shono
Advertisement

‘বয়কট মুভমেন্টের গালে একটা বড় চড়!’‘পাঠান’ছবির সাফল্যে উচ্ছ্বসিত ঋদ্ধি সেন

'পাঠানে'র রাজপাট দেখে খুশি সিনেমার সঙ্গে যুক্ত মানুষরা।
Posted: 04:20 PM Jan 28, 2023Updated: 04:20 PM Jan 28, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: বক্স অফিসে ‘পাঠান’ রাজত্ব। যে ছবিকে বয়কট করার জন্য সোশ্য়াল মিডিয়ায় নেটিজেনদের একাংশ হইচই শুরু করে দিয়েছিল, সেই গ্যাংকেই পাঠান যে এক হাত নিয়েছে, তা বলছে বক্স অফিস রিপোর্ট। আর ‘পাঠানে’র রাজপাট দেখে খুশি সিনেমার সঙ্গে যুক্ত মানুষরা। কেননা, পাঠান বয়কট গ্যাংদের উচিত শিক্ষা দিয়েছে।

Advertisement

ঠিক এমনটাই ফেসবুকে লিখলেন, টলিউড অভিনেতা ঋদ্ধি সেন। ঋদ্ধির কথায়, পাঠান চলচ্চিত্র হিসেবে কিরম তা নিয়ে যথেষ্ট সন্দেহ থাকতে পারে, সেই একই গল্প আরও বেশি অংকের টাকায় বলে চলা, কারুর জঘন্য লাগতে পারে , কারুর খুব ভালো , কিন্তু পাঠান এই বয়কট মুভমেন্টের গালে একটা বড় চড়। ছবি হিসেবে কেমন সেটা নিয়ে তর্ক থাকুক, থাকবেই , বাণিজ্যিক ছবির ভাষার দিক থেকেও পাঠান এক ঘেয়ে ,কিন্তু পাঠান প্রমান করলো যে কেউ এসে ভারতবর্ষের নাগরিকদের হুকুম করে বলে দেবে না যে তাদের কোন ছবি দেখা উচিত আর কোন ছবি বয়কট করা উচিত। কোনটা সভ্য পোশাক আর কোনটা অসভ্য, কার পদবি কি, কোনটা সৌজন্য বোধ আর কোনটা নয় , গেরুয়া রং পোশাকে ব্যবহৃত হবে না হলুদ , ক্ষমতার নির্দেশ করে দেওয়া এই সমস্ত ‘संस्कारी ভারতীয় নাগরিক’ হওয়ার পাঠকে ভারতীয় জনগণ বুড়ো আঙুল দেখিয়ে দিয়েছে।

প্রসঙ্গত, পাক্কা চারবছর পর সিনেপর্দায় আগমণ। আগের ছবি জিরো বক্স অফিসে ডাহা ফেল। কিন্তু চারবছর পর পাঠান হয়ে ফিরে এসে শাহরুখ ভাঙলেন সব রেকর্ড। বক্স অফিসে ‘পাঠান’ রাজত্ব। তবে এই ছবি মুক্তির আগে থেকেই নানা বিতর্কে। এমনকী, প্রাণনাশের হুমকিও পেয়েছেন শাহরুখ। তবে এসব বিতর্ককে খুব একটা পাত্তা দেননি তিনি। বরং চুপটি করে ছিলেন। সব আক্রমণের জবাব দিলেন বক্স অফিস কালেকশনে। হিসেব বলছে, ছবি মুক্তির প্রথম তিনদিনের মধ্যেই গোটা বিশ্বে ২৩৫ কোটি টাকা নিজের ঘরে তুলেছে ‘পাঠান’। শত বিতর্ক থাকা সত্ত্বেও শাহরুখকে কিন্তু মুখ খুলতে দেখা যায়নি। তবে পাঠানের দারুণ সাফল্যের পর শেষমেশ নীরবতা ভাঙলেন বলিউডের বাদশা। টুইটে শাহরুখ লিখলেন, ‘‘সাঁতরে ফিরে আসার জন্য তো কিছু বাঁচিয়ে রাখা যায় না। ফিরে আসার তো কোনও পরিকল্পনা হতে পারে না। সামনে দিকে এগিয়ে যাওয়াই যে জীবন। ফিরে আসা বা ‘কামব্যাক’ নয়, বরং চেষ্টা করো যেখানে শেষ করেছিলে, সেখান থেকেই শুরু করার। এক জন ৫৭ বছর বয়সের লোকের তরফ থেকে ছোট্ট উপদেশ।’’

[আরও পড়ুন: মোদির পর অনুরাগ ঠাকুর, ‘পাঠান’-এর সাফল্যের মাঝেই ‘বয়কট’ নিয়ে দিলেন কড়া বার্তা]

এক দিনেই একশো কোটির বেশি ব্যবসা করেছে ‘পাঠান’ (Pathaan)। হিন্দি সিনেমার ইতিহাসে প্রথম দিনে আর কোনও হিন্দি ছবি এমনটা করতে পারেনি বলেই মত বিশেষজ্ঞদের। একগুচ্ছ রেকর্ড ঝুলিতে পুরেছে শাহরুখ খানের (Shah Rukh Khan) কামব্যাক ছবি। দু’দিনের ব্যবসা দু’শো কোটি ছাড়িয়ে গিয়েছে।

[আরও পড়ুন: মদ-সিগারেটের নেশায় ডুবে থাকতেন, কার সঙ্গ বাঁচিয়ে দিল? মুখ খুললেন রজনীকান্ত]

 

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement