shono
Advertisement

ফের করোনা আতঙ্ক কলকাতায়, একাধিক উপসর্গ নিয়ে হাসপাতালে মার্কিন নাগরিক

বর্তমানে আইসোলেশনে রয়েছেন ওই ব্যক্তি। The post ফের করোনা আতঙ্ক কলকাতায়, একাধিক উপসর্গ নিয়ে হাসপাতালে মার্কিন নাগরিক appeared first on Sangbad Pratidin.
Posted: 07:12 PM Feb 01, 2020Updated: 08:09 PM Feb 01, 2020

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ফের করোনা আক্রান্ত সন্দেহে বেলেঘাটা আইডি হাসপাতালে ভরতি এক মার্কিন নাগরিক। ইতিমধ্যেই আইসোলেশনে রেখে তার চিকিৎসা শুরু করা হয়েছে। তবে শেষ পাওয়া খবর অনুযায়ী এখনও তাঁর রক্ত পরীক্ষা হয়নি। প্রাথমিকভাবে ওই ব্যক্তি উপর্সগ দেখে করোনা আক্রান্ত বলেই মনে করছেন চিকিৎসকরা।

Advertisement

জানা গিয়েছে, ওই মার্কিন নাগরিকের নাম মার্ক টুলিও। জানুয়ারি মাসের ২১ তারিখ থাইল্যান্ড থেকে ভারতে আসেন তিনি। সেই থেকে এদেশেই ছিলেন। রবিবার সকালে অসুস্থ অবস্থায় পার্ক স্ট্রিট চত্বরে ঘুরছিলেন তিনি। তাঁর উপসর্গ দেখে সন্দেহ এক স্বেচ্ছাসেবী সংস্থার সদস্যদের। তাঁরাই ওই ব্যক্তিকে উদ্ধার করে নিয়ে যায় বেলেঘাটা আইডি হাসপাতালে। প্রথমে ওই ব্যক্তিকে আইসোলেশন বিভাগে রেখে পরীক্ষা নিরীক্ষা করা হয়। পরে সেখানেই ভরতি নিয়ে নেওয়া হয় তাঁকে। ইতিমধ্যেই শুরু হয়েছে চিকিৎসা। যদিও এখনও রক্তপরীক্ষা হয়নি মার্ক টোলিও-র। তাই আদৌ তিনি করোনা ভাইরাসে আক্রান্ত কি না, সে বিষয়ে নিশ্চিত কোনও তথ্য পাওয়া যায়নি।

[আরও পড়ুন: দুই অন্তঃসত্ত্বাকে লাথি মারার অভিযোগ, কাঠগড়ায় আর জি করের নিরাপত্তাকর্মী]

প্রসঙ্গত, ২৭ জানুয়ারি জ্বর নিয়ে বছর আঠাশের চিনা যুবতী জো হুয়ামিন রবিবার ভরতি হন বেলেঘাটা আইডি হাসপাতালে। করোনা আক্রান্ত সন্দেহে তাঁকে আইসোলেশন ওয়ার্ডে রেখে চিকিৎসা শুরু করা হয়। যদিও শারীরিক পরীক্ষায় করোনা ভাইরাসের নমুনা মেলেনি বলেই জানিয়ে দেন চিকিৎসকরা। উল্লেখ্য, করোনা আতঙ্ক রীতিমতো থাবা বসাতে শুরু করেছে কলকাতাবাসীর মধ্যে। ইতিমধ্যেই কলকাতাতে রোগ নির্ণয়ের পরীক্ষা শুরু করা হয়েছে। বেলেঘাটর নাইসেডে শুক্রবার থেকে পরীক্ষার জন্য পরিকাঠামো প্রস্তুত হয়ে গিয়েছে। এর আগে পর্যন্ত পুনের ন্যাশনাল ইনস্টটিউট অফ ভাইরোলজিতে পরীক্ষার জন্য পাঠাতে হত। সেখানেই একমাত্র নোভেল করোনা ভাইরাস আছে কি না, তা নির্ণয় করা সম্ভব হতো। কিন্তু এবার থেকে ন্যাশনাল ইনস্টিটিউট অফ কলেরা অ্যান্ড এন্টারিক ডিজিজ (নাইসেডেই)-এর ল্যাবরেটরিতে সেই পরীক্ষা হবে রোগীর সোয়াব সংগ্রহ করে।

The post ফের করোনা আতঙ্ক কলকাতায়, একাধিক উপসর্গ নিয়ে হাসপাতালে মার্কিন নাগরিক appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement