shono
Advertisement

বাংলাদেশে বিএনপি-র সমাবেশ ঘিরে নজিরবিহীন অশান্তি-প্রাণহানি, উদ্বেগ প্রকাশ EU-র

শনিবার বিএনপির সমাবেশে সংঘর্ষে এক পুলিশের মৃত্য়ু হয়, আহত অনেকে।
Posted: 02:15 PM Oct 29, 2023Updated: 02:17 PM Oct 29, 2023

সুকুমার সরকার, ঢাকা: বাংলাদেশে বিএনপি-র (BNP) মহাসমাবেশ ঘিরে ঢাকা এবং সংলগ্ন এলাকায় যেভাবে হিংসা ছড়িয়ে পড়েছে, তা নিয়ে গভীর দুঃখ প্রকাশ করল ইউরোপীয় ইউনিয়ন (EU)। রবিবার X হ্যান্ডলে বাংলাদেশের ইউরোপীয় ইউনিয়নের তরফে পোস্ট করা হয়েছে। তাতে লেখা – ঢাকায় ইউরোপীয় ইউনিয়ন ও এর সদস্যদেশগুলো রাজধানীর রাজপথে সহিংসতা ও প্রাণহানির ঘটনায় গভীরভাবে মর্মাহত। পাশাপাশি বাংলাদেশের (Bangladesh) আসন্ন নির্বাচনে শান্তিপূর্ণ করার আহ্বান জানানো হয়েছে।

Advertisement

বিএনপির মহাসমাবেশ ঘিরে রণক্ষেত্রের চেহারা নেয় বাংলাদেশের রাজধানী ঢাকা (Dhaka)। সেখানে পুলিশের সঙ্গে সংঘর্ষ বাঁধে বিএনপির নেতা-কর্মীদের। এই ঘটনায় প্রাণ হারালেন এক পুলিশকর্মী। কর্মীদের সঙ্গে হাতাহাতিতেই আহত হন তিনি। মাথায় গুরুতর আঘাত নিয়ে ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালে নিয়ে যাওয়া হলে চিকিৎসকরা তাঁকে মৃত বলে ঘোষণা করেন। এই সংঘর্ষে পুলিশের আরও ৪১ জন আহত হয়েছেন বলে জানিয়েছে ঢাকা মহানগর পুলিশ। আহতরা ঢাকা মেডিক্যাল ও রাজারবাগ পুলিশ লাইনস হাসপাতালে ভর্তি। এছাড়া বিক্ষিপ্তভাবে একাধিক জায়গায় অশান্তি হয়েছে।

[আরও পড়ুন: নিখোঁজ ছেলেকে উদ্ধারে সাহায্য BJP বিধায়কের, ‘কৃতজ্ঞতা’য় দলবদল TMC পঞ্চায়েত সদস্যের]

রাজধানীর এই পরিস্থিতিতে উদ্বেগপ্রকাশ করেছে ইউরোপীয় ইউনিয়ন। রবিবার দুপুর ১২টা নাগাদ সামাজিক যোগাযোগমাধ্যমের একটি পোস্টে তারা জানিয়েছেন, ঢাকায় অশান্তি, প্রাণহানির ঘটনায় গভীরভাবে মর্মাহত বাংলাদেশের ইইউ দূতাবাসের সদস্যরা। আসন্ন নির্বাচনে অংশগ্রহণমূলক ও শান্তিপূর্ণ নির্বাচনের পথ খুঁজে নেওয়া গুরুত্বপূর্ণ, ইইউ-র পোস্টে তাও উল্লেখ করা হয়েছে।

[আরও পড়ুন: দুদিন পরেই শুরু স্নাতকোত্তরে ক্লাস, কলকাতা বিশ্ববিদ্যালয়ে এখনও বহু আসন ফাঁকা]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement