shono
Advertisement

আদালতের নির্দেশে কাটল জট, ২৯ বছর পর পুলিশি হেফাজত থেকে মুক্ত ‘ভগবান হনুমান’! 

১৯৯৪ সালে বিহারের মন্দির থেকে চুরি যায় অষ্টধাতুর মূর্তি।
Posted: 08:25 PM Mar 29, 2023Updated: 08:25 PM Mar 29, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: শেষ পর্যন্ত আদালতের নির্দেশে মুক্তি দেওয়া হল ‘ভগবান’কে। ১৯৯৪ সালে বিহারের (Bihar) এক মন্দির থেকে চুরি গিয়েছিলেন ‘ভগবান হনুমান’। তদন্তে নেমে পুলিশ বিগ্রহ উদ্ধারও করে। যদিও আইনি জটিলতায় সরকারি হেফাজতেই থেকে যায় ভগবানের মূর্তি। ২৯ বছর ধরে পুলিশের হেফাজতে থাকার পর মঙ্গলবার শোভাযাত্রা সহকারে মন্দিরে ফিরলেন ‘ভগবান হনুমান’।

Advertisement

ভোজপুরের গুন্ডি গ্রামের শ্রীরঙ্গনাথ মন্দিরের ঘটনা। ১৯৯৪ সালের ২৯ মে ওই মন্দির থেকেই চুরি যায় একটি হনুমান এবং একটি সন্ত বারবার স্বামীর অষ্টধাতুর মূর্তি। এরপরই মন্দিরের তরফে তৎকালীন পুরোহিত জ্ঞানেশ্বর দ্বিবেদী দুষ্কৃতীদের বিরুদ্ধে স্থানীয় থানায় এফআইআর দায়ের করেন। তদন্তে নেমে পুলিশ উদ্ধার করে অষ্টধাতুর মূর্তিগুলি। যদিও আইনি জটিলতায় থানার স্ট্রংরুমে দুই বিগ্রহের ঠাঁই হয়।

[আরও পড়ুন: ‘কেউ আমাকে ছুঁতেও পারবে না’, ভিডিও প্রকাশ করে বার্তা পলাতক অমৃতপালের]

এর মধ্যে আইন জটিলতায় ২৯ বছর কেটে গেলেও মন্দিরে ফেরানো যায়নি দু’টি বিগ্রহকে। মূর্তি ফিরে পেতে বিহার স্টেট রিলিজিয়াস ট্রাস্ট বোর্ড (BSRTB) পটনা হাই কোর্টে (Patna High Court) একটি জনস্বার্থ মামলা দায়ের করেছিল। সেই মামলা সূত্রেই আদালতের নির্দেশে তিন দশক পর মন্দিরে ফিরল বিগ্রহ। ‘ভগবান হনুমান’-কে মন্দিরে ফিরিয়ে নিয়ে যাওয়ার জন্য বিশাল শোভাযাত্রার আয়োজন করেছিলেন ভক্তেরা।

[আরও পড়ুন: ফেসবুক লাইফে ‘চিরবিদায়’ বার্তা, ৩ মিনিটে ঘটনাস্থলে পৌঁছে যুবককে বাঁচাল পুলিশ]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement