shono
Advertisement

করমণ্ডলের রেশ কাটার আগেই ওড়িশায় রেলে বিপত্তি, মালগাড়িতে কাটা পড়লেন ৪ শ্রমিক

অসমেও উলটে গিয়েছে একটি মালবাহী ট্রেন।
Posted: 07:51 PM Jun 07, 2023Updated: 08:44 PM Jun 07, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: করমণ্ডল এক্সপ্রেসের (Coromandel Express) মৃত্যুমিছিলের মধ্যেই ওড়িশায় ফের ট্রেন দুর্ঘটনা। এবার প্রাণ গেল চার শ্রমিকের। গুরুতর আহত হয়েছেন আরও ৪ জন। জানা গিয়েছে, মালবাহী গাড়ির তলায় চাপা পড়েই মৃত্যু হয়েছে চারজনের। অন্যদিকে, অসমের বোকো এলাকায় উলটে গেল একটি মালবাহী ট্রেন। ছিটকে পড়ে ২০টি বগি।

Advertisement

কয়েকদিন আগেই করমণ্ডল এক্সপ্রেসের দুর্ঘটনায় (Coromandel Express Accident) মৃত্যু হয়েছে ২৮৮ জনের। সেই দুঃস্বপ্নের স্মৃতি মনে রেখেই ধীরে ধীরে স্বাভাবিক হচ্ছে রেল পরিষেবা। এহেন সময়ে ফের বিপর্যয়। ওড়িশার (Odisha) জাজপুর রোড স্টেশনের কাছেই মৃত্যু হয়েছে ৪জন শ্রমিকের। 

[আরও পড়ুন: মণিপুর হিংসার রেশ এবার দিল্লিতে, অমিত শাহর বাংলোর সামনে বিক্ষোভ কুকিদের]

ঠিক কী ঘটেছিল? জানা গিয়েছে, বৃষ্টি থেকে বাঁচতে একটি মালগাড়ির তলায় আশ্রয় নিয়েছিলেন কয়েকজন শ্রমিক। সেই সময় অবশ্য স্টেশন এলাকায় দাঁড়িয়েছিল মালগাড়িটি। প্রবল ঝড় শুরু হতেই বিপত্তি। হাওয়ার ধাক্কায় ক্রমশ এগোতে থাকে ট্রেন। মালগাড়ির তলা থেকে কোনওমতে বেরিয়ে আসেন কয়েকজন। কিন্তু বেরতে না পারায় চাকায় পিষে মৃত্যু হয় চার শ্রমিকের। 

অন্যদিকে, বুধবারই অসমে উলটে যায় একটি মালগাড়ি। বোকো স্টেশনের কাছে উলটে যায় আসানসোল থেকে আসা ট্রেনটি। ২০টি বগি উলটে গেলেও এখনও কোনও ক্ষয়ক্ষতি হয়নি। এদিন হাওড়া ছাড়ার পর পেন্ট্রোগ্রাফ ভেঙে যায় ধানবাদগামী কোলফিল্ড এক্সপ্রেসের। বুধবার বিকেল সাড়ে পাঁচটা নাগাদ হাওড়া কারশেডের কাছে আপ কর্ড লাইনে এই বিপত্তি। টাওয়ার ভ‌্যান এসে কাজ শুরু করলেও মেরামত করতে দেড় ঘণ্টারও বেশি সময় লেগে যায়। এজন‌্য কর্ড শাখার ট্রেন চলাচলে কিছুটা বিঘ্ন ঘটে। ট্রেনগুলিতে মেন লাইন দিয়ে নিয়ে গিয়ে কর্ড শাখায় তোলা হয়।

[আরও পড়ুন: ১২ বছরের গণধর্ষিতার মৃত্যু যোগীরাজ্যে, ধর্ষকদের আশ্রয় দিচ্ছে বিজেপি’, কটাক্ষ অখিলেশের]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement