PM Modi: ‘বিশ্বনেতা…’, কোয়াডের রাষ্ট্রনেতাদের মধ্যে প্রথম সারিতে মোদি, নেটদুনিয়ার চর্চায় এই ছবি

10:11 PM May 24, 2022 |
Advertisement

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: নেতা অনেকেই হতে পারেন। কিন্তু সামনে থেকে নেতৃত্ব দেওয়ার ক্ষমতা সকলের থাকে না। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি সেই মুষ্টিমেয় রাষ্ট্রনেতাদের অন্যতম যাঁরা বিশ্বনেতা হয়ে উঠতে পারেন। সোশ্যাল মিডিয়ায় ছড়িয়ে পড়া নয়া ছবি দেখে এভাবেই মোদির (PM Modi) প্রশংসা করছেন তাঁর অনুরাগীরা।

Advertisement

প্রশান্ত মহাসাগরীয় অঞ্চলে চিনের দাপট কম রাখতে তৈরি হয়েছে আমেরিকা, অস্ট্রেলিয়া, জাপান এবং ভারত- এই চারটি দেশের জোট কোয়াড (QUAD)। প্রশান্ত মহাসাগরীয় অঞ্চলে চিনের দাপট কমাতেই মূলত এই জোট গঠন করা হয়েছে। মঙ্গলবার সকালে টোকিওতে চার দেশের রাষ্ট্রপ্রধানদের মধ্যে ছিল বৈঠকও। তারপরই সোশ্যাল মিডিয়ায় ছড়িয়ে পড়ে একটি ছবি। যেখানে দেখা যাচ্ছে, বিশ্বের তাবড় তাবড় নেতাদের সঙ্গে সিঁড়ি দিয়ে নেমে আসছেন ভারতের প্রধানমন্ত্রীও। আর সেই সারিতে একেবারে প্রথমে রয়েছেন মোদি। এমনকী জাপানের প্রেসিডেন্ট ফুমিও কিসিদা, মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেনও মোদির পিছনে। আর এই ছবিকে সামনে রেখেই মোদিকে ধন্য ধন্য করছেন বিজেপি নেতারা।

[আরও পড়ুন: ‘কোনও মহিলাকে হিজাব খুলতে বাধ্য করা যায় না’, পোশাক বিতর্কে মন্তব্য বক্সিং চ্যাম্পিয়ন নিখাতের]

টুইট করে মোদিকে ‘বিশ্বনেতা’ বলেই সম্বোধন করছেন বিজেপির আইটি সেলের প্রধান অমিত মালব্য। লিখেছেন, “গোটা বিশ্বের নেতা… এই ছবিই নিঃশব্দে অনেক কথা বলে দিচ্ছে।”

Advertising
Advertising

বিজেপির মুখপাত্র সম্বিত পাত্র আবার ছবিটি টুইট করে হিন্দিতে লিখেছেন, “ভারত হল বিশ্ব গুরু।” প্রধানমন্ত্রীর প্রশংসায় পঞ্চমুখ বিজেপি নেত্রী স্মৃতি ইরানিও। “প্রধান সেবক। বিশ্বের পথ প্রদর্শক।” দেবেন্দ্র ফরনবিষও মোদিকে ‘বিশ্বনেতা’র আসনে বসিয়েছেন। উ

উল্লেখ্য, মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেনও এদিন দরাজ সার্টিফিকেট দিয়েছেন নরেন্দ্র মোদিকে। ভারতই সফল ভাবে কোভিড পরিস্থিতি সামলেছে, চিন পারেনি, এমনটাই বলেন বাইডেন (Joe Biden)।

[আরও পড়ুন: ‘সংবাদ প্রতিদিন’ ডিজিটালের খবরে সিলমোহর! ইস্টবেঙ্গলে আসছে ম্যান ইউ, ইঙ্গিত খোদ সৌরভের]

Advertisement
Next