shono
Advertisement

Anis Khan: হত্যাকাণ্ডে সুবিচারের দাবিতে রাষ্ট্রপতির দ্বারস্থ হবেন, আনিসের বাড়ি গিয়ে আশ্বাস অধীরের

এই ইস্যুতে মানবাধিকার কমিশন ও জাতীয় সংখ্যালঘু কমিশনেও দরবার করবেন তিনি।
Posted: 09:55 PM Mar 05, 2022Updated: 10:07 PM Mar 05, 2022

সংবাদ প্রতিদিন ব্যুরো: হত্যাকাণ্ডের সুবিচার চাই। হাওড়ার নিহত ছাত্রনেতা আনিস খানের (Anis Khan)পরিবারকে নিয়ে এবার রাষ্ট্রপতির দরবারে যেতে চান কংগ্রেস সাংসদ তথা প্রদেশ কংগ্রেস সভাপতি অধীররঞ্জন চৌধুরী (Adhir Ranjan Chowdhury)। শনিবার ছাত্রনেতার বাড়িতে গিয়ে পরিবারকে এই আশ্বাসই দিলেন তিনি। এছাড়া জাতীয় মানবাধিকার ও জাতীয় সংখ্যালঘু কমিশনের কাছেও দরবার করবেন বলেও জানিয়েছেন প্রদেশ কংগ্রেস সভাপতি অধীররঞ্জন চৌধুরী।

Advertisement

শনিবার কংগ্রেস হাইকম্যান্ড নিযুক্ত বঙ্গের পর্যবেক্ষক এ চেল্লাকুমারকে নিয়ে আমতায় মৃত আনিস খানের বাড়িতে যান কংগ্রেসের লোকসভার সংসদীয় দলের নেতা। আনিসের বাবা সালেম খানের সঙ্গে কথা বলেন তাঁরা। ছেলের মৃত্যুর বিচারের জন্য সবরকমের সাহায্যের আশ্বাস দেন। অধীরবাবু জানান, রাজ্যে পুরভোটে সন্ত্রাস ও আনিস খানের মৃত্যুর বিষয়টি সংসদে তুলবেন। কারণ এই খুনের সঙ্গে সাসকদল, প্রশাসন ও পুলিশ জড়িত। তাই সরকার সিট  (SIT) গঠন করে তদন্ত ধামাচাপা দিয়ে দোষীদের আড়াল করার চেষ্টা চালিয়ে যাচ্ছে। সেইসঙ্গে রাজ্যে পুরভোট নিয়ে শাসকদলের বিরুদ্ধে একের পর এক অভিযোগ করেন।

[আরও পড়ুন: ‘এটাই আপনাদের জন্য সুযোগ, আমাদের সহযোগিতা করুন’, ভারতকে ‘অফার’ রাশিয়ার]

তাঁর মতে, পুরভোট দেখেই বোঝা যাচ্ছে আগামী বছর রাজ্যে পঞ্চায়েত ভোট কেমন হবে। মানুষ ভোট দিতে পারবেন না বলেই আশঙ্কা করছেন অধীর চৌধুরী। আনিস হত্যাকাণ্ডে জড়িতদের গ্রেপ্তারির দাবিতে রবিবার কলকাতায় (Kolkata) প্রতিবাদ মিছিল করবে কংগ্রেস।

শুক্রবার প্রথম বাংলায় আসেন নতুন দায়িত্বপ্রাপ্ত পর্যবেক্ষক চেল্লা কুমার। বৈঠক করেন প্রদেশ নেতৃত্ব ও জেলা সভাপতিদের সঙ্গে। বৈঠক প্রসঙ্গে জানান, পুরভোট কীভাবে হয়েছে হাইকমান্ডের কাছে সবিস্তার রিপোর্ট দেবেন। কারণ এখানে যেভাবে ভোট হয়েছে ভূ-ভারতে হয়না বলেই মনে করেন। সব ক্ষেত্রেই চরম অরাজকতা চলছে। প্রতিবাদ করতে গেলেই খুন হতে হচ্ছে। তিনি তামিলনাড়ুর (Tamil Nadu) সাংসদ। সেখানেও কংগ্রেস দুর্বল। বাংলার মতোই দীর্ঘ চার দশক ক্ষমতার বাইরে। কিন্তু প্রশাসনকে কাজে লাগিয়ে শাসকদল ভোট করেছে এমন অভিযোগ করার সুযোগ পাননি বলে জানান।

[আরও পড়ুন: ভিনরাজ্য থেকে আসা ৪০০ কেজি গাঁজা মিলল হাওড়ায়, গ্রেপ্তার ৬]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement
toolbarHome ই পেপার toolbarup রাজধানী এক্সপ্রেস toolbarvideo ISL10 toolbarshorts রোববার