shono
Advertisement

Breaking News

Congress

বিজেপির হয়ে প্রচারের এক ঘণ্টা পরেই কংগ্রেসে! হরিয়ানার প্রাক্তন তৃণমূলীর কাণ্ডে তুঙ্গে চর্চা

৩ বছরে ৩ বার দল পালটেছেন এই প্রাক্তন সাংসদ। তৃণমূল, আপ-সহ একাধিক দলে গিয়েছিলেন। এবার চতুর্থবার দলবদলের মাধ্যমে কংগ্রেসে তাঁর 'ঘর ওয়াপসি' হল।
Published By: Anwesha AdhikaryPosted: 07:38 PM Oct 03, 2024Updated: 07:42 PM Oct 03, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: বিজেপির হয়ে নির্বাচনী প্রচার সারছিলেন। কিন্তু এক ঘণ্টা পরেই তাঁকে দেখা গেল কংগ্রেসের মঞ্চে। রাহুল গান্ধীর ভাষণ শেষ হতেই মঞ্চে এসে কংগ্রেসে যোগ দিলেন অশোক তানওয়ার। যদিও দলবদল ব্যাপারটা তাঁর কাছে জলভাত, কারণ গত ৩ বছরে ৩ বার দল পালটেছেন। তৃণমূল, আপ-সহ একাধিক দলে গিয়েছিলেন। এবার চতুর্থবার দলবদলের মাধ্যমে কংগ্রেসে তাঁর 'ঘর ওয়াপসি' হল। তবুও হরিয়ানার তরুণ নেতার এই কাণ্ডে হইচই পড়ে গিয়েছে সেরাজ্যের রাজনীতিতে।

Advertisement

মাত্র দুদিন পরেই হরিয়ানায় বিধানসভা নির্বাচন। শেষ লগ্নের প্রচারে বৃহস্পতিবার দুপুরে বিজেপির মঞ্চে দাঁড়িয়ে পদ্মশিবিরের প্রার্থীর জন্য ভোট চেয়েছেন সিরসার প্রাক্তন সাংসদ অশোক। দুপুর একটা নাগাদ তাঁকে বিজেপির প্রচারে দেখা যায়। মাত্র এক ঘণ্টার মধ্যেই তিনি পৌঁছে যান কংগ্রেসের নির্বাচনী প্রচারে। সেখানে তখন মঞ্চে ভাষণ দিচ্ছিলেন লোকসভার বিরোধী দলনেতা স্বয়ং। তাঁর বক্তৃতা শেষ হতেই মঞ্চে আসেন অশোক। সঞ্চালক তখন ঘোষণা করছেন, "আজ অশোকের ঘর ওয়াপসি হল।" মাত্র এক ঘণ্টার মধ্যে এমন রংবদল দেখে তাজ্জব রাজনৈতিক মহল।

দল পালটে ফেলে সকলকে চমকে দেওয়াটা কার্যত অভ্যাসে পরিণত করে ফেলেছেন অশোক। গত নভেম্বরে বিজেপিতে যোগ দিয়েছিলেন হরিয়ানার এই নেতা। বিজেপিতে যোগের আগে তিনি ছিলেন আম আদমি পার্টিতে। তবে অশোক তানওয়ার রাজনৈতিক কেরিয়ার শুরু করেন যুব কংগ্রেস থেকে। রাহুল গান্ধীর ঘনিষ্ঠ হিসাবে পরিচিত ছিলেন। পরে হরিয়ানা প্রদেশ কংগ্রেস সভাপতিও হন। কিন্তু ভূপেন্দ্র সিং হুডার সঙ্গে মতবিরোধের জেরে কংগ্রেসের মূল স্রোত থেকে ছিটকে যান।

২০২১-এর নভেম্বর মাসে দিল্লিতে মমতা বন্দ্যোপাধ্যায়ের উপস্থিতিতে তৃণমূলে যোগ দেন অশোক। যদিও কয়েক মাসের মধ্যেই তৃণমূলে মোহভঙ্গ হয় অশোকের। ২০২২ সালের এপ্রিলে দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়ালের উপস্থিতিতে আম আদমি পার্টিতে যোগ দেন তানওয়ার। সেখান থেকে বিজেপি ঘুরে ফের কংগ্রেসে ফিরলেন প্রাক্তন সাংসদ।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • মাত্র দুদিন পরেই হরিয়ানায় বিধানসভা নির্বাচন। শেষ লগ্নের প্রচারে বৃহস্পতিবার দুপুরে বিজেপির মঞ্চে দাঁড়িয়ে পদ্মশিবিরের প্রার্থীর জন্য ভোট চেয়েছেন সিরসার প্রাক্তন সাংসদ অশোক।
  • দল পালটে ফেলে সকলকে চমকে দেওয়াটা কার্যত অভ্যাসে পরিণত করে ফেলেছেন অশোক। গত নভেম্বরে বিজেপিতে যোগ দিয়েছিলেন হরিয়ানার এই নেতা। বিজেপিতে যোগের আগে তিনি ছিলেন আম আদমি পার্টিতে।
  • ২০২১-এর নভেম্বর মাসে দিল্লিতে মমতা বন্দ্যোপাধ্যায়ের উপস্থিতিতে তৃণমূলে যোগ দেন অশোক। যদিও কয়েক মাসের মধ্যেই তৃণমূলে মোহভঙ্গ হয় অশোকের।
Advertisement