের]

তাঁকে বলতে শোনা যায়, “১৯৯৯ সালে পাকিস্তান পিছন থেকে ছুরি মেরেছিল। ভারতের উপর যুদ্ধ চাপিয়ে দেওয়া হয়েছিল। আমি কুর্ণিশ জানাই দেশের সেই বীর সন্তান জওয়ানদের যাঁরা দেশের বলিদান দিয়েছিলেন।” পাশাপাশি রাজনাথ বলেন, দেশে যখনই যুদ্ধ পরিস্থিতি তৈরি হয়েছে, তখন সাধারণ নাগরিকরা সেনাকে সমর্থন করেছে। আমি তাদের বলব, প্রয়োজনে যুদ্ধক্ষেত্রে সরাসরি সৈন্যদের সাহায্যের জন্য প্রস্তুত থাকুন।”

তাঁর এহেন মন্তব্যেই চটেছে পাকিস্তান। সেদেশের বিদেশ মন্ত্রক একটি বিবৃতিতে জানিয়েছে, এই ধরনের মন্তব্য আঞ্চলিক শান্তি ও স্থিতিশীলতার পরিপন্থী। দক্ষিণ এশিয়ার কৌশলগত ভারসাম্য এর ফলে নষ্ট হতে পারে বলেও আশঙ্কা প্রকাশ করা হয়েছে ওই বিবৃতিতে। রাজনাথের মন্তব্যকে ‘দায়িত্বজ্ঞানহীন’ বলেও তোপ দেগেছে পাকিস্তান। এখন দেখার পাকিস্তানকে পালটা কোনও জবাব দেয় কিনা ভারত।

[আরও পড়ুন: মোদি-যোগীর আধারের তথ্যবদল যুবকের! গ্রেপ্তার অভিযুক্ত]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement