shono
Advertisement

Afghan Crisis: কাবুল ছাড়ার হিড়িক, উড়ন্ত বিমান থেকে পড়ে মৃত্যু ২ জনের! ভাইরাল ভিডিও

দেখুন মর্মান্তিক ভিডিওটি।
Posted: 03:57 PM Aug 16, 2021Updated: 09:10 PM Aug 16, 2021

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: তালিবানি দাপটে কাঁপছে আফগানিস্তান (Afghanistan)। যে কোনও মূল্যে দেশ ছাড়ার চেষ্টায় প্রত্যেকে। রীতিমতো ঠাসাঠাসি করে বিমানে উঠছে মানুষ। তালিবানি শাসন থেকে রেহাই পেতে প্রাণ হাতে নিয়ে কেউ উঠে পড়ছেন বিমানের ইঞ্জিনে। কেউ আবার বিমানের টায়ার আঁকড়ে দেশ ছাড়ার চেষ্টায়! যার পরিণতি হল মর্মান্তিক। উড়ন্ত বিমান থেকে পড়ে মৃত্যু হল ২ জনের। মর্মান্তিক সেই মুহূর্তের ভিডিও সোশ্যাল মিডিয়ায় ভাইরাল।

Advertisement

রবিবারই কাবুলের (Kabul) দোরগোড়ায় তালিবান উপস্থিত হওয়ার পরেই বোঝা গিয়েছিল অপেক্ষা আর সামান্যই। পরবর্তীতে আফগান প্রেসিডেন্ট আশরফ ঘানি ইস্তফা দেন। তারপরই আফগানিস্তানে তালিবান শাসনের নয়া অধ্যায়ের সূচনা হয়। এই পরিস্থিতিতে প্রাণ হাতে করে দেশ ছাড়তে মরিয়া প্রত্যেকে। কাবুল বিমানবন্দরে উপচে পড়ছে ভিড়। কর্তৃপক্ষ ভিড় সামলানোর চেষ্টা করলেও তাতে বিশেষ লাভ হয়নি। কোনওমতে বিমানে উঠতে চাইছেন প্রত্যেকে। সোমবার সকালেই সোশ্যাল মিডিয়ায় ছড়িয়ে পড়েছিল মর্মান্তিক একটি ভিডিও। যেখানে দেখা গিয়েছিল, বিমানের রানওয়েতে দাঁড়িয়ে কয়েক হাজার মানুষ। বিমানের ভিতরে জায়গা পাওয়া তো দূর অস্ত, টায়ার, ইঞ্জিন আঁকড়ে ধরে দেশ ছাড়তে চেয়েছিলেন সকলেই।

[আরও পড়ুন:Taliban capture Afghanistan: নতুন সরকার ‘ইসলামিক এমিরেট অফ আফগানিস্তান’ তৈরির পথে তালিবান ]

এত সংখ্যক যাত্রী নিয়ে বিমান ওড়া আদৌ সম্ভব হবে কি না, এভাবে যাত্রা প্রাণঘাতী হবে কি না, তা না ভেবেই বিমানে চড়েছিলেন বহু মানুষ। তাঁদের নিয়ে কাবুল বিমানবন্দর থেকে বিমান ওড়ার কিছুক্ষণের মধ্যেই বিপত্তি। উড়ন্ত টায়ার থেকে পড়ে গেলেন ২ জন। মৃত্যু হয়েছে তাঁদের। মর্মান্তিক ওই ঘটনার ভিডিও দেখে শিউড়ে উঠছেন প্রত্যেকে।

[আরও পড়ুন: Taliban capture Afghanistan: কাবুল ছাড়ার মরিয়া চেষ্টা, বিমানবন্দরে জনসমুদ্র, মৃত ৫]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement