shono
Advertisement

পঞ্চায়েত ভোট LIVE UPDATE: কোচবিহারের পর উত্তর দিনাজপুর, ফের মৃত্যু BJP বুথ এজেন্টের

শনিবার সকাল থেকেই নিখোঁজ ছিলেন তিনি।
Posted: 07:05 AM Jul 08, 2023Updated: 03:04 PM Jul 08, 2023

রাজ্যে শুরু পঞ্চায়েত নির্বাচন। ভোটাভুটির আগে থেকেই দফায় দফায় অশান্তি, উত্তেজনা। হয়েছে প্রাণহানিও। নির্বাচন সংক্রান্ত যাবতীয় খুঁটিনাটির জন্য নজর রাখুন LIVE UPDATE-এ।

Advertisement

দুপুর ৩: ডোমকলের রাধাকান্তপুরের ৯ নম্বর বুথে বোমাবাজি। বাড়িতে তৃণমূল প্রার্থী আদিনা বিবির উপর হামলা। গুরুতর অসুস্থ প্রার্থী। আপাতত বন্ধ ভোটাভুটি। 
দুপুর ২.৫৫:
বাড়ি থেকে ৪ কিলোমিটার দূরে উত্তর দিনাজপুরের ভুজাডাঙায় বিজেপির বুথ এজেন্টের দেহ উদ্ধার। শনিবার সকাল থেকেই নিখোঁজ ছিলেন তিনি।
দুপুর ২.৫১: সামশেরগঞ্জের ৪ নম্বর জেলাপরিষদের কংগ্রেস প্রার্থী গ্রেপ্তার।  
দুপুর ২.৫০:
দুর্গাপুরের খাটপুকুর এলাকায় ১৯ নম্বর জাতীয় সড়ক অবরোধ বিজেপির।
দুপুর ২.৪৯:
আউশগ্রামের ১ নম্বর ব্লকের লক্ষীগঞ্জ গ্রামে ৫৯ নম্বর বুথে তৃণমূল ও সিপিএমের  সংঘর্ষ। জখম ৫। মাতাল হেমব্রম নামে এক যুবকের অবস্থা আশঙ্কাজনক। 
দুপুর ২.৪৬:
রাজ্য নির্বাচন কমিশন সূত্রে খবর, দুপুর ২টো পর্যন্ত রাজ্যে ভোটের হার ৩৬ শতাংশ।
দুপুর ২.৪৫:  কুলতলিতে তৃণমূল ও জোট প্রার্থীদের সংঘর্ষে চলল গুলি। জখম উভয়পক্ষের মোট ৮ জন। 
দুপুর ২.৩৩:
কোচবিহারের মাথাভাঙায় চলল গুলি। জখম এক। 
দুপুর ২.২৯:
ছাপ্পা ভোট দেওয়ার অভিযোগকে কেন্দ্র করে তৃণমূল ও সিপিএম সংঘর্ষ। উত্তপ্ত বাঁকুড়ার খাতড়ার সুপুর পঞ্চায়েতের ৯০ নম্বর ভেদুয়ারা বুথ। জখম সিপিএমের ১০ জন। খাতড়া মহকুমা হাসপাতালে চিকিৎসাধীন প্রত্যেকে।
দুপুর ২.১৮:
খড়গ্রামের কান্দুড়ি উচ্চবিদ্যালয়ের ২০২ ও ২০৩ নম্বর বুথে বোমাবাজি। ভোটের লাইনে দাঁড়িয়ে থাকা ভোটারদের লক্ষ্য করে বোমাবাজি হয় বলে অভিযোগ। তবে হতাহতের কোনও খবর নেই। আপাতত বন্ধ ভোটগ্রহণ ।
দুপুর ২.১৭:
রাজ্য নির্বাচন কমিশনের সামনে বিজেপির বিক্ষোভ। দৌড়ে নির্বাচন কমিশনারের ঘরে ঢুকে যান এক যুব নেতা। গ্রেপ্তার যুব মোর্চার সভাপতি ইন্দ্রনীল খাঁ।

দুপুর ২.১৫: উলুবেড়িয়া দক্ষিণ বিধানসভা কেন্দ্রের  কালীনগর গ্রাম পঞ্চায়েতের ৮১ নম্বর বুথে  ছাপ্পা ভোটের অভিযোগ। ব্যালট বাক্স পুকুরে ফেলে দিল বিজেপি।

দুপুর ২.১৪: ব্যালট বক্স ভাঙচুর। ব্যালট পেপার নষ্ট করার অভিযোগ। খণ্ডঘোষ থানার বেরুগ্রাম গ্রাম পঞ্চায়েতের সুলতানপুরের ৯৫ নম্বর বুথে বন্ধ ভোটগ্রহণ। 
দুপুর ২.১৩: আরামবাগের তিরোলে সিপিএমের বিরুদ্ধে তীর-ধনুক ও লাঠিসোঁটা নিয়ে বুথ দখলের অভিযোগ। আতঙ্কিত স্থানীয়রা।
দুপুর ১.৫১: তৃণমূল প্রার্থীর উপর হামলার অভিযোগ সিপিএম ও বিজেপির। মহিলা প্রার্থীর মুখে ভাতের গরম ফ্যান ছিটিয়ে দেওয়া হয় বলেই অভিযোগ। কাটোয়ার ১ নম্বর ব্লকের খাজুরডিহি পঞ্চায়েতের আকাইহাটে উত্তেজনা। কাটোয়া হাসপাতালে ভরতি তৃণমূল প্রার্থী।
দুপুর ১.৪৮: ভোটকেন্দ্রে ঢুকতে বাধা দেওয়ার অভিযোগ। পুলিশের সঙ্গে বচসা কেন্দ্রীয় স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী নিশীথ প্রামাণিকের।
দুপুর ১.৪৬:
পূর্ব মেদিনীপুরের সুতাহাটার কুকড়াহাটিতে ভোটগ্রহণ কেন্দ্রে বিজেপি কর্মীর মারধরে জখম ত‍ৃণমূল সমর্থক।
দুপুর ১.৪২:
কোচবিহারে দিনহাটায় ভাগ্নি এলাকায় গুলিবিদ্ধ বিজেপি কর্মীর মৃত্যু। পেটে গুলি লাগে তাঁর। কোচবিহারের নার্সিংহোমে চিকিৎসা চলাকালীন প্রাণ হারান তিনি।

দুপুর ১.৪১: ‘অভিযোগ আসছে, প্রয়োজনে পুনর্নির্বাচন হবে’, জানালেন রাজ্য নির্বাচন কমিশনার রাজীব সিনহা।
দুপুর ১.৪০:
উত্তর দিনাজপুরের চাকুলিয়ায় গুলিবিদ্ধ হয়ে খুন তৃণমূল কর্মী। 
দুপুর ১.৩৫:
দক্ষিণ দিনাজপুরের গঙ্গারামপুরের ঠেঙ্গাপাড়ায় বিজেপি রাজ্য সভাপতি ও তৃণমূল জেলা সভাপতির সমর্থকদের মধ্যে ধস্তাধস্তি।  
দুপুর ১.৩১:
নারায়ণগড় ব্লকের কুনারপুর অঞ্চলের ৫ নম্বর মাধবপুর বুথ দখলের চেষ্টা। প্রতিরোধ করল সিপিএম। 
দুপুর ১.২৬: দক্ষিণ দিনাজপুরের হরিরামপুরের বৈরহাটার ১১৬ নম্বর বুথে ব্যালট বক্স ছিনতাই। তৃণমূল ও নির্দল সমর্থকদের মধ্যে সংঘর্ষে জখম একজন। তাঁর মাথা ফেটে গিয়েছে। 
দুপুর ১.১২:
পঞ্চায়েত নির্বাচনে ফের প্রাণহানি। লালগোলায় মৃত্যু সাধারণ ভোটারের। বাসন্তী ফুলমালঞ্চে প্রাণ গেল এক তৃণমূল কর্মীর। নওদায় সিপিএম কর্মীর মৃত্যু। পঞ্চায়েত ভোটের দিন এখনও পর্যন্ত প্রাণ গিয়েছে ১২ জনের। সব মিলিয়ে নির্বাচনী আবহে মৃত ৩০। 
দুপুর ১:
মুর্শিদাবাদের ডোমকল, ভরতপুর, রানিনগর ও হরিহরপাড়ায় দফায় দফায় অশান্তি। পুনর্নির্বাচনের দাবি তৃণমূলের।
বেলা ১২.৫২: কাটোয়ার ২ নম্বর ব্লকের ৭২ নম্বর বুথের তৃণমূলের এজেন্ট গৌতম রায়কে মারধরের অভিযোগ। কাঠগড়ায় সিপিএম। 
বেলা ১২.৪৬: “আর কত রক্ত চাই?”, রাজ্য নির্বাচন কমিশনার রাজীব সিনহাকে ফোন শুভেন্দু অধিকারীর।

বেলা ১২.৩৮: ডায়মন্ড হারবার ১ নম্বর ব্লকের নেতড়ার নস্করতলার ১৮৮, ১৮৯ নম্বর বুথে ভোটলুটের অভিযোগ।  
বেলা ১২.২৬:
বিজেপির বিরুদ্ধে বুথ দখলের অভিযোগ। উত্তপ্ত ময়নার বাকচা।
বেলা ১২.২৩: তৃণমূল কর্মীদের বিরুদ্ধে ছাপ্পা ভোটের অভিযোগ। গোঘাটের কুমারগঞ্জ গ্রাম পঞ্চায়েতের পুণ্ডহিত এলাকায় বন্ধ ভোটগ্রহণ। 
বেলা ১২.২০: বীরভূমের ময়ূরেশ্বরে ব্যালট পেপার পুড়িয়ে দেওয়ার অভিযোগ। আতঙ্কিত ভোটকর্মীরা।
বেলা ১১.৫৭: রাজারহাটের জ্যাংরার হাতিয়াড়া ২ নম্বর গ্রাম পঞ্চায়েতের গৌরাঙ্গ নগর অভিযান স্পোর্টিং ক্লাবে ২৬৬ ও ২৬৭ নম্বর বুথে তৃণমূল ও সিপিএমের সংঘর্ষ। বুথ ভাঙচুর। সিপিএমের অভিযোগ, তৃণমূল বহিরাগতদের নিয়ে এসে এলাকায় গুলি চালায়। ইটবৃষ্টিও হয়। জল ঢেলে দেওয়া হয় ব্যালট বক্সে। ঘটনাস্থলে নিউটাউন থানার পুলিশ।
বেলা ১১.৪৮: নদিয়ার হরিণঘাটার ফতেপুরের বৈতাড়া এলাকায় ব্যাপক বোমাবাজি। উড়ল যুবকের হাত। সইদুল শেখ নামে ওই যুবককে কল্যাণীর জেএনএম হাসপাতালে ভরতি করা হয়েছে। তৃণমূলের গোষ্ঠীদ্বন্দ্বে এই ঘটনা ঘটেছে বলেই দাবি বিরোধীদের।
বেলা ১১.৪১: পুরুলিয়া এক নম্বর ব্লকের চাকলতোড়ে বিজেপি ও তৃণমূল সংঘর্ষ। জখম দুই।
বেলা ১১.৪০: বেলা ১১টা পর্যন্ত ভোটগ্রহণের হার ২৪.২৮ শতাংশ।
বেলা ১১.৩৭:
দক্ষিণ দিনাজপুরের গঙ্গারামপুরের জয়দেবপুর নিম্ন বুনিয়াদী বিদ্যালয়ে ব্যাপক ‘ছাপ্পা ভোট’। আতঙ্কিত পুলিশকর্মী! বিজেপি রাজ্য সভাপতি সুকান্ত মজুমদারের কাছে হাতজোড় করে দায়িত্ব থেকে অব্যাহতি চাইলেন তিনি। 
বেলা ১১.৩০: ভোটগ্রহণ কেন্দ্র থেকে পালিয়ে বাঁচলেন রাজ্য পুলিশের সশস্ত্র বাহিনী ও ভোটকর্মীরা।  মুর্শিদাবাদের প্রসাদপুর গ্রাম পঞ্চায়েতে উত্তেজনা। ১৩০ ও ১৩০-এ বন্ধ ভোটগ্রহণ।  

বেলা ১১.০৯: কোচবিহারের গীতালদহে বিজেপি প্রার্থীর স্বামী-সহ গুলিবিদ্ধ ৪। জখম বহু। 
বেলা ১১.০৩:
পূর্ব বর্ধমানের ভাতারের বলগোনা গ্রামের ৭৪ এবং ৭৫ নম্বর বুথে তৃণমূল কর্মীদের সঙ্গে সিপিএম-কংগ্রেস জোটের দফায় দফায় অশান্তি। 
বেলা ১১.০২: পাথরঘাটা গ্রাম পঞ্চায়েতের ২৩৫, ২৩৬ এবং ২৩৯ নম্বর বুথে বহিরাগতের তাণ্ডব।
বেলা ১১:
দক্ষিণ দিনাজপুরের হরিরামপুরের সৈয়দপুরের বেজপুকুর এফপি ৩ নম্বর বুথে ব্যালট পেপার ছিনতাইয়ের অভিযোগ। কাঠগড়ায় তৃণমূল। 
সকাল ১০.৫১: রাজনৈতিক সংঘর্ষে উত্তপ্ত কদম্বগাছিতে রাজ্যপাল সিভি আনন্দ বোস। বারাসত সরকারি মেডিক্যাল কলেজ হাসপাতালেও যান তিনি। 
সকাল ১০.৪৩:
নদিয়ার চাপড়ায় চলল গুলি। খুন এক তৃণমূল কর্মী।
সকাল ১০.৪২: এজেন্ট বসানোকে কেন্দ্র করে খণ্ডঘোষ থানার লোদনা পঞ্চায়েতের বামুনাড়ী গ্রামের ১১৪ নং বুথ এলাকায় সিপিএম ও তৃণমূল সংঘর্ষ। ইট,লাঠি,বাঁশ নিয়ে একে অপরের উপর হামলা চালায় বলে অভিযোগ।জখম উভয়পক্ষের ১০ জন। তাঁদের মধ্যে ৬ জন খণ্ডঘোষ হাসপাতালে চিকিৎসাধীন। ১ জনের অবস্থা আশঙ্কাজনক হওয়ায় তাঁকে বর্ধমান হাসপাতালে ভরতি করা হয়েছে। ঘটনাস্থলে পৌঁছে খণ্ডঘোষ থানার পুলিশ পরিস্থতি সামাল দেয়।
সকাল ১০.৪০: পূর্ব বর্ধমানের ভাতারের কালীটিকুরিতে ৪২ নম্বর বুথ দখলের চেষ্টা। সিপিএম ও তৃণমূল কর্মীদের সংঘর্ষে প্রায় ২০ মিনিট বন্ধ ভোটগ্রহণ।
সকাল ১০.৩০: মুর্শিদাবাদের লালগোলার জগন্নাথপুর হাইস্কুলের ৫৯ নম্বর বুথে উধাও তিনটি ব্যালট বক্স। আপাতত বন্ধ ভোটগ্রহণ। 

সকাল ১০.২৩: হাতে ধরে ভোট করাচ্ছেন পুলিশকর্মী! অভিযোগ হুগলির পোলবা পঞ্চায়েতের ১০ নম্বর বুথের উচাই প্রাথমিক বিদ্যালয়ের ভোটারদের। বিজেপি সাংসদ লকেট চট্টোপাধ্যায় বলেন, “পুলিশ তৃণমূলের হয়ে ভোট করবে বলেই কেন্দ্রীয় বাহিনীকে মোতায়েন করা হয়নি।”
সকাল ১০.২২: ভোট দিতে যাওয়ার সময় এক তৃণমূল কর্মীকে লক্ষ্য করে বোমা। উত্তপ্ত  মুর্শিদাবাদের বেলডাঙা থানার নপুকুরিয়া। অভিযোগ উঠল কংগ্রেস আশ্রিত দুষ্কৃতীদের বিরুদ্ধে। জখমকে আশঙ্কাজনক অবস্থায় মুর্শিদাবাদ মেডিক্যাল কলেজ হাসপাতালে ভরতি করা হল।
সকাল ১০.২১: উত্তর ২৪ পরগনার মোহনপুরের ১৪ নম্বর ওয়ার্ডে বোমাবাজি ও গুলি চলার অভিযোগ। নির্দল প্রার্থী অরিজিৎ দাসের অভিযোগ, তৃণমূল প্রার্থী কেশব বেরার অনুগামীরাই এই ঘটনা ঘটিয়েছে।
সকাল ১০.২০: ভোট বাতিলের দাবি। কলকাতা হাই কোর্টের দ্বারস্থ কংগ্রেস মুখপাত্র তথা আইনজীবী কৌস্তভ বাগচি। 
সকাল ১০.১৩:
ঝাড়গ্রামে তৃণমূল প্রার্থীকে হুমকি দেওয়ার অভিযোগ উঠল সিপিএমের বিরুদ্ধে।
সকাল ১০.০৫:
মুর্শিদাবাদের বহরমপুরের নিয়াল্লিশপাড়া গ্রামপঞ্চায়েতের ফতেপুরে ব্যালট বাক্স পুকুরে ফেলে দিল দুষ্কৃতীরা। পরে পুলিশ গিয়ে ঘটনাস্থলে পৌঁছে পুকুর থেকে ব্যালট বাক্স উদ্ধার করে। আপাতত বন্ধ ভোটগ্রহণ। 
সকাল ৯.৫৪: নন্দীগ্রামের ভেকুটিয়ায় কেন্দ্রীয় বাহিনীর বিরুদ্ধে ভোটারদের প্রভাবিত করার অভিযোগ। সাধারণ মানুষ অবশ্য তাদের আবেদনে সাড়া দেয়নি বলেই দাবি তৃণমূল মুখপাত্র কুণাল ঘোষের। 
সকাল ৯.৫২:
জলপাইগুড়ির রাজগঞ্জের সন্ন্যাসীকাটায় বুথ দখলের অভিযোগে কাঠগড়ায় তৃণমূল।
সকাল ৯.৪৮:
ভোট দিলেন সস্ত্রীক মানস ভুঁইয়া।

সকাল ৯.৪৫: ভোটকেন্দ্রের সামনে লাঠিচার্জ করে ভোটারদের তাড়িয়ে দেওয়ার অভিযোগ। বিজেপি প্রার্থীকে বেধড়ক মারধরে উত্তপ্ত পূর্ব মেদিনীপুরের পটাশপুর ২ নম্বর ব্লকের খাড় গ্রাম পঞ্চায়েতের রতনপুর। বিজেপির দাবি, ওই এলাকার বুথে রাতে ব্যালট বক্স চুরি করে তৃণমূল। ঘটনাস্থলে পটাশপুর থানার বিশাল পুলিশ বাহিনী। 

সকাল ৯.৩৯: হুগলির খানাকুলের হরিশচকে একাধিক বাড়ি ভাঙচুর ও ইটবৃষ্টি। অভিযোগের তির তৃণমূলের দিকে। অভিযোগ অস্বীকার করে পালটা তৃণমূল সমর্থকের দাবি, মদ্যপ অবস্থায় হামলা চালিয়েছে বিজেপি। দেখা নেই পুলিশের। 
সকাল ৯.৩৮: আরামবাগের আরাণ্ডির সাতমাসার ২৭৩ নম্বর বুথে নির্দল প্রার্থী জাহানারা বেগমের এজেন্টকে গুলি। অভিযোগের তির শাসকদের বিরুদ্ধে। কায়মুদ্দিন মল্লিক ওই ব্যক্তি বুথে যাওয়ার পথে গুলিবিদ্ধ হন। 
সকাল ৯.৩৩: দিকে দিকে অশান্তির মাঝেও ভোটাভুটি, সকাল ৯টা পর্যন্ত ভোটগ্রহণের হার ১০.২০ শতাংশ।
সকাল ৯.৩২: রাতভর দুষ্কৃতীদের তাণ্ডব। অভিযোগ, চুরি গিয়েছে ব্যালট বক্স ও ব্যালট। মারধর করা হয়েছে প্রিসাইডিং অফিসার-সহ ভোট কর্মীদের। ফলে দক্ষিণ দিনাজপুরের পতিরাম থানা এলাকার পশ্চিম মহেশপুর বুথে দীর্ঘক্ষণ বন্ধ ভোট। 
সকাল ৯.৩১: 
আউশগ্রামে এক সিপিএম কর্মীর মৃত্যু। রাজিবুল হক নামে ওই সিপিএম কর্মী পূর্ব বর্ধমানের আউশগ্রামের ২ নম্বর ব্লকের বিষ্ণুপুর প্রাথমিক বিদ্যালয়ের ৭ নম্বর বুথে রাজনৈতিক সংঘর্ষে জখম হন। 
সকাল ৯.২৯:
আমডাঙার চণ্ডীপুরের প্রভাকরহাটির ৬৩ নম্বর বুথে তৃণমূল ও আইএসএফ সংঘর্ষ। ব্যাপক বোমাবাজি। আপাতত বন্ধ ভোটগ্রহণ। 
সকাল ৯.২৮: পূর্ব মেদিনীপুরের ময়না ব্লকের ২২৮ ও ২২৯ নম্বর ভোটকেন্দ্রে উত্তেজনা। 
সকাল ৯.২৬:
আরামবাগের আরাণ্ডিতে তৃণমূল নেতা সোহরাব হোসেনের ছেলে শেখ জামির হোসেনকে লক্ষ্য করে বোমা নির্দলদের। আরামবাগ হাসপাতালে ভরতি তিনি। ঘটনাস্থলে স্থানীয় কাউন্সিলর স্বপন নন্দী।
সকাল ৯.২২: বীরভূমের নানুর পাপুরি প্রাথমিক বিদ্যালয়ে টোটো চড়ে এসে ভোট দিলেন জেলা পরিষদের প্রার্থী ফাইজুল হক ওরফে কাজল শেখ। 
সকাল ৯.২১:
বিজেপি ও তৃণমূল কর্মী-সমর্থকদের সংঘর্ষে উত্তপ্ত মাল ব্লকের ওদলাবাড়ি গ্রাম পঞ্চায়েতের চেলকলোনি। 
সকাল ৯.২০: সিঙ্গুরের ডিহিরতনপুর প্রাথমিক বিদ্যালয়ে ভোট দিলেন রাজ্যের মন্ত্রী বেচারাম মান্না ও হরিপালের বিধায়ক করবী মান্না।
সকাল ৯.১৯:
মুর্শিদাবাদের নওদায় বাড়ি থেকে ভোট দিতে যাওয়ার পথে বৃদ্ধ ভোটারকে লক্ষ্য করে বোমা। জখম হাজি নিয়াকত শেখকে মুর্শিদাবাদ মেডিক্যাল কলেজ হাসপাতালে ভরতি করা হল।
সকাল ৯.১৬:
সিপিএম ও তৃণমূল কর্মী-সমর্থকদের সংঘর্ষে পূর্ব বর্ধমানের রায়নায় তীব্র উত্তেজনা। এই ঘটনায় জখম চার।
সকাল ৯.১৪:
কেন্দ্রীয় বাহিনী না আসায় রাজারহাট পাথরঘাটা অঞ্চলে বালিগড়ি তালা বন্ধ পাঁচটি বুথ। এখনও শুরু হয়নি ভোটগ্রহণ।
সকাল ৯.০৯:
কেন্দ্রীয় বাহিনী না আসায় পূর্ব মেদিনীপুরের শহিদ মাতঙ্গিনী ব্লকের শান্তিপুর এক গ্রাম পঞ্চায়েতের ১৭ নম্বর বুথের ননীবালা বালিকা বিদ্যাপীঠে তালা লাগিয়ে দিলেন ভোটাররা।
সকাল ৯.০৭:
ভোট দিলেন দাঁতনের বিধায়ক বিক্রম প্রধান।

সকাল ৯.০৫: জ্যাংড়া হাতিয়াড়া দু’নম্বর গ্রাম পঞ্চায়েতে স্থানীয় ভোটারদের ভোট দিতে বাধা।তাঁদের দাবি, ভোট দিতে গেলে মারধর করার হুমকি দিয়ে তাদেরকে ৫০০ মিটার দূরত্ব থেকেই আটকে দেওয়া হচ্ছে।
সকাল ৯.০৪: বিরোধীদের এজেন্ট এবং প্রার্থীকে বাইরে বের করে দিয়ে সবংয়ের মোহাড়ে বুথ জ্যামের অভিযোগ। 
সকাল ৯.০৩:
ডায়মন্ড হারবারের ১ নম্বর ব্লকের নেতড়া অঞ্চলের ৫ নম্বর বুথ এলাকায় বন্দুক ও বোমা নিয়ে এলাকায় তাণ্ডব। কাঠগড়ায় তৃণমূল।
সকাল ৯.০২:
পশ্চিম মেদিনীপুরের নারায়ণগড়ের ২২৫ বিধানসভা কেন্দ্র ১৭১ নম্বর খাকুড়দা প্রাথমিক বিদ্যালয়ে ভোট দিলেন রাজ্যের প্রাক্তন বিরোধী দলনেতা ও নারায়ণগড়ের প্রাক্তন বিধায়ক তথা পলিটব্যুরোর সদস্য সূর্যকান্ত মিশ্র।
সকাল ৮.৫৭:
পূর্ব মেদিনীপুরের হরিপুরের ২৫৪ নম্বর বুথে বিজেপি পোলিং এজেন্টকে মারধরের অভিযোগ।

সকাল ৮.৫৪: নেই কেন্দ্রীয় বাহিনী। তৃণমূলের বিরুদ্ধে বুথ দখলের অভিযোগ। প্রতিবাদে নদিয়ার চাকদার ২৫৩ বুথ, মণ্ডল হাট (কালীবাজার), ঘেটুগাছি অঞ্চলে রাস্তা অবরোধ বিজেপির।
সকাল ৮.৫৩: বাঁকুড়ার ইন্দাসের বেশ কয়েকটি বুথে বিজেপির এজেন্টদের ঢুকতে বাধা দেওয়ার অভিযোগ।
সকাল ৮.৪৬:
মুর্শিদাবাদের ভরতপুরের সিজগ্রামের কয়েকটি বুথে এজেন্ট ঢুকতে ‘বাধা’  কংগ্রেসের।
সকাল ৮.৪২: হুগলির তারকেশ্বরে নির্দল প্রার্থীর মেয়েকে লক্ষ্য করে গুলি। অভিযোগের তির তৃণমূল আশ্রিত দুষ্কৃতীদের বিরুদ্ধে। ঘটনাস্থল থেকে উদ্ধার গুলির খোল। পুলিশের বিরুদ্ধে উঠল নিষ্ক্রিয়তার অভিযোগ।
সকাল ৮.৩৩:
বুথে রয়েছে একজন মাত্র রাজ্য পুলিশের কর্মী। দেখা নেই কেন্দ্রীয় বাহিনীর। বুথে এসে কেন্দ্রীয় বাহিনীর দেখা না পেয়ে ভোট দিতে অস্বীকার সিপিএম ও বিজেপির। জামালপুর ব্লকের আঝাপুরের ডক্টর নরেন্দ্রনাথ মিত্র স্মৃতি প্রাথমিক বিদ্যালয়ের ৪২ নম্বর বুথে উত্তেজনা।  
সকাল ৮.৩০: মালদহের মানিকচকে ব্যাপক বোমাবাজি। নিহত এক তৃণমূল কর্মী। অভিযোগের তির কংগ্রেসের দিকে।
সকাল ৮.২৯:
হাওড়ার পাঁচলার চড়া পাঁচলা পঞ্চায়েতের ১৯৩ ‌থেকে ১৯৫ বুথ  দখলের চেষ্টা তৃণমূলের। বাম এজেন্টদের মারধর করে বের করে দেওয়ার অভিযোগ। 

সকাল ৮.২৮: দুর্গাপুরের ফরিদপুরের জেমুয়া ভাদুবালা বিদ্যাপীঠে বুথের ভিতর ভোটারদের প্রভাবিত করার অভিযোগ। বের করে দেওয়া হল সিপিএম প্রার্থীকে। 
সকাল ৮.২৭:
পূর্ব বর্ধমানে খণ্ডঘোষের উখরির ২১১ নম্বর বুথে বিজেপি এজেন্টকে মারধর করে বুথ থেকে বের করে দেওয়ার অভিযোগ।
সকাল ৮.২৫:
বাঁকুড়ার কোতুলপুরের মির্জাপুর ১০৫ নম্বর বুথে রাস্তার দাবিতে ভোট বয়কট।  
সকাল ৮.২৩:
কোচবিহারের ফলিমারি ৪/৩৮ বুথে বোমার ঘায়ে জখম সিপিএম প্রার্থী অনিতা অধিকারী। গুরুতর আহত অবস্থায় কোচবিহার হাসপাতালে ভরতি তিনি। কাঠগড়ায় তৃণমূল।
সকাল ৮.১০:
ভাঙড়ের চকমরিচায় চলল গুলি। জখম ৪ আইএসএফ কর্মী। কাঠগড়ায় তৃণমূল। রাস্তার পাশে উদ্ধার তাজা বোমা।
সকাল ৮.০৮: মুর্শিদাবাদের রেজিনগর, খড়গ্রাম এবং কোচবিহারের তুফানগঞ্জে তিন তৃণমূল কর্মী খুন। প্রতিবাদে সরব দলীয় নেতৃত্ব। টুইটে সিপিএম, কংগ্রেস ও বিজেপিকে খোঁচা। কোথায় গেল কেন্দ্রীয় বাহিনী, প্রশ্ন ঘাসফুল শিবিরের। 

সকাল ৮.০৪: হাওড়া গ্রামীণের বাগনান, আমতা, উলুবেড়িয়া ও শ্যামপুরে দেখা নেই কেন্দ্রীয় বাহিনীর। আমতার ভাটোরা গ্রাম পঞ্চায়েতের ৯২ থেকে ৯৫ বুথে রাতেই ভোটাভুটির অভিযোগ।
সকাল ৮.০৩:
পূর্ব বর্ধমানের ভাতারের বড়বেলুন গ্রামের ৯২, ৯৩, ৯৪, ৯৫, ৯৬, ৯৭, ৯৮ এবং ৯৯ নম্বর বুথে বিরোধী দলের এজেন্টদের ঢুকতে বাধা। অবাধে ছাপ্পার অভিযোগ বিজেপির।
সকাল ৭.৫৮: ভোট শুরুর পরই  সিপিএম ও তৃণমূলের  সংঘর্ষ। বাঁকুড়ার সোনামুখীর ধুলাই গ্রাম পঞ্চায়েতের ৮ নম্বর বুথে তুমুল উত্তেজনা।  
সকাল ৭.৫৭: তেহট্টর বেতাই জিতপুর প্রাথমিক বিদ্যালয়ের ১৭০ ও ১৭১ নং বুথে দেখা নেই কেন্দ্রীয় বাহিনীর। এখনও শুরু হয়নি ভোটগ্রহণ। 
সকাল ৭.৫২:
কোচবিহারের মাথাভাঙার ১ নম্বর ব্লকের বৈরাগীর হাট গ্রাম পঞ্চায়েতের ৫/৬৬ নম্বর বুথে বিজেপির প্রার্থীর এজেন্ট-সহ বেশ কয়েকটি বাড়িতে ভাঙচুরের অভিযোগ। কাঠগড়ায় তৃণমূল। 
সকাল ৭.৪৬:
কেতুগ্রামের ২ নম্বর ব্লকের তরণী সেনপাড়ার ২৫৬ নম্বর বুথে বিরোধী দলের এজেন্টকে ঢুকতে বাধা।  গীতগ্রাম ২৬৭ নম্বর বুথ, সরগ্রাম অঞ্চলের পুইনি গ্রামে ২৭২, ২৭৩ নম্বর বুথ ও কাটোয়ার কোশিগ্রামে ২৭১ নম্বর বুথে বিরোধী দলের এজেন্টকে মারধরের অভিযোগ।  
সকাল ৭.৩৭: কোচবিহার ১ নম্বর ব্লকের ফলিমারীতে বিজেপির পোলিং এজেন্ট মহাদেব বিশ্বাসকে পিটিয়ে খুনের অভিযোগ।
সকাল ৭.৩৫: নিউটাউনের বালিগুড়ি এলাকায় টেকনোসিটি থানার পুলিশকে ঘিরে ধরে ভোটকেন্দ্রে তালা। ভোটকেন্দ্রের সামনে বিক্ষোভ বিরোধী দলের প্রার্থী, কর্মী ও স্থানীয়দের।
সকাল ৭.৩০:
ভোটের দিন সাতসকাল থেকেই অ্যাকশন বোসের। নদিয়া যাওয়ার পথে কল্যাণী এক্সপ্রেসওয়েতে পৌঁছল রাজ্যপাল সিভি আনন্দ বোসের কনভয়। রাস্তায় দাঁড়িয়ে বিরোধীদের অভিযোগ শুনলেন তিনি। 
সকাল ৭.২৫: মুর্শিদাবাদের খড়গ্রামের রতনপুরে ফের বোমাবাজি। ভোটের বলি বাবর আলি নামে এক তৃণমূল কর্মী। কাঠগড়ায় কংগ্রেস। 
সকাল ৭.১৫:
মুর্শিদাবাদের খড়গ্রামে ফের খুন। তৃণমূল কর্মীকে কুপিয়ে খুনের অভিযোগ। 
সকাল ৭.১২: কোচবিহারের দিনহাটার ১ নম্বর ব্লকে বুথে আগুন। পুড়ে ছাই নথিপত্র।

সকাল ৭.১০: কাটোয়া ১ নম্বর ব্লকের খাজুরডিহি পঞ্চায়েতের মণ্ডলহাটের ১৮ ও ১৯ বুথে দীর্ঘ লাইন। সময়মতো ভোট শুরু না হওয়ায় ক্ষোভ ভোটারদের।

সকাল ৭.০৫: মুর্শিদাবাদের সামশেরগঞ্জের ঘনশ্যামপুরে গুলিবিদ্ধ এক মহিলা। রেবিনা বিবি নামে ওই মহিলার বুকে ও হাতে গুলি লাগে। তাঁকে আশঙ্কাজনক অবস্থায় মুর্শিদাবাদ মেডিক্যাল কলেজ হাসপাতালে ভরতি করা হয়েছে। গুলিবিদ্ধ ওই মহিলা সিপিআইএম সমর্থক বলে দাবি। তৃণমূল আশ্রিত দুষ্কৃতীরা এই ঘটনায় জড়িত বলে দাবি জেলা সিপিআইএমের।

সকাল ৬.৫৫: ডায়মন্ড হারবারের বাসুলডাঙা এলাকার একটি বুথে সশস্ত্র দুষ্কৃতী হামলা। মারধরে মাথা ফাটল অন্তত আটজনের। 
সকাল ৬.৫৪:
ডোমকলে চলল গুলি। ৮ নম্বর রায়পুর অঞ্চলের কুপিলা বিশ্বাসপাড়ায় গুলিবিদ্ধ ২ তৃণমূল কর্মী।
সকাল ৬.৫০: পূর্ব বর্ধমানের কেতুগ্রাম ২ নম্বর ব্লকের গঙ্গাটিকুরি অঞ্চলের মুরুন্দি গ্রামে ১৯২ নম্বর বুথে বিজেপির পোলিং এজেন্টকে বুথে ঢুকতে বাধা দেওয়ার অভিযোগ। কাঠগড়ায় তৃণমূল। 
সকাল ৬.৪৭:
পঞ্চায়েত ভোটের আগে থেকেই ভাঙড়ে তীব্র উত্তেজনা। আইএসএফ ও তৃণমূলে সংঘর্ষ তুলকালাম এলাকায়।
সকাল ৬.৪৫: কোচবিহারের তুফানগঞ্জের রামপুর ১ নম্বর পঞ্চায়েত তৃণমূল কর্মীকে কুপিয়ে খুনের অভিযোগ।
সকাল ৬.৪০:  উত্তর ২৪ পরগনার কদম্বগাছিতে খুন নির্দল সমর্থক। কাঠগড়ায় তৃণমূল। রাতভর এলাকায় সন্ত্রাস চলে বলেই অভিযোগ। নির্দল প্রার্থীর ক্যাম্প অফিসেও ভাঙচুর চালানো হয়। বছর একচল্লিশের নিহত নির্দল সমর্থক আবদুল্লাহ কদম্বগাছি পঞ্চায়েতের ৪২ ও ৪৩ নম্বর বুথের সদস্য।  এই ঘটনার প্রতিবাদে টাকি রোড অবরোধ স্থানীয়দের। ভোটগ্রহণ কেন্দ্রে তালা দিয়ে বিক্ষোভে শামিল নিহতের স্ত্রী। 

সকাল ৬.৩০: বেলডাঙার পর রেজিনগরেও খুন তৃণমূল কর্মী।  উত্তপ্ত গোটা এলাকা। 

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement
toolbarHome ই পেপার toolbarup রাজধানী এক্সপ্রেস toolbarvideo ISL10 toolbarshorts রোববার