shono
Advertisement

ফাইনালে ফের ব্যর্থ সিন্ধু, এশিয়াডে রুপোতেই সন্তুষ্ট হায়দরাবাদি শাটলার

তিরন্দাজিতে দলগত ইভেন্টে জোড়া রুপো ভারতের। The post ফাইনালে ফের ব্যর্থ সিন্ধু, এশিয়াডে রুপোতেই সন্তুষ্ট হায়দরাবাদি শাটলার appeared first on Sangbad Pratidin.
Posted: 01:09 PM Aug 28, 2018Updated: 01:39 PM Aug 28, 2018

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ফাইনালের অভিশাপ যেন কিছুতেই মুক্ত হচ্ছ না পিভি সিন্ধুর। অলিম্পিক, কমনওয়েলথ, জোড়া বিশ্বচ্যাম্পিয়নশিপের পর এবার এশিয়ান গেমসেও ফাইনালে পরাজিত হলেন হায়দরাবাদি শাটলার। সেমিফাইনালে দ্বিতীয় বাছাই জাপানের আকানে ইয়ামাগুচিকে হারানোর পর অনেকেই প্রত্যাশা করছিলেন শীর্ষ বাছাই তথা বিশ্বের এক নম্বর তারকা তাই জু ইয়ুংকেও হারিয়ে দেবেন সিন্ধু। কিন্তু ফাইনালে সিন্ধুর প্রতিদ্বন্দ্বী ইয়ুং এই মুহূর্তে বিশ্বের সেরা তারকা হওয়ার পাশাপাশি, দুর্দান্ত ফর্মেও আছেন চিনা তাইপের শাটলার। গত একবছরে মাত্র ৩টি ম্যাচ হেরেছেন তিনি।

Advertisement

[এশিয়াডে সোনালি সফর নীরজ চোপড়ার, ভারতের ঝুলিতে অষ্টম সোনা]

 

কিন্তু ফাইনালে সেভাবে লড়াই দিতে পারলেন না ভারতীয় শাটলার। বেশ কিছু অযাচিত ভুল করে ফেললেন অলিম্পিকে রুপোজয়ী। তাঁর খেলায় দেখা গেল ক্লান্তির ছাপ। তাছাড়া পরপর চারটি বড় ফাইনালে হারের মানসিক চাপও ছিল সিন্ধুর উপর। সেই চাপও পরিষ্কার বোঝা গেল ভারতীয় শাটলারের খেলায়। ফলে প্রথম সেটে ১৩-২১ পয়েন্টের ব্যবধানে পরাস্ত হতে হল সিন্ধুকে। দ্বিতীয় সেটে অবশ্য শুরুর দিকে কিছুটা লড়াইয়ে ছিলেন সিন্ধু। কিন্তু শেষদিকে জু ইয়ুংয়ের ক্ষিপ্রতার কাছে পরাস্ত হতে হয় ভারতের এক নম্বর ব্যাডমিন্টন তারকাকে। ফাইনালে পরাজিত হয়ে রুপোর পদক নিয়ে সন্তুষ্ট থাকতে হল সিন্ধুকে। রুপো জিতেও কিন্তু ভারতীয় শাটলারদের মধ্যে নতুন নজির গড়লেন সিন্ধু। ব্যক্তিগত ইভেন্টে এই প্রথম রুপো জিতল কোনও ভারতীয় শাটলার।

[ভারতীয় অ্যাথলিটদের খাবার পরিবেশন করে নেটদুনিয়ায় প্রশংসিত ক্রীড়ামন্ত্রী]

ব্যাডমিন্টনের পাশাপাশি তিরন্দাজিতে জোড়া পদক এসেছে ভারতের ঝুলিতে। পুরুষ এবং মহিলা দুই বিভাগেই কমপাউন্ড টিম ইভেন্টে রুপো জিতেছে ভারতীয় দল। মহিলাদের ফাইনালে ভারত কোরিয়ার কাছে পরাজিত হয় ২২৮-২৩১ পয়েন্টের ব্যবধানে। পুরুষদের তিরন্দাজিতেও টানটান লড়াইয়ের পর কোরিয়ার কাছেই পরাজিত হতে হল ভারতীয় দলকে।

The post ফাইনালে ফের ব্যর্থ সিন্ধু, এশিয়াডে রুপোতেই সন্তুষ্ট হায়দরাবাদি শাটলার appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement