shono
Advertisement

ভোটের আগেই জোট নিয়ে অখিলেশের গুগলি কংগ্রেসকে

মুখে কোনও রা নেই কংগ্রেসের! The post ভোটের আগেই জোট নিয়ে অখিলেশের গুগলি কংগ্রেসকে appeared first on Sangbad Pratidin.
Posted: 08:46 PM Jan 20, 2017Updated: 03:16 PM Jan 20, 2017

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ভোটের নির্ঘণ্ট ঘোষণা হয়ে গিয়েছে অনেকদিন আগেই। কিন্তু নির্বাচনের কিছুদিন আগেই গুগলি ছাড়ল উত্তরপ্রদেশের শাসকদল সমাজবাদী পার্টি। কিছুদিন আগেই ঢাক-ঢোল পিটিয়ে সপা-র সঙ্গে জোট বাঁধল কংগ্রেস। আর সেই জোটকে পাত্তা না দিয়েই কংগ্রেসের জেতা সাতটা আসনে ঘটা করে প্রার্থী ঘোষণা করে দিল অখিলেশের দল।

Advertisement

শুক্রবার দলের শীর্ষস্থানীয় নেতা কিরণময় নন্দ জানান, কংগ্রেসের তরফ এখনও সরকারিভাবে কোনও প্রস্তাবই আসেনি। এদিনই তা হওয়ার সম্ভাবনা রয়েছে। তার মধ্যেই বোম ফাটিয়ে দিল সপা। এমনকি নন্দ এও বলেছেন, ৪০৩টি আসনের মধ্যে ৫৪টির বেশি আসন কংগ্রেসকে ছাড়তে নারাজ সপা। শুধু তাই নয়, কংগ্রেসকে ৩০-৩৫টি আসন ছাড়া হতে পারে বলেও জানিয়েছেন নন্দ। যদিও প্রাথমিকভাবে ৩০০টি আসনে লড়ার ইঙ্গিত দিয়েছিল সপা। বাকিগুলি কংগ্রেস ও রাষ্ট্রীয় লোকদলকে ছাড়ার কথা জানানো হয়েছিল। কিরণময়ের দাবি, এখনও কংগ্রেসের তরফ থেকে সরকারিভাবে কিছু জানানো হয়নি।

সপা নেতার বক্তব্য, একমাত্র তাঁদের দলেরই লক্ষ্য হল আসন্ন নির্বাচনে বিজেপিকে হারানো। কংগ্রেস উত্তরপ্রদেশে নিজেদের অবস্থান শক্ত করতে চায় মাত্র। যদিও সপার প্রার্থী ঘোষণা নিয়ে কোনও মন্তব্য করেননি কংগ্রেসের শীর্ষনেতারা। বস্তুত, গত বিধানসভা নির্বাচনে ২৯টি আসনে জিতেছিল কংগ্রেস। প্রসঙ্গত, এদিনই প্রথম দফার নির্বাচনের জন্য ১৯১ জন প্রার্থীর তালিকা প্রকাশ করেছেন অখিলেশ।

The post ভোটের আগেই জোট নিয়ে অখিলেশের গুগলি কংগ্রেসকে appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement