shono
Advertisement
Russia

হলুদ জ্যাকেট পরতেই রাষ্ট্রদ্রোহের অভিযোগ! পুলিশি জেরার মুখে রুশ মহিলা সাংবাদিক

হলুদ রং কি তাহলে এবার থেকে নিষিদ্ধ? প্রশ্ন রুশ নেটিজেনদের।
Posted: 06:43 PM Apr 11, 2024Updated: 06:43 PM Apr 11, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: নেপথ্যে নীল আকাশ। তার সামনে হলুদ রঙের জ্যাকেট পরে ছবি তুলেছিলেন। সেটাই কাল হল। রাষ্ট্রদ্রোহের অভিযোগ উঠল রাশিয়ার (Russia) এক মহিলা সাংবাদিকের বিরুদ্ধে। পুলিশি জেরার ধাক্কাও সামলাতে হল তাঁকে।

Advertisement

জানা গিয়েছে, ৩৮ বছর বয়সি ওই মহিলা সাংবাদিকের অ্যান্তোনিডা স্মোলিনা। হলুদ জ্যাকেট পরা নিজের বেশ কয়েকটি ছবি সোশাল মিডিয়ায় পোস্ট করেছিলেন। সেই ছবি দেখেই এক ব্যক্তি পুলিশে অভিযোগ দায়ের করেন। সেই অভিযোগের ভিত্তিতেই স্মোলিনার বাড়িতে এসে জিজ্ঞাসাবাদ করে পুলিশ। মহিলা সাংবাদিকের বিরুদ্ধে অভিযোগ, নিজের সোশাল মিডিয়ায় ছবি পোস্ট করে শত্রুপক্ষের চিহ্নকে মহিমান্বিত করেছেন। রাষ্ট্রের ক্ষমতাকে চ্যালেঞ্জ করছেন বলেও অভিযোগ উঠেছে ওই হলুদ জ্যাকেট পরা ছবিটি ঘিরে।

[আরও পড়ুন: উষ্ণায়নের গ্রাস থেকে বিশ্বকে বাঁচাতে হাতে মাত্র ২ বছর, সতর্কবার্তা রাষ্ট্রসংঘ কর্তার]

কিন্তু হলুদ জ্যাকেটে কেন আপত্তি? আসলে ইউক্রেনের পতাকার রং নীল আর হলুদ। স্মোলিনার পোস্টে ওই দুটো রংই খুব বেশি করে ফুটে উঠেছিল। সেখান থেকেই প্রশ্ন উঠেছে, ইউক্রেনের পতাকার রঙের ছবি কেন নিজের সোশাল মিডিয়ায় দিয়েছেন ওই মহিলা সাংবাদিক? এই মর্মেই পুলিশেও অভিযোগ দায়ের করেন ভ্যালেরি পি নামে এক ব্যক্তি। তাঁর অভিযোগের ভিত্তিতেই স্মোলিনাকে জিজ্ঞাসাবাদ করে পুলিশ।

গোটা ঘটনায় স্তম্ভিত রাশিয়ার নেটদুনিয়া। সামান্য একটি ছবিতে এভাবে রাজনীতির রং লাগতে পারে, সেটা দেখেই অবাক সকলে। এক নেটিজেনের মতে, হলুদ রং কি তাহলে এবার থেকে নিষিদ্ধ? কেউ আবার মশকরা করে বলেছেন, তাহলে নীল আকাশে হলুদ সূর্যটাও তো শত্রু ইউক্রেনের প্রতীক। তবে পোশাক পরলেও যে এভাবে পুলিশি জেরার মুখে পড়তে হবে, সেটা ভেবেই হতবাক রুশ সাংবাদিক।

[আরও পড়ুন: ‘এটাই সময়’, রণহুঙ্কার কিমের! আমেরিকা, দক্ষিণ কোরিয়াকে হুঁশিয়ারি?

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • , ৩৮ বছর বয়সি ওই মহিলা সাংবাদিকের অ্যান্তোনিডা স্মোলিনা। হলুদ জ্যাকেট পরা নিজের বেশ কয়েকটি ছবি সোশাল মিডিয়ায় পোস্ট করেছিলেন।
  • আসলে ইউক্রেনের পতাকার রং নীল আর হলুদ। স্মোলিনার পোস্টে ওই দুটো রংই খুব বেশি করে ফুটে উঠেছিল।
  • গোটা ঘটনায় স্তম্ভিত রাশিয়ার নেটদুনিয়া। সামান্য একটি ছবিতে এভাবে রাজনীতির রং লাগতে পারে, সেটা দেখেই অবাক সকলে।
Advertisement