shono
Advertisement

গয়না সংস্থায় হানা দিয়ে বাজেয়াপ্ত ৩০৫ কোটির সম্পত্তি, বিদেশে অর্থ পাচারের অভিযোগ

ইডির হানায় বাজেয়াপ্ত ৩৩টি অস্থাবর সম্পত্তি।
Posted: 12:50 PM Feb 25, 2023Updated: 12:52 PM Feb 25, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: এবার দেশের নামী অলঙ্কার সংস্থা জোয়াল্লুকা জুয়েলারির (Joyalukkas Jewellery) ৩০৫ কোটি টাকার সম্পত্তি বাজেয়াপ্ত করল ইডি (Enforcement Directorate)। শুক্রবার জোয়াল্লুকা জুয়েলারি চেনের পাঁচটি জায়গায় হানা দেন এনফোর্সমেন্ট ডিরেক্টোরেটের আধিকারিকেরা। অলঙ্কার সংস্থার বিরুদ্ধে বিদেশি মুদ্রা বিনিময় আইন (Foreign Exchange Management Act) লঙ্ঘনের অভিযোগ উঠেছে।

Advertisement

দক্ষিণ ভারতীয় এই অলঙ্কার সংস্থার বিপণি রয়েছে দেশের ৬৮টি শহরে। তাদের বিরুদ্ধে দুবাইয়ে (Dubai) নিয়ম বহির্ভূতভাবে অর্থ পাঠানোর অভিযোগ উঠেছে। ইডির দাবি, হাওয়ালার (Hawala) মাধ্যমে দুবাইয়ে বিপুল পরিমাণ অর্থ পাঠায় জোয়াল্লুকা জুয়েলারি। ওই অর্থ দুবাইয়ে নিজেদের সংস্থা জোয়াল্লুকা জুয়েলারি এলএলসি-তে বিনিয়োগ করা হয়েছিল। যার একশ শতাংশ মালিকানা জয় আল্লুকাস ভার্গিসের।

[আরও পড়ুন: লিভ-ইন সম্পর্ককে মান্যতা দেয় না ভারতীয় সমাজ, পর্যবেক্ষণ এলাহাবাদ হাই কোর্টের]

ইডি সূত্রে জানা গিয়েছে, জোয়াল্লুকা জুয়েলারি চেনের ৩৩টি অস্থাবর সম্পত্তি বাজেয়াপ্ত করা হয়েছে। যার মূল্য ৮১ কোটি ৫৪ লক্ষ টাকা। এছাড়াও বাজেয়াপ্ত হয়েছে তিনটি ব্যাংক অ্যাকাউন্টের ৯১ লক্ষ টাকা, ৫.৫৮ কোটি টাকার ফিক্সড ডিপোসিট এবং সংস্থার ২১৭.৮১ কোটি টাকার শেয়ার। সম্প্রতি খোলা বাজারে ২ হাজার ৩০০ কোটি টাকার শেয়ার ছাড়ার পরিকল্পনা করেছিল সংস্থাটি। মঙ্গলবারই সেই প্রস্তাব প্রত্যাহার করা হয়। এরপর ইডির হানা এবং সম্পত্তি বাজেয়াপ্ত সংস্থার।

[আরও পড়ুন: মমতাকে জোটে চাই, দাবি কংগ্রেস প্লেনারিতে]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement