shono
Advertisement

COVID-19: ফের চোখ রাঙাচ্ছে করোনা? গত ২৪ ঘণ্টায় লাফিয়ে বাড়ল রাজ্যের অ্যাকটিভ কেস

বর্তমানে সুস্থতার হার ৯৮.৯১ শতাংশ।
Posted: 07:39 PM Jun 12, 2022Updated: 07:39 PM Jun 12, 2022

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: দীর্ঘদিন কড়া বিধিনিষেধ জারি করে লাগাম টানা গিয়েছিল বাংলার করোনার সংক্রমণে। কিন্তু সম্প্রতি নতুন করে চোখ রাঙাচ্ছে মারণ ভাইরাস। গত ২৪ ঘণ্টায় ফের আক্রান্তের সংখ্যা ছাড়াল একশোর গণ্ডি। লাফিয়ে বাড়ল অ্যাকটিভ কেসও। তবে গত কয়েক দিন ধরে এ রাজ্যে করোনায় কোনও প্রাণহানি ঘটেনি।

Advertisement

রবিবার রাজ্য স্বাস্থ্যদপ্তরের পরিসংখ্যান অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় করোনা (Coronavirus) আক্রান্ত হয়েছেন ১২৩ জন। দিন কয়েক আগেও সংখ্য়াটা পঞ্চাশের মধ্যে ছিল। দৈনিক পজিটিভিটি সামান্য কমে হল ১.৬০ শতাংশ। রাজ্যে এখনও পর্যন্ত করোনা পজিটিভ হয়েছেন ২০ লক্ষ ২০ হাজার ২৯৬ জন। তবে তার মধ্যে প্রায় ৯৯ শতাংশই করোনা মুক্ত হয়ে গিয়েছেন। গত ২৪ ঘণ্টায় মারণ ভাইরাসে রাজ্যে কারও মৃত্যু হয়নি। তবে সব মিলিয়ে এ রাজ্যে মারণ ভাইরাসের বলি মোট ২১ হাজার ২০৫ জন।

[আরও পড়ুন: পানিহাটি মেলায় দুর্ঘটনায় প্রাণহানি, মৃতদের পরিবারকে আর্থিক সাহায্য ঘোষণা রাজ্য প্রশাসনের]

বুলেটিন বলছে, একদিনে রাজ্যে কোভিড থেকে সুস্থ হয়েছেন ৫৪ জন। এখনও পর্যন্ত বাংলার ১৯ লক্ষ ৯৮ হাজার ৩৬০ জন ভাইরাসের বিরুদ্ধে লড়াইয়ে জয়ী। বর্তমানে সুস্থতার হার ৯৮.৯১ শতাংশ। আপাতত হোম আইসোলেশনে রয়েছেন ৭১৩ জন। আর হাসপাতালে ভরতি ১৮ জন করোনা আক্রান্ত। এদিকে, বর্তমানে রাজ্যের সক্রিয় করোনা রোগীর সংখ্য়া লাগিয়ে বেড়ে দাঁড়ল ৭৩১ জনে।

কোভিডবিধি উঠে গেলেও সংক্রমণ রুখতে নমুনা পরীক্ষা চলছে। একদিনে ৭ হাজার ৬৯৫টি নমুনা পরীক্ষা হয়েছে। এখনও পর্যন্ত মোট ২ কোটি ৫৪ লক্ষ ৪ হাজার ৫০৮টি নমুনা পরীক্ষা হয়েছে। টেস্টিংয়ের পাশাপাশি টিকাকরণও চলছে জোরকদমে। গত ২৪ ঘণ্টায় করোনার টিকার ডোজ দেওয়া হয়েছে ৩৫ হাজার ৭৮৩ জন। দেশের সার্বিক করোনা পরিস্থিতি নতুন করে চিন্তায় ফেলছে। প্রশ্ন উঠছে তবে কি চতুর্থ ঢেউ আসন্ন। গবেষকরা সে আশঙ্কায় এখনই প্রকাশ না করে বরং সতর্ক থাকার পরামর্শই দিচ্ছেন।

[আরও পড়ুন: হজরত মহম্মদ বিতর্ক: এবার অশান্তির আঁচ নদিয়ায়, ট্রেনে ব্যাপক ভাঙচুর, ব্যাহত পরিষেবা]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement