shono
Advertisement

বাংলা ও ত্রিপুরার পরিস্থিতি কী? লকেটের কাছে জানতে চাইলেন খোদ প্রধানমন্ত্রী

মঙ্গলবার সংসদে প্রধানমন্ত্রীর দপ্তরে গিয়ে তাঁর সঙ্গে সাক্ষাত করেছেন লকেট।
Posted: 09:33 PM Feb 07, 2023Updated: 09:33 PM Feb 07, 2023

নন্দিতা রায়, নয়াদিল্লি: বাংলা ও ত্রিপুরা দুই রাজ্যের রাজনৈতিক পরিস্থিতি নিয়ে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি (Narendra Modi) খোঁজখবর নিলেন রাজ্যের সাংসদ লকেট চট্টোপাধ্যায়ের কাছে। মঙ্গলবার, সংসদের অন্দরে প্রধানমন্ত্রীর দপ্তরে গিয়ে মোদির সঙ্গে সাক্ষাত করেছেন লকেট (Locket Chatterjee)। সেখানেই বাংলা এবং ত্রিপুরা নিয়ে খোঁজ নেন মোদি।

Advertisement

সদ্য গত সপ্তাহেই ত্রিপুরায় ভোট প্রচারে (Tripura Assembly Elections) গিয়েছিলেন লকেট। সেই প্রসঙ্গ উত্থাপন হতেই ত্রিপুরায় তিনি কী দেখে এসেছেন, কী বুঝেছেন তা খুঁটিয়ে লকেটের কাছে জানতে চান মোদি। ত্রিপুরায় বিজেপির (BJP) পরিস্থিতি কেমন জানাতে চাওয়াতে তাঁর মুখে ত্রিপুরায় বিজেপি ভালে ফল করে আবার ক্ষমতায় আসবে শুনে প্রধানমন্ত্রীর মুখে হাসির রেখা দেখা গিয়েছে বলেই দাবি করেছেন লকেট। সঙ্গে লকেটকে প্রধানমন্ত্রী বাংলায় ভালভাবে কাজ করার নির্দেশ দিয়েছেন বলেও জানা গিয়েছে। তিনি হুগলির সাংসদকে বলেন, আমাদের ভালো ফল করার সম্ভাবনা রয়েছে, ভালো করে কাজ করুন।

[আরও পড়ুন: এবার বিশ্বভারতী প্রসঙ্গে মুখ খুললেন উদয়ন গুহ, উপাচার্যকে ‘মোদির চাকর’ বলে কটাক্ষ]

এপ্রসঙ্গে লকেট জানিয়েছেন, “মোদিজির সঙ্গে বাংলা নিয়ে কথা হয়েছে। উনি বলেছেন বাংলার আমাদের ভালো ফল করার সম্ভাবনা রয়েছে, আরও ভালে করে কাজ করতে বলেছেন। নতুন বছরে প্রধানমন্ত্রীর সঙ্গে সাক্ষাৎ হয়নি তাই দেখা করতে গিয়েছিলাম। গুজরাট ভোটের বিজেপির বিপুল জয়ের পরে এদিনই প্রথম দেখা হওয়াতে আমি অভিনন্দন জানাতেই তিনি বাংলার (West Bengal) কথা জানতে চান। বাংলায় কোথায় কোথায় আমাদের কাজের সুযোগ রয়েছে তা বিশদে বলতেই উনিও মন দিয়ে কাজ করতে বলার পাশাপাশি আরও কিছু পরামর্শ দিয়েছেন।” মাঝে মধ্যেই প্রধানমন্ত্রীর সঙ্গে সংসদের দপ্তরে দেখা করতে চলে যান লকেট। আসলে মোদির দপ্তরে লকেটের এই অনায়াস যাতায়াতে বঙ্গ বিজেপির অন্দরের অনকেই মনেই ক্ষোভ রয়েছে।

[আরও পড়ুন: ‘মানুষের জন্য কাজ করতে পারিনি’, আলিপুরদুয়ার ফিরেই বিজেপির বিরুদ্ধে সরব সুমন কাঞ্জিলাল]

বস্তুত, এর আগেও কেন্দ্রীয় স্তরে বাড়তি গুরুত্ব পেয়েছেন লকেট। উত্তরাখণ্ডের নির্বাচনে তিনি দলের দায়িত্বে ছিলেন। সেখানে সাফল্য পান। হিমাচল-সহ অন্যান্য রাজ্যের প্রচারেও দায়িত্ব পেয়েছিলেন লকেট। আসলে, লকেটের লড়াকু মানসিকতাকে অন্য রাজ্যে ব্যবহার করেছে গেরুয়া শিবির। তাঁর কাছেই এবার ত্রিপুরার (Tripura) খোঁজ নিলেন প্রধানমন্ত্রী।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement