shono
Advertisement
Weekly Horoscope

২৬ মে থেকে ০১ জুন পর্যন্ত Horoscope: উদ্বেগ বৃদ্ধি না নতুন সুযোগ? জেনে নিন সাপ্তাহিক রাশিফল

দশা ও অন্তর্দশা না থাকলে রাশিফল অভ্রান্ত হয় না।
Published By: Suparna MajumderPosted: 11:29 AM May 26, 2024Updated: 11:29 AM May 26, 2024


আলোচ‌্য সপ্তাহের প্রারম্ভে মেষে বুধ, বৃষে রবি, বৃহস্পতি এবং শুক্র কন‌্যায় কেতু, ধনুতে চন্দ্র, কুম্ভে শনি এবং মীনে মঙ্গল ও রাহু। ৩১ মে দিবা ১২.১৫ মিঃ বুধ বৃষে প্রবেশ করবে। ১ জুন দুপুর ৩.৩৭ মিঃ মঙ্গল মেষে প্রবেশ করবে। কী হবে তার ফলে? (Horoscope) জানালেন অমিতাভ বন্দ্যোপাধ্যায়।

Advertisement

মেষ

সপ্তাহের শুরুতে সঞ্চয়ের নতুন পরিকল্পনা করুন। ছোটবেলাকার বন্ধুর সঙ্গে নতুন যোগাযোগ হতে পারে। কর্ম পরিবর্তন করে উন্নতি সম্ভব। অযাচিতভাবে কাউকে সাহায্য করতে যাবেন না। পরিবারে আনন্দ-অনুষ্ঠান থাকলেও কতিপয় আত্মীয়ের কারসাজিতে অশান্তি দেখা দিতে পারে। সন্তানের উচ্চশিক্ষায় সাফল্যের ফলে সরকারি চাকরিতে সুযোগ আসবে। ব‌্যবসায় ঝুঁকিপূর্ণ কোনও পরিকল্পনায় বিনিয়োগ করবেন না। কোনও বড় সিদ্ধান্ত নেওয়ার ক্ষেত্রে ঊর্ধ্বতন কর্তৃপক্ষের সঙ্গে অবশ্যই পরামর্শ করুন। গুরুজনের হঠাৎ অসুস্থতার জন্য উদ্বেগ বৃদ্ধি। বয়স্করা সৎকর্মে অর্থব্যয় করে মানসিক শান্তি লাভ করতে পারেন।

বৃষ

সংসারে সুখশান্তি বজায় থাকলেও স্ত্রীর অন্যায় আবদার মেনে নেবেন না। সন্তানের উদ্ধত আচরণের জন্য পরিবারে অশান্তি। নতুন ব্যবসা শুরু করার আগে সেই ব্যবসা সম্বন্ধে অভিজ্ঞতা সঞ্চয় করুন। কর্মজীবনে বড় পরিবর্তন আসবে। সামাজিক কাজের মাধ্যমে আপনার মান ও যশ বৃদ্ধি পাবে। অংশীদারী ব্যবসায় এখনই মোটা বিনিয়োগ করবেন না। জলবাহিত রোগ থেকে সাবধানে থাকুন। ক্ষুদ্র ও কুটির শিল্পের সঙ্গে যুক্ত জাতক-জাতিকাদের জন্য সময়টি শুভ। বয়স্করা কিডনি ও মুদ্রাজনিত রোগে কষ্ট পেতে পারেন। ব্যবসায়ীদের সঙ্গে বন্ধুত্বপূর্ণ আচরণ করুন।

মিথুন

সপ্তাহের শুরুতে চাকরি পরিবর্তনের চেষ্টা করতে পারেন। গৃহ সংস্কারের জন্য বাড়তি ব্যয় হবে। বিদ্যার্থীদের বিদ্যালাভে কিছু বাধা-বিঘ্ন থাকলেও পরীক্ষার ফল মোটের ওপর ভালোই হবে। কর্মপ্রার্থীরা নতুন চাকরির উচ্চশিক্ষা ও গবেষণারত ব্যক্তিরা এই সময় কিছু প্রতিবন্ধকতার মুখোমুখি হতে পারেন। খেলাধুলার সঙ্গে যুক্ত ব্যক্তিরা তাঁদের কৃতিত্বের সুবাদে নামী সংস্থায় চাকরি পেতে পারেন। বিপদের সময় বন্ধুর পাশে দাঁড়াবার চেষ্টা করুন। গৃহশান্তি ও পারস্পরিক সম্পর্ক বজায় রাখার জন‌্য গুরুজনদের পরামর্শ নিন। সপ্তাহের শেষান্তে কর্মসূত্রে ভ্রমণের সুযোগ আসতে পারে।

কর্কট

এই সপ্তাহে এই রাশির জাতক-জাতিকাদের একটু সাবধানে থাকতে হবে। শিল্পকলার সঙ্গে যুক্ত ব‌্যক্তিরা সাফ‌ল‌্য লাভ করবেন। নতুন গৃহনির্মাণে বাধার সম্মুখীন হতে পারেন। ব্যবসাক্ষেত্রে নতুন প্রকল্পের দিকে জোর দেওয়া উচিত। নব-বিবাহিতদের দাম্পত্য জীবনে খুঁটিনাটি সমস‌্যা দেখা দিলেও সহজে তা অতিক্রম করবেন। বিদ্যার্থীদের পরীক্ষার ফল ভালোই হবে। অযথা বিলাসিতায় অর্থ নষ্ট করবেন না। বাবা-মায়ের শরীর ভালোই থাকবে। সন্তানদের স্বাস্থে‌্যর দিকে নজর রাখুন। কোনওরকম সংবাদের জেরে মানসিক উৎকণ্ঠা বাড়তে পারে।


সিংহ

সপ্তাহের প্রারম্ভে কাজের চাপ বেশি থাকবে। জমি-বাড়ি ক্রয়ের আগে আইনজ্ঞের সঙ্গে আইনি পরামর্শ অবশ‌্যই করে নেবেন। গোপন শত্রুরা আপনার ক্ষতি করার চেষ্টা করলেও বিশেষ কিছু করতে পারবে না। বন্ধুর সহায়তায় পারিবারিক সমস‌্যা থেকে বেরিয়ে আসতে পারবেন। পথে-ঘাটে সাবধানে চলাফেরা করুন। অনিদ্রাজনিত রোগকে অবহেলা করবেন না। মাতৃকুল থেকে হঠাৎ কোনও সম্পত্তি পাওয়ার সম্ভাবনা লক্ষ‌ করা যায়। কর্মক্ষেত্রে বাধা-বিঘ্নের সৃষ্টি হলেও পদোন্নতির যোগ লক্ষ‌ করা যায়। বিদ‌্যার্থীদের পক্ষে সপ্তাহটি শুভ।

কন্যা

আর্থিক ব‌্যাপারে সতর্ক থাকুন। পরিবারে কারও কারও স্বার্থপরতার জন‌্য সম্পর্ক নষ্ট হতে পারে। বয়স্ক জাতক-জাতিকারা একাকীত্ব ঘোচাবার জন‌্য ছোটখাটো ভ্রমণে বেরিয়ে পড়ুন। স্ত্রীর স্বাস্থ‌্য খুব একটা ভালো যাবে না। কর্মক্ষেত্রে সহকর্মীরা আপনার সারল্যের সুযোগ নিয়ে ঊর্ধ্বতন কর্তৃপক্ষের চোখে আপনার সুনাম নষ্ট করতে পারে। সপ্তাহের শেষের দিকে কোনও ভালো খবর পেতে পারেন। হস্তশিল্পের সঙ্গে যুক্ত জাতক-জাতিকাদের হাতের কাজের জন‌্য সরকারি স্বীকৃতি লাভ।

তুলা

এই সপ্তাহে এই রাশির জাতক-জাতিকাদের আর্থিক সংস্থান ভালো থাকবে। কতিপয় বন্ধু আপনার অনিষ্ট করার চেষ্টা করবে। গাড়ি চালানোর সময় খুব সাবধানতা অবলম্বন করতে হবে। পরিবারে আপনার কটুকথার জন্য অশান্তি লেগে থাকতে পারে। ব্যবসায়ীদের আর্থিক দিক থেকে ভালো সময়। তবে পাওনা আদায়ে কিছু সমস্যা থাকবে। কর্মক্ষেত্রে অতিরিক্ত মানসিক চাপ নেবেন না। কোনও চতুষ্পদ প্রাণীর আক্রমণে শরীরের নিম্নাঙ্গে আঘাত পাওয়ার সম্ভাবনা। পুরনো কোনও রোগকে অবহেলা করবেন না।

বৃশ্চিক

বিগত সপ্তাহগুলির তুলনায় এই সপ্তাহটি মোটের উপর ভালো যাবে। ব্যয় কম হওয়ার ফলে সঞ্চয় বৃদ্ধির সম্ভাবনা। গুপ্ত শত্রু সম্বন্ধে সতর্ক থাকা প্রয়োজন। সঙ্গীত ও নৃত্যশিল্পীরা নিজেদের প্রতিভা দেখাবার সুযোগ পাবেন। ছাত্র-ছাত্রীদের পরীক্ষায় সাফল্য আসবে। প্রিয়জনের জন্য স্বার্থত্যাগ করতে হতে পারে। কর্মক্ষেত্রে মাথা ঠান্ডা রেখে কাজ- করুন। কোনও অবস্থাতেই অন্যের প্ররোচনায় উত্তেজিত হবেন না। কর্মপ্রার্থীদের নতুন চাকরির সুযোগ আসবে। সপ্তাহের শেষান্তে পরিবারের কাছ থেকে প্রাপ্তিযোগ লক্ষ করা যায়।

ধনু

ব‌্যবসায় বাড়তি বিনিয়োগ করতে পারেন। বিদ্যার্থীদের বৃত্তি শিক্ষায় সাফল্যের জন্য একাধিক কাজের সুযোগ আসবে। প্রতিবেশীর সঙ্গে জমি-জমা সংক্রান্ত সমস্যা আলোচনার মাধ‌্যমে মিটিয়ে ফেলুন। পিতা-মাতার স্বাস্থ্যের অবনতির জন্য অর্থব্যয়ের যোগ প্রবল। সন্তানদের স্বাস্থ‌্য নিয়ে চিন্তার কোনও কারণ নেই। জে‌্যষ্ঠ ভ্রাতার সঙ্গে মনোমালিন্যের জন‌্য পরিবারে অশান্তি। পুরনো মামলা মোকদ্দমা জাতকের অনুকূলে যাবে। স্ত্রীর জীবিকার পরিবর্তন হতে পারে। খাওয়া-দাওয়ার ব‌্যাপারে সতর্ক থাকুন।

মকর

আশা, নিরাশা নিয়ে সপ্তাহটি কাটবে। ব‌্যবসায় ভুল সিদ্ধান্ত নেওয়ার ফলে মুনাফায় তার প্রভাব পড়বে। চাষের সঙ্গে যুক্ত ব‌্যক্তিরা এই সময় ফসলের দাম ভালোই পাবেন। এখন থেকে ভবিষ‌্যতের জন‌্য আর্থিক পরিকল্পনা তৈরি করুন। কর্মক্ষেত্রে কোনও উচ্চ-পদস্থ ব‌্যক্তির সঙ্গে বিবাদে জড়িয়ে পড়ার সম্ভাবনা। পেশাগত কারণে দূরে বদলি হওয়ার যোগ। নব-বিবাহিতদের দাম্পত‌্য কলহ সংসারে অশান্তি সৃষ্টি করতে পারে। বয়স্কদের সদগুরু লাভের যোগ রয়েছে।

কুম্ভ

আপনার বুদ্ধি ও কর্মদক্ষতার জন‌্য কর্মক্ষেত্রে সুনাম বাড়বে। অন্যের প্ররোচনায় ভাই-বোনদের সঙ্গে সম্পর্কে নষ্ট করতে যাবেন না। কর্মক্ষেত্রে সহকর্মীদের সঙ্গে বন্ধুত্বপূর্ণ আচরণ করুন। বয়স্করা সামাজিক কাজে নিজেকে নিয়োজিত করে আনন্দে থাকার চেষ্টা করুন। কর্মপ্রার্থীদের জন‌্য সময়টি শুভ। সপ্তাহের মধ‌্যাহ্নে অতিরিক্ত দুশ্চিন্তার জন‌্য মানসিক অবসাদে কষ্ট পেতে পারেন। বন্ধু-বান্ধবদের বিপদে আপনি তাদের উপকারে লাগলেও আপনার অসময়ে তাদের অনেককেই পাশে পাবেন না।

মীন

এই রাশির অধিপতি দেবগুরু বৃহস্পতির প্রভাবে কর্মোন্নতির প্রচেষ্টা সাফল‌্য পাবে। আয়ের বৃদ্ধি হওয়ার ফলে সঞ্চয় বৃদ্ধির সম্ভাবনা। বয়ঃসন্ধি কন‌্যা-সন্তানের আচার-আচরণের জন‌্য প্রতিবেশীদের কাছ থেকে অপমানিত হতে পারেন। ব‌্যবসায়ীরা শুল্ক সংক্রান্ত সমস‌্যায় পড়তে পারেন। বয়স্কদের তীর্থ ভ্রমণের সুযোগ আসবে। হস্তশিল্পে নৈপুণ্যের জন‌্য ভালো ও অর্থকরী কাজের বরাত মিলতে পারে। শিক্ষার্থীদের উচ্চশিক্ষার জন‌্য কঠোর পরিশ্রম করতে হবে।

ll দশা ও অন্তর্দশা না থাকলে রাশিফল অভ্রান্ত হয় না। শুধুমাত্র রাশির উপস্থিতিতে গোচর ফল আংশিক মিলবে ll

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • সিংহ রাশির জাতক-জাতিকারা সপ্তাহের প্রারম্ভে কাজের চাপ বেশি থাকবেন।
  • মিথুন রাশির জাতক-জাতিকারা সপ্তাহের শুরুতে চাকরি পরিবর্তনের চেষ্টা করতে পারেন।
Advertisement