shono
Advertisement

খান সেনার হাতে শহিদ বুদ্ধিজীবীদের স্মৃতিসৌধে শ্রদ্ধাজ্ঞাপন হাসিনার

শ্রদ্ধা জানান রাষ্ট্রপতি মহম্মদ সাহাবুদ্দিনও।
Posted: 02:30 PM Dec 14, 2023Updated: 02:30 PM Dec 14, 2023

সুকুমার সরকার, ঢাকা: ১৪ ডিসেম্বর বাংলাদেশের বুদ্ধিজীবী দিবসে শ্রদ্ধাজ্ঞাপন করলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। দেশের স্বাধীনতার চূড়ান্ত লগ্নে পাকিস্তানের হানাদারদের নীলনকশায় হত্যালীলা চালায় আলশামস বাহিনীর সদস্যরা। শহিদ হন অধ্যাপক, ছাত্র-শিক্ষক, কবি-সাহিত্যিক, মেধাবীরা। বৃহস্পতিবার সকালে রাজধানী ঢাকার মিরপুরে শহিদ বুদ্ধিজীবী স্মৃতিসৌধে শহিদদের প্রতি ফুল দিয়ে শ্রদ্ধা জানান রাষ্ট্রপতি মহম্মদ সাহাবুদ্দিনও।

Advertisement

জানা গিয়েছে, শহিদদের প্রতি শ্রদ্ধা জানিয়ে গার্ড অফ অনার প্রদান করে তিন বাহিনীর একটি চৌকস দল। পরে শাসকদল আওয়ামি লিগের পক্ষ থেকে ফুল দিয়ে দলের সভাপতি হিসাবেও শ্রদ্ধা জানান শেখ হাসিনা (Seikh Hasina)। উপস্থিত ছিলেন দলের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের, ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের মেয়র আতিকুল ইসলাম-সহ অন্যান্য কেন্দ্রীয় নেতা।

[আরও পড়ুন: বড়সড় নাশকতা ভোটমুখী বাংলাদেশে, লাইনচ্যুত ঢাকাগামী ট্রেনের ৭ বগি, মৃত ১]

শহিদ স্মৃতিসৌধে শ্রদ্ধা নিবেদনের পর সেখানে উপস্থিত যুদ্ধাহত মুক্তিযোদ্ধা ও শহিদদের পরিবারের সদস্যদের সঙ্গে দেখা করেন রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রী। এর পর সমাজের সকল স্তরের মানুষ বুদ্ধিজীবী স্মৃতিসৌধে পুষ্পস্তবক অর্পণ করেন। স্মৃতিসৌধে শ্রদ্ধা জানানোর পর ঢাকার ধানমান্ডি ৩২ নম্বরে বঙ্গবন্ধু শেখ মুজিবর রহমানের স্মৃতি জাদুঘরের সামনে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা জানান প্রধানমন্ত্রী হাসিনা।

বুদ্ধিজীবী দিবসে শ্রদ্ধা জানানোর পর আওয়ামি লিগের সাধারণ সম্পাদক,সড়ক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেন, “সাম্প্রদায়িক যে অপশক্তি বাঙালিদের হত্যা করেছিল, বিএনপি-জামাতের নেতৃত্বে তারা এখনও ডালপালা মেলে আছে। বিএনপি-জামাতের নেতৃত্বে এই অপশক্তির বিরুদ্ধে আমাদের লড়াই অব্যাহত রাখতে হবে। এই অপশক্তি বিরুদ্ধে আমরা বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনার নেতৃত্বে লড়াই চালিয়ে যাব। দেশকে পাকিস্তানি ভাবধারায় ফিরিয়ে নেওয়ার চক্রান্ত করা হচ্ছে। এদের বিরুদ্ধে লড়াই চলবে।” 

[আরও পড়ুন: ঘন কুয়াশার জেরে বিপদ! মেঘনা নদীতে দুটি লঞ্চের সংঘর্ষে মৃত যাত্রী

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement