shono
Advertisement

ফের প্রধানমন্ত্রিত্বের লড়াই, মনোনয়ন ফর্ম কিনলেন হাসিনা, শুরু ‘নৌকা’যাত্রা

শনিবার থেকে মঙ্গলবার পর্যন্ত মনোনয়ন তুলতে পারবেন প্রার্থীরা।
Posted: 12:57 PM Nov 18, 2023Updated: 01:09 PM Nov 18, 2023

সুকুমার সরকার, ঢাকা: ভোটের বাদ্যি বেজে গেল বাংলাদেশে (Bangladesh)। নির্বাচনী লড়াইয়ে নেমে পড়ল শাসকদল আওয়ামি লিগ। আগামী জানুয়ারি মাসে সাধারণ নির্বাচনের জন্য মনোনয়নের প্রথম দিনই নিজের ফর্ম কিনে ফেললেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা (Sheikh Hasina)। গোপালগঞ্জ-৩ আসনে আওয়ামি লিগের প্রার্থী হিসেবে লড়বেন মুজিবকন্যা। আর তাঁর মনোনয়নপত্র কেনার মধ্যে দিয়েই আওয়ামি লিগের নির্বাচনী যাত্রা শুরু হয়ে গেল।

Advertisement

গত বুধবার বাংলাদেশে দ্বাদশ সাধারণ নির্বাচনের (General Election) বিজ্ঞপ্তি জারি করে নির্বাচন কমিশন। জানানো হয়, শনিবার ১০টা থেকে শুরু হবে মনোনয়ন তোলার কাজ। আওয়ামি লিগের তরফে জানিয়ে দেওয়া হয়, দলের কেন্দ্রীয় কার্যালয় থেকে ফর্ম দেওয়া হবে। সেইমতো শনিবার সকাল থেকে আগ্রহী প্রার্থীরা কেন্দ্রীয় কার্যালয়ের সামনে ফর্ম নেওয়ার জন্য হাজির হন। তবে প্রধানমন্ত্রী তথা আওয়ামি লিগের নেত্রী শেখ হাসিনা দলীয় মনোনয়ন (Nomination) ফর্ম সংগ্রহ করার পরই দেশের বিভিন্ন অঞ্চল থেকে অন্যান্য প্রার্থীরা মনোনয়ন তুলেছেন।

[আরও পড়ুন: ব্রিগেডে লক্ষ কণ্ঠে গীতাপাঠের আসরে থাকবেন মোদি, পালটা তোপ তৃণমূলের]

আগামী ২১ তারিখ পর্যন্ত মনোনয়ন তোলা ও জমা নেওয়ার কাজ চলবে। ২৩, বঙ্গবন্ধু অ্যাভিনিউয়ে আওয়ামি লিগ (Awami League) কেন্দ্রীয় কার্যালয়ে সুনির্দিষ্ট বুথ থেকে দলীয় মনোনয়নের জন্য আবেদন ফরম সংগ্রহ ও জমা দিতে হবে। কেন্দ্রীয় কার্যালয়ের দোতলায় ঢাকা, ময়মনসিংহ, সিলেট ও চট্টগ্রাম বিভাগ এবং তিনতলায় রংপুর, রাজশাহী, খুলনা ও বরিশাল বিভাগের মনোনয়ন ফর্ম বিতরণ করা হবে। কেন্দ্রীয় কার্যালয়ের নিচতলায় সব বিভাগের মনোনয়নপত্র জমা নেওয়া হবে।

[আরও পড়ুন: ‘রোহিতই নন, আর একজনও বিশ্বজয়ের ভাষণের প্রস্তুতি নিচ্ছেন’, মোদিকে খোঁচা মহুয়ার!]

এদিকে, আওয়ামি লিগের হয়ে এবারও নির্বাচনী লড়াইয়ে আগ্রহী একঝাঁক তারকা। এই তালিকায় রয়েছেন বিশিষ্ট, জনপ্রিয় অভিনেত্রী অপু বিশ্বাস। তিনি এমনিতে আওয়ামি লিগ ঘনিষ্ঠ। প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে তিনি আদর্শ মনে করেন। আর তাঁর মতো নারীশক্তির আরও এক প্রতিভূ হয়ে উঠতে চেয়ে নির্বাচনী লড়াইয়ে আগ্রহী অভিনেত্রী। তবে এবারও তাঁর টিকিটপ্রাপ্তি নিয়ে সংশয় থাকছে।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement