shono
Advertisement

বিরোধী জোটের নেতা কি আপনিই? দুবাইয়ে মমতাকে প্রশ্ন শ্রীলঙ্কার প্রেসিডেন্টের

বিক্রমাসিংহেকে কি জবাব দিলেন মমতা?
Posted: 02:53 PM Sep 13, 2023Updated: 08:24 AM Sep 14, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: বিরোধী জোটের নেতা হিসাবে মমতা বন্দ্যোপাধ্যায়ের নাম নিয়ে আলোচনা শুধু যে দেশের অন্দরে হচ্ছে, তা নয়। দেশের গণ্ডি পেরিয়ে বিদেশেও সেই আলোচনা ছড়িয়ে পড়েছে। ভিন দেশের রাষ্ট্রনেতারাও বাংলার মুখ্যমন্ত্রীকে দেশের প্রধান বিরোধী মুখ হিসাবে ভাবা শুরু করেছেন, সেটা প্রমাণিত হল শ্রীলঙ্কার প্রেসিডেন্ট রণিল বিক্রমাসিংহের (Ranil Wickremesinghe) একটি প্রশ্নে।

Advertisement

দুবাই বিমানবন্দরে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের (Mamata Banerjee) সঙ্গে হঠাৎ দেখা হয় শ্রীলঙ্কার প্রেসিডেন্ট রণিল বিক্রমাসিংহের। দেখেই একগাল হাসি। সৌজন্য বিনিময়। সূত্রের খবর, সৌজন্য বিনিময়ের মাঝে আচমকাই মমতাকে বিক্রমসিংহে জিজ্ঞাসা করেন, ‘‘আমি কি আপনাকে একটা প্রশ্ন করতে পারি?’’ মমতা উত্তর দেন, “হ্যাঁ, অবশ্যই।”

[আরও পড়ুন: ‘আবর্জনার’ মূল্য চন্দ্রযানের বাজেটের সমান! বাতিল কাগজ বিক্রিতেই ৬০০ কোটি আয় কেন্দ্রের]

সূত্রের খবর, এরপরই শ্রীলঙ্কার প্রেসিডেন্ট প্রশ্ন করেন, ভারতে যে বিরোধী মহাজোট তৈরি হচ্ছে আপনিই কি সেই বিরোধী জোটকে নেতৃত্ব দিতে চলেছেন? শ্রীলঙ্কার প্রেসিডেন্টর মুখে এ প্রশ্ন সম্ভবত প্রত্যাশা করেননি মুখ্যমন্ত্রী। তিনি খানিকটা চমকেই যান। তারপর জানান, মানুষ যদি পাশে থাকে তাহলে আমরা আজ অপজিশনে আছি। কাল পজিশনেও আসতে পারি। জানা গিয়েছে, এরপরও দু’জনে একসঙ্গে বেশ খানিকক্ষণ কথাবার্তা বলেন।

[আরও পড়ুন: রাজস্থানে ভয়ংকর পথ দুর্ঘটনায় প্রাণ গেল অন্তত ১১ জনের, শোকপ্রকাশ গেহলটের]

চলতি বছর কলকাতায় হতে চলা বিশ্ববাংলা বাণিজ্যিক সম্মেলনে (Bengal Global Business Summit 2023) বিক্রমাসিংহেকে আমন্ত্রণও জানান মুখ্যমন্ত্রী। পালটা তাঁর থেকে শ্রীলঙ্কা যাওয়ার আমন্ত্রণ পান মমতা। শ্রীলঙ্কার রাষ্ট্রপতির ব্যবহারে আপ্লুত মুখ্যমন্ত্রী। আচমকা সাক্ষাতে তিনি যেভাবে সৌজন্য দেখিয়েছেন, তার প্রশংসা করেছেন মমতা। তাঁর আশা, আমন্ত্রণের সাড়া দিয়ে কলকাতায় বিশ্ববাংলা বাণিজ্যিক সম্মেলনে উপস্থিত হবেন বিক্রমাসিংহে।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement