shono
Advertisement

অস্বস্তি বাড়ছে গেরুয়া শিবিরে, এবার কুস্তিগিরদের সমর্থনে মুখ খুললেন মহারাষ্ট্রের বিজেপি সাংসদ

হরিয়ানার বিজেপি সাংসদ ব্রিজেন্দ্র সিংও কুস্তিগিরদের আন্দোলনের পাশে।
Posted: 12:43 PM Jun 02, 2023Updated: 04:30 PM Jun 02, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: হরিয়ানার বিজেপি সাংসদ ব্রিজেন্দ্র সিংয়ের পরে মহারাষ্ট্রের বিজেপি নেত্রী প্রীতম মুণ্ডে (Pritam Munde) প্রতিবাদী কুস্তিগিরদের পাশে দাঁড়ালেন।
কুস্তি ফেডারেশনের সভাপতি ব্রিজ ভূষণ শরণ সিংয়ের বিরুদ্ধে জেহাদ ঘোষণা করেছেন সাক্ষী মালিক (Sakshi Malik)-ভিনেশ ফোগাটরা (Vinesh Phogat)। তাঁর গ্রেপ্তারির দাবি করে আসছেন কুস্তিগিররা। কিন্তু এখনও পর্যন্ত শাসকদল বিজেপির কাছ থেকে সেভাবে কোনও বিবৃতি পাওয়া যায়নি।

Advertisement

এরকম আবহে মহারাষ্ট্রের বিজেপি সাংসদ প্রীতম মুণ্ডে জানিয়েছেন, কোনও মহিলা যখন এমন অভিযোগ আনছেন, তখন মানতেই হবে তা যথেষ্ট গুরুতর। প্রীতম বলছেন, ”আমার মনে হয় এরকম ধরনের কোনও আন্দোলনকে অগ্রাহ্য করা ঠিক হবে না। যথার্থ সম্মান দেওয়া উচিত এই আন্দোলনকে। যদিও এই সরকারের অংশ আমি। এটা মেনে নিতেই হবে যেভাবে কুস্তিগিরদের সঙ্গে কথা বলা উচিত ছিল, সেভাবে আমরা করিনি।” 

[আরও পড়ুন: সাহারা মরুভূমিতে ২৫৬ কিলোমিটার পাড়ি! দেশের প্রথম মহিলা হিসাবে দুঃসাহসিক কৃতিত্ব বঙ্গকন্যার]

উল্লেখ্য, প্রীতম ও তাঁর বোন পঙ্কজা মুণ্ডে (Pankaja Munde) প্রাক্তন কেন্দ্রীয় মন্ত্রী গোপীনাথ মুণ্ডের মেয়ে। ২০১৪ সালে গাড়ি দুর্ঘটনায় মারা যান গোপীনাথ। মন্ত্রীত্ব পাননি প্রীতম। পঙ্কজারও জায়গা হয়নি একনাথ শিণ্ডে-দেবেন্দ্র ফড়নবিশের ক্যাবিনেটে। আর এই কারণেই মুণ্ডে পরিবার ও বিজেপির মধ্যে চিড় ধরেছে বলে জল্পনা ছড়ায়। কুস্তিগিরদের আন্দোলন নিয়ে পার্টির অবস্থানের সঙ্গে সহমত পোষণ করছেন না প্রীতম। তাঁর বোন পঙ্কজা জানিয়েছেন, তিনি বিজেপির সদস্য বটে কিন্তু বিজেপি তাঁর দল নয়।

প্রীতম মুণ্ডের আগে হরিয়ানার বিজেপি সাংসদ ব্রিজেন্দ্র সিং কুস্তিগিরদের এই আন্দোলন নিয়ে মুখ খুলেছিলেন। তাঁদের লড়াই প্রসঙ্গে বলেছিলেন, ”কুস্তিগিরদের যন্ত্রণা এবং অসহায়তা আমি অনুভব করতে পারি। সারাজীবনের পরিশ্রমের বিনিময়ে জেতা পদকগুলো কেন গঙ্গার জলে ভাসানোর সিদ্ধান্ত নিল তাও বেশ বুঝতে পারি। অত্যন্ত হৃদয়বিদারক।” 

[আরও পড়ুন: সেনার অনুষ্ঠানের মঞ্চে হোঁচট, বক্তৃতা সেরে মাটিতে লুটিয়ে পড়লেন বাইডেন, ভাইরাল ভিডিও]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement