shono
Advertisement

লাভ জেহাদ নিয়ে পোস্ট করে তীব্র বিতর্কে ৬ ছক্কা খাওয়া তরুণ পেসার, চাইলেন ক্ষমা

ড্যামেজ কন্ট্রোল করতে তড়িঘড়ি পোস্টটি মুছে ফেলেন তিনি।
Posted: 04:56 PM Jun 05, 2023Updated: 04:56 PM Jun 05, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: গুজরাট টাইটান্সের তরুণ পেসার যশ দয়ালের কথা মনে আছে? এবছরের আইপিএলে যাঁর ওভারে পরপর পাঁচ ছক্কা হাঁকিয়েছিলেন রিঙ্কু সিং। সেই সৌজন্যে গুজরাটের ঘরের মাঠেই গুজরাটকে হারায় কেকেআর। সেই যশ দয়ালই ফের সংবাদের শিরোনামে। এবার একটি বিতর্কিত পোস্ট করে বিপাকে পড়েছেন তিনি।

Advertisement

নিজের ইনস্টাগ্রাম স্টোরিতে কী এমন পোস্ট করলেন গুজরাট টাইটান্সের (Gujarat Titans) পেসার? আসলে সম্প্রতি শিরোনামে উঠে এসেছিল শাহবাদ ডায়েরি হত্যাকাণ্ড নিয়ে একটি পোস্ট করেছিলেন তিনি। ওই ঘটনায় সাক্ষী নামের ১৬ বছরের এক নাবালিকার উপর লাগাতার ছুরির কোপ বসায় তার প্রেমিকা সাহিল খান। কুড়ি বারেরও বেশি বার তার শরীরে ওই ধারানো অস্ত্র নিয়ে আঘাতের পর পাথর দিয়ে তার মাথা থেঁতলে দেওয়া হয়। খাস রাজধানী দিল্লিতে প্রকাশ্যে এহেন ঘটনা ঘটলেও পথচলতিরা প্রতিবাদ জানাননি। ঘটনাস্থলেই মৃত্যুর কোলে ঢোলে পড়ে সাক্ষী। এই ‘লাভ জেহা’দ নিয়েই একটি পোস্ট করেছিলেন যশ। আর তাতেই শুরু হয় যাবতীয় বিতর্ক।

[আরও পড়ুন: Sakshi Malik: আন্দোলন থেকে নাম তুললেন? রেলের চাকরিতে যোগ দিয়ে মুখ খুললেন সাক্ষী মালিক]

সোশ্যাল মিডিয়ায় তীব্র কটাক্ষের মুখে পড়েন যশ। সাম্প্রদায়িক হিংসা ছড়ানোর অভিযোগ ওঠে তাঁর বিরুদ্ধে। ড্যামেজ কন্ট্রোল করতে তড়িঘড়ি পোস্টটি মুছে ফেলেন তিনি। তবে ততক্ষণে সেই স্টোরির স্ক্রিনশট নেটদুনিয়ায় ভাইরাল হয়ে যায়। তবে নেটিজেনদের একাংশের ভাবাবেগে আঘাত দেওয়ার জন্য ক্ষমাও চান তিনি। লেখেন, “স্টোরিটা ভুলবশত পোস্ট করার জন্য ক্ষমা চাইছি। হিংসা ছড়াবেন না। সকলের প্রতি এবং সমাজের সব সম্প্রদায়ের প্রতি আমার একইরকম শ্রদ্ধা রয়েছে।”

যদিও তাতেও পুরোপুরি বিতর্ক থামেনি। অনেকেই যশকে পরামর্শ দিয়েছেন, ‘ভুলবশত’ কোনও ক্রিকেটারের এভাবে হিংসা ছড়ানো উচিত হয়নি। কারণ একটা পোস্ট মুছে ফেললেই সমস্ত দায় এড়িয়ে যাওয়া যায় না।

[আরও পড়ুন: বাজেটে বিরাট অর্থ বরাদ্দ সত্ত্বেও ট্রেন রুটে কেন বসেনি ‘কবচ’? প্রকাশ্যে চাঞ্চল্যকর তথ্য]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement