shono
Advertisement

কলকাতা বইমেলায় ফের ‘বেস্ট সেলার’মমতা! ৬ দিনে শেষ মুখ্যমন্ত্রীর CAA বিরোধী বই

ভাল বিকোচ্ছে বুদ্ধদেব ভট্টাচার্যর লেখা বইও। The post কলকাতা বইমেলায় ফের ‘বেস্ট সেলার’ মমতা! ৬ দিনে শেষ মুখ্যমন্ত্রীর CAA বিরোধী বই appeared first on Sangbad Pratidin.
Posted: 08:28 PM Feb 09, 2020Updated: 08:28 PM Feb 09, 2020

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় দীর্ঘদিন ধরেই ‘বেস্ট সেলার’। কলকাতা বইমেলায় তাঁর লেখা অধিকাংশ বই’ই বেস্ট সেলারের তকমা পায়। এবারেও তার ব্যতিক্রম হল না। এবারে কলকাতা আন্তর্জাতিক বইমেলায় মুখ্যমন্ত্রীর ১০১টি বই বিক্রি হচ্ছে। গতবছর সংখ্যাটা ছিল ৮৮। বইমেলায় প্রকাশ পাওয়া এই ১০১টি বইয়ের মধ্যে সবচেয়ে বেশি যেটি আকর্ষণের কেন্দ্রবিন্দু, সেটি হল ‘নাগরিকত্ব আতঙ্ক’। তৃণমূল সূত্রের খবর, মমতার লেখা সংশোধিত নাগরিকত্ব আইন (Citizenship Amendment Act ) বিরোধী এই বইটি মাত্র ৬ দিনেই বিকিয়ে গিয়েছে। সব মিলিয়ে বইটির এক হাজারটি প্রতিলিপি ছাপা হয়েছিল। সবকটিই বিক্রি হয়ে গিয়েছে। গত ৪ ফেব্রুয়ারি বইটি প্রকাশ করে দে’জ পাবলিকেশন নামে একটি প্রকাশনা সংস্থা। বইটি বিক্রি হয়েছে তৃণমূলের মুখপত্র ‘জাগো বাংলা’র স্টল থেকে।

Advertisement

সংশোধিত নাগরিকত্ব আইন পাশ হওয়ার পর নিজের হাতে প্রতিরোধ গড়ে তুলেছেন মমতা (Mamata Banerjee)। গোটা দেশের প্রথম বিরোধী নেত্রী হিসেবে রাস্তার নেমেছেন এরাজ্যের মুখ্যমন্ত্রী। তাঁর সঙ্গে রাস্তায় পা মিলিয়েছেন হাজার হাজার সমর্থক। তাই, তাঁর লেখা নাগরিকত্ব আইন বিরোধী বই যে বাজারে ঝড় তুলবে তা প্রত্যাশিতই ছিল। সেই প্রত্যাশা পূরণ করে মাত্র ৬দিনে বিক্রি হয়ে গেল ১ হাজারটি ‘নাগরিকত্ব আতঙ্ক’। গতবছর মমতার ৮৮টি বই বিক্রি হচ্ছিল বইমেলায়। এবছর তার সঙ্গে ৬টি বাংলা, ৬টি ইংরেজি ও একটি উর্দু বইও প্রকাশ পেয়েছে। অর্থাৎ, সব মিলিয়ে বইপ্রকাশের সেঞ্চুরি করেছেন মুখ্যমন্ত্রী। তবে, এবার বাড়তি নজর ছিল ‘নাগরিকত্ব আতঙ্ক’-এর দিকে। আর তা হতাশ করেনি প্রকাশকদের।

[আরও পড়ুন: বিশ্ব হিন্দু পরিষদকে হনুমান চালিশা বিতরণে বাধা, শেষদিনেও বইমেলায় তুলকালাম]

কলকাতা আন্তর্জাতিক বইমেলায় দেদার বিকিয়েছে প্রাক্তন মুখ্যমন্ত্রী বুদ্ধদেব ভট্টাচার্যের বই ‘স্বর্গের নিচে মহাবিশৃঙ্খলা’ও। এসএফআইয়ের স্টলে এই বইটি পাওয়া যাচ্ছে। ভগ্ন স্বাস্থ্যের জন্য রাজনৈতিক জীবনে নিজেকে আড়াল করে রাখলেও বুদ্ধবাবুর ব্র্যান্ড ভ্যালু যে এতটুকুও পড়েনি, তা আরও একবার প্রমাণিত হয়েছে এই বইমেলায়। তাঁর লেখা এই সাম্প্রতিক বইটি সবচেয়ে বেশি বিকোচ্ছে বলেই জানা গিয়েছে এসএফআই সূত্রে।

The post কলকাতা বইমেলায় ফের ‘বেস্ট সেলার’ মমতা! ৬ দিনে শেষ মুখ্যমন্ত্রীর CAA বিরোধী বই appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement