shono
Advertisement

টানা বৃষ্টির পর অবশেষে দেখা মিলল রোদের, সপ্তাহান্তে ফের ভিজবে বাংলা!

কী জানাচ্ছে আবহাওয়া দপ্তর?
Posted: 10:00 AM Mar 22, 2023Updated: 10:00 AM Mar 22, 2023

নিরুফা খাতুন: পূর্বাভাস সত্যি করে বুধবার সকাল থেকেই দক্ষিণবঙ্গে আবহাওয়ার উন্নতি। সকাল থেকে কয়েকটি জেলায় আকাশ মেঘলা থাকলেও বেলার দিকে দেখা মিলেছে রোদের। তবে আজও হালকা বৃষ্টির সম্ভাবনা রয়েছে। হাওয়া অফিস সূত্রে খবর, আগামিকাল থেকে পরিষ্কার, মেঘমুক্ত থাকবে আকাশ। শনিবার থেকে ফের বদলাবে আবহাওয়া।

Advertisement

হাওয়া অফিস সূত্রে খবর, আবহাওয়া পরিবর্তন হওয়ায় বুধবার থেকেই দক্ষিণবঙ্গের জেলাগুলিতে বাড়বে তাপমাত্রার পারদ। এক ধাক্কায় ২ থেকে ৪ ডিগ্রি সেলসিয়াস বাড়তে পারে তাপমাত্রা। বৃহস্পতি ও শুক্রবার মেঘমুক্ত পরিষ্কার আকাশ থাকবে। ফের শনিবার থেকে বদলাবে আবহাওয়া। আবারও বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টির সম্ভাবনা দক্ষিণবঙ্গে। তবে বুধবারও দার্জিলিং, কালিম্পং আলিপুরদুয়ার কোচবিহার এবং জলপাইগুড়িতে বজ্রবিদ্যুৎ-সহ হালকা বৃষ্টি চলবে বলেই জানিয়েছেন আবহাওয়াবিদেরা। বুধবারের কলকাতার সর্বনিম্ন তাপমাত্রা ২০.৬ ডিগ্রি। গতকাল সর্বোচ্চ তাপমাত্রা ছিল ৩১.৮ ডিগ্রি।

[আরও পড়ুন: ওএমআর শিটে ফাঁকা অংশ ভরাতে লোক নিয়োগ, অয়নের কীর্তিতে হতভম্ব ইডি]

জানা গিয়েছে, আগামী ২৪ ঘণ্টায় মাঝারি থেকে ভারী বৃষ্টি হবে অসম, মেঘালয় এবং অরুণাচল প্রদেশ-সহ উত্তর-পূর্ব ভারতের রাজ্যগুলিতে। আগামিকাল থেকে উত্তর-পশ্চিম ভারতের সমতলের অংশে বজ্রবিদ্যুৎ-সহ ও বৃষ্টি শুরু হবে। হালকা মাঝারি ও বৃষ্টি হতে পারে পাঞ্জাব, হরিয়ানা, চণ্ডিগড়, দিল্লিঃসহ উত্তরপ্রদেশের একাংশে। শুক্রবার এই বৃষ্টি আরও বাড়তে পারে। বজ্রবিদ্যুৎ-সহ হালকা মাঝারি বৃষ্টি কোথাও কোথাও শিলা বৃষ্টি হতে পারে। শুক্রবার শিলাবৃষ্টির সম্ভাবনা হিমাচলপ্রদেশ, উত্তরাখণ্ড, পাঞ্জাব, হরিয়ানা, চণ্ডীগড়, দিল্লি এবং উত্তরপ্রদেশের কিছু অংশে।

[আরও পড়ুন: আইফোন অর্ডার করে হাতে মিলল মাটির দলা ! মাথায় হাত কুলটির যুবকের]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement