shono
Advertisement

বাংলাদেশ নির্বাচনে লড়বে ‘তৃণমূল’! বড় ঘোষণা দলের

অন্তত ৩০০ আসনে প্রতিদ্বন্দ্বিতা করা হবে।
Posted: 06:11 PM Nov 16, 2023Updated: 06:16 PM Nov 16, 2023

সুকুমার সরকার, ঢাকা: বাংলাদেশের দ্বাদশ জাতীয় নির্বাচনে অংশ নেবে তৃণমূল বিএনপি (TMC BNP)। বৃহস্পতিবার সাংবাদিক সম্মেলন করে এমনই ঘোষণা করে দিল দল। এদিন ঢাকার (Dhaka) গুলশনের এক হোটেলে সাংবাদিক সম্মেলন করে তৃণমূল বিএনপি। দলের চেয়ারপার্সন সামশের মবিন চৌধুরী জানান, বুধবার দেশের জাতীয় সংসদ নির্বাচন ঘোষণা হয়েছে। তৃণমূল বিএনপি সেই নির্বাচনে অংশ নেবে। অন্তত ৩০০ আসনে লড়বে দল। তৃণমূল বিএনপির আশা, জানুয়ারির ৭ তারিখের নির্বাচন শান্তিপূর্ণ ও স্বচ্ছ হবে।

Advertisement

বৃহস্পতিবার তৃণমূল বিএনপির চেয়ারপার্সন সমশের মবিন চৌধুরী জানিয়েছেন, শনিবার থেকে প্রার্থীপদের জন্য মনোনয়ন ফর্ম বিলি করবে দল। মনোনয়ন ফর্মের জন্য ৫ হাজার টাকা ফি ধার্য করা হয়েছে। তৃণমূল বিএনপির মনোনয়ন (Nomination) বোর্ড ২১ থেকে ২৩ নভেম্বর পর্যন্ত প্রার্থীপদে আবেদনকারীদের সাক্ষাৎকার নেওয়া হবে। তার পর মনোনয়ন চূড়ান্ত করবে দল।

[আরও পড়ুন: ‘স্যর, আমাকে বাঁচতে দিন’, ভারচুয়াল শুনানিতে কাতর আর্জি জ্যোতিপ্রিয়র]

যদিও এই নির্বাচন ঘোষণার সঙ্গে সঙ্গেই তার তীব্র বিরোধিতা করে প্রধান বিরোধী দল বিএনপি (BNP) হুঁশিয়ারি দিয়েছে, ‘নির্বাচন হতে দেব না’ বলে। তাদের অভিযোগ, এই নির্বাচন কমিশন শাসকদল আওয়ামি লিগের (Awami League) আজ্ঞাবহ। ফলে নির্বাচনের নিরপেক্ষতা নিয়ে প্রশ্ন উঠেছে। এই সংক্রান্ত এক প্রশ্নের জবাবে তৃণমূল বিএনপির চেয়ারপার্সন বলেন, ”অতীতে কোনও কোনও উপনির্বাচনে বিধি লঙ্ঘিত হয়েছে। এর বিরুদ্ধে সক্রিয় পদক্ষেপ নেওয়া হয়নি।” তাঁরা চান, নির্বাচন কমিশনকে সংবিধান যে ক্ষমতা দিয়েছে, তারা যেন সাহসিকতার সঙ্গে তার প্রয়োগ করে। বিধি লঙ্ঘনের কোনও ঘটনা কোথাও ঘটলে, তাঁরা যদি সুনির্দিষ্ট তথ্যপ্রমাণ দিয়ে অভিযোগ করতে পারেন, তাহলে যেন নির্বাচন কমিশন যথাযথ ব্যবস্থা নেয়। তাহলেই জনগণের আস্থা তৈরি হবে।

[আরও পড়ুন: নিজের প্রশ্ন নিজেই লিখবেন সাংসদ, মহুয়া বিতর্কের জেরে নিয়ম বদল সংসদে!]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement