shono
Advertisement

‘আহত ও দুঃখিত’, ‘ডাকঘর’সিরিজে নাম নেই তরুণ অভিনেতার! প্রতিবাদে সোচ্চার সুদীপ্তা

ফেসবুকে খোলা চিঠি লিখেছেন অভিনেত্রী।
Posted: 09:40 AM Mar 01, 2023Updated: 09:40 AM Mar 01, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: গত শুক্রবার থেকে হইচই ওয়েব প্ল্যাটফর্মে দেখা যাচ্ছে ‘ডাকঘর’। পরিচালক অভ্রজিৎ সেনের নতুন এই সিরিজে মুখ্য চরিত্রে অভিনয় করেছেন দিতিপ্রিয়া রায় ও সুহোত্র মুখোপাধ্যায়। আর তারকনাথ পাঁজার ভূমিকায় দেখা গিয়েছে স্নেহাশিস বন্দ্যোপাধ্যায়কে। কিন্তু সিরিজের ক্রেডিট লিস্টে তাঁর নামটিই দেওয়া হয়নি। এমনই অভিযোগে সোশ্যাল মিডিয়ায় সোচ্চার অভিনেত্রী সুদীপ্তা চক্রবর্তী (Sudipta Chakraborty)।

Advertisement

সুদীপ্তা চক্রবর্তী অ্যাক্টিং অ্যাকাডেমির (Sudipta Chakraborty Acting Academy) ছাত্র স্নেহাশিস। এই প্রথম তাঁর ক্যামেরার সামনে আসা। সিরিজ মুক্তির পর স্নেহাশিসের ভূয়সী প্রশংসা করেছিলেন সুদীপ্তা। জানিয়েছিলেন, কীভাবে শারীরিক প্রতিবন্ধকতার তোয়াক্কা না করে দুর্গাপুরের ভিতরের প্রত্যন্ত গ্রাম বাড়ি থেকে ক্লাস করতে আসেন। তবে সিরিজের ক্রেডিট লিস্টে অভিনেতা নয় ডায়লেক্ট কোচ হিসেবে স্নেহাশিসের নাম উল্লেখ করা হয়েছে।

[আরও পড়ুন: বিয়ে বাড়ি সেরেই ওড়িশায় দেব, ‘বাঘা যতীন’-এর সেট থেকে শেয়ার করলেন নতুন ছবি]

সিরিজটি সুদীপ্তা দেখেননি। তবে খবর পেয়েই ক্রেডিট লিস্টের স্ক্রিনশট চেয়ে পাঠিয়েছিলেন। আর তা দেখে নিশ্চিত হন যে প্রিয় ছাত্রটির নাম অভিনেতা হিসেবে উল্লেখ করা হয়নি। সুদীপ্তা জানেন স্নেহাশিসের মতো ভাল মানুষ এতে কোনও প্রতিক্রিয়া দেবেন না। খারাপ লাগলেও সেই খারাপ লাগা মনের ভিতরে লুকিয়ে রাখবেন। তবে অভিনেত্রী তা মেনে নিতে পারছেন না। ঘটনায় তিনি আহত ও দুঃখিত বলেই জানিয়েছেন।

স্নেহাশিসকে প্রথম ক্লাসের কথা মনে করিয়ে দেন সুদীপ্তা। লেখেন, “অভিনেতার জীবন বা যে কোনও শিল্পীর জীবন গোলাপের বিছানা নয়। দূর থেকে দেখে যা লাগে, হোর্ডিং, ম্যাগাজিন কভার আর ইনস্টাগ্রামে দেখে যা মনে হয়, আসলে তার কিছুমাত্র নয়। প্রত্যেক পদে পদে অপমান, ছোট করার চেষ্টা, নোংরা রাজনীতির শিকার করে দেওয়া, শিরদাঁড়া ভেঙে দেওয়া, কোমর থেকে ঝুঁকিয়ে দেওয়ার চেষ্টা করে সারাক্ষণ, অনেকে মিলে। আসল শিল্পীর কাজ হল সেইসবকে হজম করে, সেগুলোকে ভেতরে নিয়ে, তাকেই পাথেয় করে, নিজের শিক্ষা ও শিল্পের উপর ভরসা করে এগিয়ে যাওয়া। এগিয়ে যাও স্নেহাশিস। জয় তোমার হবেই। একজন ভাল মানুষ ও ভাল অভিনেতা হবার সমস্ত গুণ তোমার মধ্যে বিদ্যমান। তুমি জয়ী হবেই। আমি যদি সে দিন দেখার জন্য বেঁচে না থাকি, বাকি সবাই দেখবে। আমি দেখে ফেলেছি আগেই।”

Sudipta-Post-2

[আরও পড়ুন: শুটিং করতে গিয়ে এ কী হাল অভিনেত্রী সামান্থার! ছবি দেখে শিউরে উঠলেন নেটিজেনরা]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement