shono
Advertisement
Gaya Airport

প্রায় এক দশক বৌদ্ধ সন্ন্যাসীর ভেক ধরে ভারতে! গয়া বিমানবন্দরে গ্রেপ্তার বাংলাদেশি

থাইল্যান্ডে যাওয়ার পথে গ্রেপ্তার অভিযুক্ত।
Published By: Kishore GhoshPosted: 04:52 PM Oct 20, 2024Updated: 04:52 PM Oct 20, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: অবৈধ উপায়ে ভারতে প্রবেশ করেছিলেন। এর পর বৌদ্ধ সন্ন্যাসীর ভেক ধরে এদেশেই থাকছিলেন এক বাংলাদেশি নাগরিক। গত শুক্রবার গয়া বিমানবন্দর থেকে গ্রেপ্তার করা হয়েছে ওই বক্তিকে। গোয়েন্দারা জানিয়েছেন, গত আট বছর ধরে একাধিক ভুয়ো পরিচয়ে ভারতে থাকছিলেন বাবু জো বড়ুয়া ওরফে রাজীব দত্ত।

Advertisement

গয়ার একটি বৌদ্ধ মন্দির বা মনেস্ট্রিতে সন্ন্যাসী পরিচয়ে থাকছিলেন বরুয়া। শুক্রবার থাইল্যান্ডে যাবেন বলে গয়া বিমানবন্দরে আসেন। অভিযুক্তের নিরাপত্তা সংক্রান্ত পরীক্ষা-নিরীক্ষার সময় কাগজপত্রে গলদ ধরা পড়ে। তখনই স্পষ্ট হয় যে বৈধ পাসপোর্ট, ভিসা ছাড়াই ভারতে বসবাস করছিলেন বড়ুয়া। প্রশাসনকে ধোকা দিতে জাল নথি ব্যবহার করেন তিনি। তদন্তে নেমে জানা যায়, আগেই এই ব্যক্তির বিরুদ্ধে লুকআউট নোটিস জারি হয়েছিল। গয়ার মগধ মেডিক্যাল থানার পুলিশের হাতে তুলে দেওয়া হয়েছে বাবু জো বড়ুয়া ওরফে রাজীব দত্তকে।

গয়ার এসএসপি আশিস ভারতী জানান, একজন বাংলাদেশি ব্যক্তি ভারতীয় পাসপোর্টে থাইল্যান্ডে যাচ্ছিল। তাঁকে গ্রেপ্তার করা হয়েছে। নথি পরীক্ষার সময় অভিযুক্তের আচরণে সন্দেহ হয় বিমানবন্দর কর্মীদের। গ্রেপ্তারির পর সামনে আসে একাধিক নামে পাসপোর্ট রয়েছে তাঁর। ভুয়ো আধার কার্ড, প্যান কার্ডও মিলেছে। এছাড়াও বড়ুয়ার সঙ্গে ছিল ১৫৬০ থাই ভাট, ৫ ইউরো, ৪১১ ডলার এবং ৩,৮০০ ভারতীয় টাকা। ভারতীয় ন্যায় সংহিতায় অন্তর্গত ৩১৮(৪), ৩৩৬(৩) এবং ৩৪০(২) ধারা এবং ভারতীয় পাসপোর্ট আইন ১২ ধারায় অভিযুক্তের বিরুদ্ধে মামলা হয়েছে।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • গয়ার একটি বৌদ্ধ মন্দির বা মনেস্ট্রিতে সন্ন্যাসী পরিচয়ে থাকছিলেন বরুয়া।
  • গয়ার এসএসপি আশিস ভারতী জানান, একজন বাংলাদেশি ব্যক্তি ভারতীয় পাসপোর্টে থাইল্যান্ডে যাচ্ছিল।
Advertisement