shono
Advertisement

বাবার থেকে টাকা হাতাতে অপহরণের নাটক, মুক্তিপণের জন্য QR কোড পাঠাল ছেলে, তারপর..

ছেলে ঘরে না ফেরায় নিখোঁজ ডায়েরি করেছিলেন বাবা।
Posted: 02:36 PM Dec 10, 2023Updated: 02:36 PM Dec 10, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: বাবার থেকে টাকা হাতাতে অপহরণের গল্প ফাঁদল কলেজ পড়ুয়া ছেলে। যদিও ওই টাকা পেতে হোয়াটসঅ্যাপ মাধ্যমে কিউআরকোড পাঠাতেই পর্দাফাঁস হয়ে যায়। শেষ পর্যন্ত ধরে পড়েন যুবক। তিনিই যে নিজের অপহরণের গল্প ফেঁদেছিলেন, তাও জানান পুলিশি জেরায়। এমন ঘটনায় চমকালো পুলিশও।

Advertisement

পুলিশ সূত্রে জানা গিয়েছে, ঘটনাটি মহারাষ্ট্রের (Maharashtra) পালঘর জেলার। ৭ ডিসেম্বর নিখোঁজ হন বছর কুড়ির এক যুবক। ৮ ডিসেম্বর ভাসাই থানায় নিখোঁজ ডায়েরি করেন যুবকের বাবা। পুলিশ তদন্ত শুরু করে। পরদিন ছেলে ফোনে বাবাকে জানায়, তাঁকে অপহরণ করা হয়েছে। মুক্তিপণ হিসাবে ৩০ হাজার টাকা না দিলে তাঁকে মেরে ফেলা হবে। টাকা পাঠানোর জন্য ওই নম্বর থেকে একটি কিউআর কোড পাঠানো হয়।

 

[আরও পড়ুন: শীতলতম রবিবার! ১৫ ডিগ্রির নিচে নামতে পারে কলকাতা-সহ রাজ্যের তাপমাত্রা]

এই ফোন নম্বর ট্র্যাক করেই ভাসাই, বিরার, নাল্লাসোপারা সহ একাধিক জায়গায় তল্লাশি শুরু করে পুলিশ। মুক্তিপণের পরিমাণ এত কম, এই নিয়েও সন্দেহ হয়েছিল পুলিশের। শেষ পর্যন্ত ফোনের লোকেশানের সাহায্যে যুবককে উদ্ধার করা হয়। তখনও বিষয়টি নিয়ে ধন্দে ছিল পুলিশ। তবে কলেজ পড়ুয়াকে জিজ্ঞাসাবাদ করতেই তাঁর কথায় একাধিক অসংগতি ধরা পড়ে। শেষ পর্যন্ত যুবক স্বীকার করেন, নিজেই অপহরণের ফন্দি এঁটেছিলেন। বাবার কাছে সরাসরি টাকা চেয়েও না পাওয়াতেই একাজ করেন।

[আরও পড়ুন: চাকায় আর কাঁটা নয়, বেআইনি পার্কিং ঠেকাতে পুরসভার হাতিয়ার নতুন অ্যাপ]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement