shono
Advertisement

ঠোঁটস্থ স্বরবর্ণ, ব্যাঞ্জনবর্ণ, পশু-পাখির নাম! রেকর্ড গড়ল বড়ঞার ২ বছরের আরিজ

খুদের সাফল্যে আপ্লুত পরিবারের সদস্যরা।
Posted: 02:08 PM Dec 31, 2023Updated: 02:38 PM Dec 31, 2023

চন্দ্রজিৎ মজুমদার, কান্দি: বয়স সবে দুই। ঠিক মতো কথাও ফোটেনি মুখে। তার মধ্যেই মুর্শিদাবাদের (Murshidabad) বড়ঞার সৈয়দ আরিজ আহমেদ জায়গা নিল ইন্ডিয়া বুকস অফ রেকর্ডসে। খুশিতে মেতেছে পরিবারের সদস্যরা।

Advertisement

মুর্শিদাবাদের বড়ঞা থানার আন্দি গ্রামের মামার বাড়িতেই বেশি সময় থাকে সৈয়দ আরিজ আহমেদ। আসল বাড়ি বর্ধমান শহরে। বাবা সৈয়দ মাকসুদ আহমেদ বর্ধমান শহরের একটা ওষুধ কোম্পানিতে কাজ করেন। মা বাড়িতেই থেকে। আরিজ বর্ধমানের একটা বেসরকারি স্কুলে পড়ে। শিশুর মা শবনম আজমির বলেন, “ছেলের দেড় বছর বয়স থেকেই সব কিছু জানার প্রবণতা। আমরা ওকে সব কিছু শেখাই। আরিজকে বর্ধমানের একটা বেসরকারি স্কুলে ভর্তি করি। স্কুলের শিক্ষিকারা ওর আগ্রহ দেখে ইন্ডিয়া বুক অফ রেকর্ডসে নাম তোলার জন্য সব কিছু করে। ছেলের ভিডিও করে ওদের সাইটে দেওয়া হয় গত ৭ ডিসেম্বর।”

[আরও পড়ুন: ট্রাক চালকদের অবরোধ অগ্নিগর্ভ ডানকুনি, পুলিশের লাঠিচার্জ, পালটা ইটবৃষ্টি]

দুবছরের খুদে আরিজ গড় গড় করে বলে দিতে পারে ইংরাজি, বাংলার সংখ‌্যায়, স্বরবর্ণ, ব‌্যাঞ্জনবর্ণ, ৩০টি পশু, পাখির নাম-সহ অনেক কিছুই। শনিবার ওই শিশুকে সংবর্ধনা জানায় ব্লক যুব তৃণমূল কংগ্রেসের নেতৃত্ব-সহ এলাকাবাসী। খুদের এই স্বীকৃতিতে আপ্লুত পরিবার থেকে শুরু করে এলাকার বিশিষ্টজনেরা।

[আরও পড়ুন: দেগঙ্গা বইমেলায় দুর্ঘটনা, অনুপমের অনুষ্ঠান দেখতে ভাঙল ব্যারিকেড, আহত বহু]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement
toolbarHome ই পেপার toolbarup অলিম্পিক`২৪ toolbarvideo শোনো toolbarshorts রোববার