shono
Advertisement

টিউবঅয়েল পাম্প করলে জল নয়, বেরিয়ে আসছে মদ! কাণ্ড দেখে তাজ্জব পুলিশ

ওই মদ প্যাকেটে ভরে বিক্রি করা হচ্ছিল বলে অভিযোগ।
Posted: 07:02 PM Oct 11, 2022Updated: 07:02 PM Oct 11, 2022

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: জল নয়, টিউবওয়েল পাম্প করলে  বেরিয়ে আসছে মদ! এমনই আজব কাণ্ডের সাক্ষী হল মধ্যপ্রদেশের (Madhya Pradesh) পুলিশ। রাজ্যের গুনা এলাকায় অবৈধ মদের (Liquor) কারবার নিয়ে তদন্তে নেমে দুই গ্রামে এমন টিউবঅয়েলের সন্ধান পেলেন পুলিশকর্মীরা। দেখা গেল, মাটির ৭ ফুট নিচে পিপে পিপে বেআইনি মদ লুকিয়ে রেখে দেওয়া হয়েছে। আর উপরে রয়েছে টিউবঅয়েল। পুলিশ সমস্ত মদ বাজেয়াপ্ত করে নষ্ট করে দিয়েছে বলে সংবাদ সংস্থা এফপি সূত্রে জানা যাচ্ছে।

Advertisement

পুলিশের কাছে আগেই খবর ছিল, ওই অঞ্চলে লুকিয়ে রাখা হয়েছে মদ। তল্লাশি চালাতেই সন্ধান মেলে টিউবঅয়েলের। তখনই সন্দেহ গাঢ় হয় তদন্তকারী আধিকারিকদের। তারপর তা পাম্প করতেই সকলের চক্ষু চড়কগাছ। হ্যান্ডপাম্পের ভিতর থেকে বেরিয়ে আসছে মদ! জানা যায়, ওই মদ পাম্প করে বের করে এনে প্যাকেটে ভরে বিক্রি করা হত।

[আরও পড়ুন: দেশে প্রথমবার হিন্দিতে পড়ানো হবে ডাক্তারি, নতুন বই প্রকাশ করবেন অমিত শাহ]

পুলিশ ইতিমধ্যেই এই চক্রের সঙ্গে জড়িত আটজনকে চিহ্নিত করেছে। কিন্তু কোনও অভিযুক্তই এখনও পর্যন্ত ধরা পড়েনি। তবে জানা গিয়েছে, ওই দুই গ্রামের প্রতিটি পরিবারই মদের কারবারের সঙ্গে জড়িত। পাশেই জঙ্গল। তাই বেআইনি মদ লুকিয়ে রাখার অনেক জায়গাও রয়েছে। আবার পুলিশ হানা দিলে গভীর জঙ্গলে আত্মগোপন করে থাকার সুযোগও রয়েছে পুরোদস্তুর। সেই কারণেই গ্রামগুলিতে বেআইনি মদের কারবার এভাবে ফুলেফেঁপে উঠেছিল বলেই ধারণা পুলিশের।

মধ্যপ্রদেশে বেআইনি মদের কারবার রুখতে মরিয়া শিবরাজ প্রশাসন। লাগাতার বিভিন্ন জায়গায় তল্লাশি চালিয়ে চোরাই মদ উদ্ধার করছে পুলিশ। গ্রেপ্তার করা হচ্ছে কারবারের সঙ্গে যুক্ত অভিযুক্তদের। জানা যাচ্ছে, কেবল গুনাই নয়, খোদ রাজধানী ভোপালেও রমরমিয়ে চলছে এই ধরনের অবৈধ কারবার। যে করে হোক এই ধরনের চক্রকে সমূলে বিনাশ করতেই সচেষ্ট রাজ্যের পুলিশ।

[আরও পড়ুন: কলকাতা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য পুনর্নিয়োগ রাজ্যের এক্তিয়ারের বাইরে, রায় সুপ্রিম কোর্টের]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement