shono
Advertisement

করোনা কাল অতীত, ভারত-বাংলাদেশ যাত্রীবাহী ট্রেন চলাচলের পর এবার চালু বাস পরিষেবা

শুক্রবার থেকে আখাউড়া-আগরতলা ও বেনাপোল-হরিদাসপুর সীমান্ত দিয়ে বাস পরিবহণ চালু হল।
Posted: 12:45 PM Jun 10, 2022Updated: 12:45 PM Jun 10, 2022

সুকুমার সরকার, ঢাকা: করোনার (Coronavirus) প্রকোপ পেরিয়ে স্বাভাবিক হয়েছে জনজীবন। চতুর্থ ঢেউ আছড়ে পড়ার সতর্কবার্তার মাঝেও ছন্দপতন হয়নি। মহামারী আতঙ্ক কাটিয়ে গত সপ্তাহে ভারত (India) ও বাংলাদেশের (Bangladesh) মধ্যে চালু হয়েছিল রেলপথে যাতায়াত। মৈত্রী ও বন্ধন এক্সপ্রেস আগের সূচি মেনেই চলাচল শুরু করেছে। এবার বন্ধ থাকা বাস পরিষেবাও চালু হয়ে গেল। শুক্রবার থেকে দুই সীমান্ত এলাকা থেকে যাত্রীবাহী বাস চলাচল শুরু হল। আখাউড়া-আগরতলা ও বেনাপোল-হরিদাসপুর চেকপোস্ট দিয়ে বাস (Bus) রওনা দিয়েছে। এদিন ঢাকায় ভারতীয় হাইকমিশনের তরফে বিজ্ঞপ্তি দিয়ে এই তথ্য জানানো হয়।

Advertisement

শুক্রবার ঢাকা থেকে কলকাতা (Kolkata) ও আগরতলাগামী (Agartala) বাংলাদেশ সড়ক পরিবহণ করপোরেশনের (বিআরটিসি) যাত্রীবাহী বাস সার্ভিস আবার চালু হল। আখাউড়া-আগরতলা ও বেনাপোল-হরিদাসপুর চেকপোস্ট দিয়ে এই বাস চলাচল করবে বলে জানা গিয়েছে। শুক্রবার সকালে রাজধানীর মতিঝিল আন্তর্জাতিক বাস ডিপোতে এই পরিষেবা ফের চালুর জন্য উদ্বোধন করা হয়। উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিআরটিসির চেয়ারম্যান মহম্মদ তাজুল ইসলাম।

[আরও পড়ুন: উচ্চমাধ্যমিকে প্রথম দশের মেধাতালিকায় ২৭২ জন, ৯৯.৬ শতাংশ নম্বর পেয়ে প্রথম কোচবিহারের অদিশা]

কোভিডের (COVID-19) কারণে এই বাস পরিষেবা প্রায় দু’বছর ধরে বন্ধ ছিল। ঢাকায় ভারতীয় হাইকমিশনের বিবৃতিতে বলা হয়, এখন এই পরিষেবা আবার চালু হওয়ায় পর্যটকের সংখ্যা বৃদ্ধি পাবে, দু’দেশের বাসিন্দাদের মধ্যে সম্পর্ক আরও দৃঢ় হবে। ভারত ও বাংলাদেশের মধ্যে সাশ্রয়ী-জনবান্ধব যোগাযোগের ক্ষেত্রে একটি বড় পদক্ষেপ বাস পরিষেবা, যা সীমান্ত পেরিয়ে যাতায়াত জন্য একটি জনপ্রিয় মাধ্যম। তাই বাংলাদেশ সড়ক পরিবহণের তরফে বাস পরিষেবা ফের চালু করায় খুশি দু’দেশের বাসিন্দারাই।

[আরও পড়ুন: হজরত মহম্মদ বিতর্কে রাষ্ট্রসংঘেও ধাক্কা খাবে ভারত! প্রধানমন্ত্রীর নীরবতা নিয়ে প্রশ্ন প্রাক্তন উপরাষ্ট্রপতির]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement