shono
Advertisement
Weekly Horoscope

১৬ জুন থেকে ২২ জুন পর্যন্ত Horoscope: নতুন বিনিয়োগ না জটিলতা বৃদ্ধি, জানুন সাপ্তাহিক রাশিফল

দশা ও অন্তর্দশা না থাকলে রাশিফল অভ্রান্ত হয় না।
Published By: Suparna MajumderPosted: 11:01 AM Jun 16, 2024Updated: 11:01 AM Jun 16, 2024

আলোচ‌্য সপ্তাহের প্রারম্ভে মেষে মঙ্গল, বৃষে বৃহস্পতি, মিথুনে রবি, বুধ এবং শুক্র। কন‌্যায় চন্দ্র ও কেতু, কুম্ভে শনি, মীনে রাহু। ১৮ জুন বৃহস্পতি বাল‌্য ত‌্যাগ করবেন। কী হবে এর প্রভাব? (Horoscope) জানালেন অমিতাভ বন্দ্যোপাধ্যায়।

Advertisement

মেষ

চাকরিরতদের পদোন্নতি ও আর্থিক উন্নতির সুযোগ আসবে। পারিবারিক পরিস্থিতি প্রতিকূল হলেও নিজের বুদ্ধিবলে পরিস্থিতি আয়ত্তে আনতে পারবেন। ব্যবসায়ীদের ঋণ দেওয়া অর্থ ফেরত পেতে পারেন। স্বার্থান্বেষী লোকজনদের কাছ থেকে সতর্ক থাকুন। বন্ধুর সহায়তায় নতুন ব‌্যবসা শুরুর কথা ভাবতে পারেন। শিক্ষার্থীদের উচ্চশিক্ষায় আরও ভালো ফল পাওয়ার জন্য মনোযোগী হওয়া প্রয়োজন। বয়স্ক বাবা-মায়ের দায়িত্ব নেওয়ার ব‌্যাপারে নিজের ভাই-বোনদের সঙ্গে আলোচনা করুন। সন্তানের কর্মপ্রাপ্তির খবরে সকলে আনন্দে থাকবেন। অন্যের প্ররোচনায় প্রেমের জটিলতা বাড়তে পারে।

বৃষ

সপ্তাহের শুরুতে আর্থিক লাভ ও আয়বৃদ্ধির সম্ভাবনা। জাতক-জাতিকার শর্করা বৃদ্ধি ও রক্তচাপ সাময়িক অসুবিধায় ফেলতে পারে। ক্ষুদ্র ও- প্রান্তিক চাষিরা ন্যায্যমূল্যের দোকানে ফসল বিক্রি করার চেষ্টা করুন। পড়ুয়াদের জন্য সপ্তাহটি শুভ। বন্ধুর দ্বারা উপকৃত হতে পারেন। সন্তান- পড়াশোনায় অমনোযোগী হলেও পরীক্ষার ফল ভালোই হবে। ছোট ব্যবসায়ীরা আশানুরূপ উন্নতির সুযোগ পাবেন। কর্মক্ষেত্রে ঊর্ধ্বতন কর্তৃপক্ষের সঙ্গে তর্ক-বিতর্কে যাবেন না। মহিলাদের এই সময় চাকরিতে উন্নতির যোগ লক্ষ করা যায়।

মিথুন

এই সপ্তাহে পিতার স্বাস্থ‌্য ভালোই যাবে। কর্মক্ষেত্রে দায়-দায়িত্ব বৃদ্ধি পাবে। রাজনীতিবিদরা সাংগঠনিক কাজে সুফল পাবেন। প্রতিবেশীদের সঙ্গে বাক্‌-বিতণ্ডায় জড়িয়ে পড়বেন না। ব‌্যবসায়ীরা নতুন বিনিয়োগের কথা বিবেচনা করতে পারেন। জাতক-জাতিকার স্বাস্থ‌্য স্থিতিশীল থাকবে। বয়স্ক জাতক-জাতিকারা নিজের স্বাস্থ্যের দিকে নজর দিন। কর্মক্ষেত্রে অতিরিক্ত চাপের ফলে মানসিক চাঞ্চল‌্য বৃদ্ধি পেতে পারে। স্ত্রীর আর্থিক সহায়তায় নতুন গাড়ি কেনার সুযোগ আসবে। সন্তানের ভবিষ‌্যৎ নিয়ে অযথা দুশ্চিন্তায় থাকবেন না। সপ্তাহের শেষে বিলাসিতায় অতিরিক্ত খরচের ফলে ঋণগ্রস্ত হওয়ার সম্ভাবনা।

কর্কট

আর্থিক দিক থেকে এই সপ্তাহটি বিনিয়োগ ও সম্পদ বৃদ্ধির জন‌্য শুভ। ব‌্যবসায়ীরা ঋণ পরিশোধ করার চেষ্টা করুন। বন্ধুর সাহায্যে কঠিন পরিস্থিতি থেকে বেরিয়ে আসতে পারবেন। প্রতিবেশীদের সঙ্গে সদ্ভাব বজায় রাখুন। পত্নীভাগ্যে এই সময় ধনলাভের আশা অমূলক নয়। গোপন শত্রুরা আপনার অনিষ্ট করার চেষ্টা করলেও সফল হবে না। সন্তানের বিদ‌্যালাভের ফলাফল ভালোই হবে। মাতৃকুল থেকে হঠাৎ কোনও সম্পত্তি পাওয়ার সম্ভাবনা লক্ষ‌্য করা যায়। কর্মক্ষেত্রে ছোটখাটো সমস‌্যার সৃষ্টি হলেও সময়ের সঙ্গে সঙ্গে তা কেটে যাবে এই নিয়ে দুশ্চিন্তার কোনও কারণ নেই। কারও কথায় কোনও সিদ্ধান্ত নেবেন না।


সিংহ

চাকরি পরিবর্তনের জন‌্য ভালো সময়। এই সময় অন‌্য জায়গায় আবেদন করতে পারেন। বয়স্কদের পিঠের ব‌্যথা শারীরিক সমস‌্যা বাড়াতে পারে। ব‌্যবসায়ীদের পুরনো যোগাযোগের কারণে লাভবান হওয়ার সম্ভাবনা আছে। মা-বাবার স্বাস্থ‌্য মোটের উপর ভালো থাকবে। ঊর্ধ্বতন কর্মকর্তাদের কর্মক্ষেত্রে খুশি রাখার চেষ্টা করুন। অতিরিক্ত কাজের জন‌্য ক্লান্তিবোধ করতে পারেন। খুশি রাখার চেষ্টা করুন। অতিরিক্ত কাজের জন‌্য ক্লান্তিবোধ করতে পারেন। নববিবাহিতরা জীবন-সঙ্গীর সঙ্গে কোথাও বেড়িয়ে আসার চেষ্টা করুন। অংশীদারী ব‌্যবসায় অংশীদারের সঙ্গে আলোচনা করে সিদ্ধান্ত গ্রহণ করুন।

কন্যা

সপ্তাহের শুরুতে মানসিক চাঞ্চল‌্য বৃদ্ধি পাবে। সামাজিক কাজের মাধ‌্যমে আপনার যশ ও মান বৃদ্ধি পাবে। নতুন জমি বা বাড়ি কেনার সম্ভাবনা থাকলেও কিছু বাধা-বিঘ্ন ও প্রতারকের পাল্লায় পড়তে পারেন। এদিকে সাবধানতা অবলম্বন করুন। কর্মক্ষেত্রে এই সময় ঝুঁকিপূর্ণ কাজ না করাই শ্রেয়। এই রাশির জাতিকারা শরীরের নিম্নভাগে ব‌্যথা-বেদনায় কষ্ট পেতে পারেন। মজুতদারি ব‌্যবসার সঙ্গে যুক্ত ব‌্যক্তিরা খুব সতর্কভাবে ব‌্যবসা পরিচালনা করুন। আয় অপেক্ষা ব‌্যয় বেশি হওয়ার জন‌্য অর্থকষ্ট সৃষ্টি হতে পারে।

তুলা

নিজের স্বাস্থ্যের ব‌্যাপারে যত্নবান হোন। সন্তানের বিদ‌্যালাভ শুভ। ব‌্যবসায়ীরা আবেগের বশে কোনও হঠকারী সিদ্ধান্ত নিয়ে নেবেন না। ব‌্যবসায় বিনিয়োগের আগে আয়-ব‌্যয়ের হিসাব ভালো করে বুঝে নেবেন। পারিবারিক ক্ষেত্রে স্বামী-স্ত্রীর মধ্যে দাম্পত‌্য কলহ সন্তানের মনের উপর প্রভাব ফেলতে পারে। কর্মপ্রার্থীদের নতুন কাজের সুযোগ আসবে। কোনও বিষয় নিয়ে অতিরিক্ত চিন্তার ফলে স্বাস্থ‌্যহানির আশঙ্কা। শিক্ষার্থীদের ভালো ফল করার জন‌্য কঠোর পরিশ্রম করতে হবে। নিজের অসাবধানতার জন‌্য মূল‌্যবান সামগ্রী চুরি বা হারিয়ে যেতে পারে।

বৃশ্চিক

আপনার উদ‌্যম ও লড়াইয়ের মনোভাব কর্মক্ষেত্রে আপনাকে আরও এগিয়ে নিয়ে যাবে। খেলাধুলার সঙ্গে যুক্ত জাতক-জাতিকাদের নামী সংস্থায় চাকরির সুযোগ আসবে। বয়ঃসন্ধির সন্তানদের হাতে অতিরিক্ত অর্থ দেবেন না। ব‌্যবসায় ঝুঁকিপূর্ণ কোনও পরিকল্পনায় বিনিয়োগ করবেন না। উচ্চশিক্ষার জন‌্য বিদেশযাত্রার যোগ। পড়ুয়াদের জন‌্য সপ্তাহটি শুভ। অতিরিক্ত কাজের চাপে শারীরিক ক্লান্তি ও মানসিক অবসাদ দেখা দিতে পারে। শিক্ষার্থীদের বাধা-বিঘ্নের মধ‌্য দিয়ে এগিয়ে যেতে হবে। মায়ের সমস‌্যায় মানসিক উদ্বেগ বাড়াবে।

ধনু

সপ্তাহের শুরুতে উপার্জন বৃদ্ধি পাবে। সন্তানের পড়াশোনায় অমনোযোগিতার ফলে পরীক্ষার ফল আশানুরূপ হবে না। এই সময় লটারি বা শেয়ারে কোনও বিনিয়োগ না করাই শ্রেয়। ব‌্যবসায় ঋণবৃদ্ধি মানসিক উদ্বেগের কারণ হতে পারে। ভোগ বিলাসিতায় অতিরিক্ত খরচের জন‌্য অর্থের টান আসতে পারে। নতুন গৃহনির্মাণের যোগ। সম্পত্তি রক্ষার ব‌্যাপারে ভাই-বোনদের সঙ্গে আলাপ-আলোচনা সেরে নিন। কর্মক্ষেত্রে কথাবার্তায় সংযম বজায় রাখুন। নিজেদের ব‌্যক্তিগত জীবনে অন‌্যদের হস্তক্ষেপ মেনে নেবেন না। পশুপালন ও মৎস‌্যপালনে অতিরিক্ত মুনাফা হাতে আসবে।

মকর

পৈত্রিক ব‌্যবসা বাড়ানোর জন‌্য অর্থ বিনিয়োগ করতে পারেন। কর্মক্ষেত্রে অতিরিক্ত দায়িত্ব নিয়ে কাজ করতে হবে। নব-বিবাহিতদের দাম্পত‌্য জীবন সুখের হবে। আর্থিক বিষয়ে ভেবেচিন্তে সিদ্ধান্ত নেবেন। উচ্চ-রক্তচাপ ও মধুমেহ রোগকে অবহেলা করবেন না। কর্মক্ষেত্রে অধঃস্তন কর্মচারীদের সঙ্গে বন্ধুত্বপূর্ণ আচরণ করুন। সৃষ্টিশীল কাজে বিশেষ স্বীকৃতিস্বরূপ নামী সংস্থায় কাজের সুযোগ আসবে। খেলোয়াড় জগতের সঙ্গে যুক্ত জাতক-জাতিকাদের সময়টি শুভ। বন্ধু-বান্ধবের অন‌্যায় কাজকে সমর্থন করবেন না। পিতা-মাতার থেকে দূরে থাকলেও তাদের সঙ্গে সদ্ভাব বজায় থাকবে।

কুম্ভ

সপ্তাহের শুরুতে আর্থিক ব‌্যাপারে সতর্ক থাকলে সঞ্চয় ভালো হবে। আপনার প্রতিবাদী মনোভাবের জন‌্য সংসারে অশান্তি দেখা দিতে পারে। ব‌্যবসায়ীদের এই সময় বাড়তি চাপ থাকলেও পুরনো টাকা আদায়ের ফলে ব‌্যবসায় শ্রীবৃদ্ধি। কর্মপ্রার্থীদের মনোমতো কর্মলাভের সুযোগ আসবে। পিতা-মাতার মধ্যে কোনও একজনের শরীরের ঊর্ধ্বাঙ্গে অস্ত্রোপচারের সম্ভাবনা। এই সময় বন্ধু-বান্ধব ও সহকর্মীদের সঙ্গে সম্পর্ক ভালো রাখার চেষ্টা করুন। মধ‌্যবয়স্ক জাতক-জাতিকারা পড়ে গিয়ে মাথায় আঘাত পেতে পারেন। কতিপয় ব‌্যবসায়ীর শুল্ক-সংক্রান্ত ব‌্যবসার জন‌্য মানসিক উদ্বেগ বৃদ্ধি পেতে পারে।

মীন

বিগত সপ্তাহগুলির তুলনায় এই সপ্তাহটি আপনার অনুকূলে থাকবে। কর্মক্ষেত্রে গোপন শত্রুর থেকে সাবধানে থাকুন। বিদেশে কর্মরত সন্তানের থেকে সুখবর পেতে পারেন। বন্ধুদের সঙ্গে বেড়াতে যাওয়ার পরিকল্পনা করতে পারেন। বিবাহযোগ‌্য সন্তানদের জন‌্য বিবাহের পাকা কথাবার্তা এই সময় এগিয়ে রাখতে পারেন। জলবায়ু পরিবর্তনের জন‌্য জ্বর বা সর্দি-কাশিতে কষ্ট পেতে পারেন। গৃহে আনন্দ-অনুষ্ঠানের জন‌্য বাড়তি খরচ হতে পারে। অংশীদারী ব‌্যবসায় অংশীদারের সঙ্গে মানিয়ে চলার চেষ্টা করুন।

ll দশা ও অন্তর্দশা না থাকলে রাশিফল অভ্রান্ত হয় না। শুধুমাত্র রাশির উপস্থিতিতে গোচর ফল আংশিক মিলবে ll

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • মেষ চাকরিরত জাতক-জাতিকাদের পদোন্নতি ও আর্থিক উন্নতির সুযোগ আসবে।
  • মিথুন রাশির ব্যবসায়ী জাতক-জাতিকারা নতুন বিনিয়োগের কথা বিবেচনা করতে পারেন।
Advertisement