shono
Advertisement

করোনা পরীক্ষার একাধিক রিপোর্ট নেগেটিভ, তবু সংক্রমণের আতঙ্কে কাঁটা ব্রাজিল প্রেসিডেন্ট

করোনা ভাইরাসকে 'লিটল ফ্লু' বলে বিতর্কে জড়িয়েছিলেন এই প্রেসিডেন্টই। The post করোনা পরীক্ষার একাধিক রিপোর্ট নেগেটিভ, তবু সংক্রমণের আতঙ্কে কাঁটা ব্রাজিল প্রেসিডেন্ট appeared first on Sangbad Pratidin.
Posted: 10:44 AM Jun 26, 2020Updated: 10:51 AM Jun 26, 2020

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ‘লিটল ফ্লু’র (Little Flu) আতঙ্ক ঠিক কতটা, তা বোধহয় এবার বেশ টের পাচ্ছেন ব্রাজিলের প্রেসিডেন্ট জাইর বলসোনারো। সম্প্রতি দু’বার করোনা (Coronavirus) পরীক্ষা হয়ে গিয়েছে। দু’বারই রিপোর্ট এসেছে নেগেটিভ। কিন্তু তাতেও যেন নিশ্চিন্ত হতে পারছেন না তিনি। আশঙ্কা প্রকাশ করছেন যে কোনওভাবে তাঁর করোনা সংক্রমণ হতে পারে। চাইছেন, আরও পরীক্ষা হোক। আগে কখনও করোনায় আক্রান্ত হয়েছিলেন কি না, সেই প্রশ্নেরও উত্তর চান তিনি। দেশের প্রেসিডেন্টের এই অযথা আতঙ্ক দেখে অবাক ব্রাজিলের চিকিৎসক মহল।

Advertisement

মহামারী করোনা ভাইরাসকে গোড়া থেকেই গুরুত্ব দেয়নি ব্রাজিল। প্রেসিডেন্ট বলসোনারোর কথায় তা ছিল শুধুই ‘লিটল ফ্লু’। যার ফল ভুগতে হচ্ছে গোটা দেশকে। যত সময় গেছে, ফুটবলের দেশের করোনা চিত্র ততটা করুণ হয়েছে। এই মুহূর্তে ব্রাজিলে করোনার বলি ৫৫ হাজারের বেশি। আক্রান্ত ১২ লক্ষ ৩৩ হাজার ১৪৭ জন। এভাবে সংক্রমণ ছড়িয়ে পড়ার জন্য অনেকেই দায়ী করেছেন প্রেসিডেন্টকে। ইস্তফা দিয়েছেন সে দেশের স্বাস্থ্যমন্ত্রী। পরিস্থিতি যে কতটা ভয়াবহ, তা এখন নিজেই বোধহয় বুঝতে পারছেন প্রেসিডেন্ট জাইর বলসোনারো। তাই নিজে ভুগছেন চরম আতঙ্কে।

[আরও পড়ুন: প্রকাশ্যে পাকিস্তানের স্বরূপ, লাদেনকে ‘শহিদ’ আখ্যা ইমরান খানের]

অবশ্য গোড়া থেকেই করোনা নিয়ে ব্রাজিল প্রেসিডেন্টের মধ্যে দ্বন্দ্ব ছিল। শুরুর দিকেই নিজের পরীক্ষা করিয়েছিলেন। প্রথম জানা গিয়েছিল, তাঁর করোনা পরীক্ষার রিপোর্ট পজিটিভ। ২৪ ঘণ্টা ঘুরতে না ঘুরতেই সেই রিপোর্ট অস্বীকার করে বলসোনারো দাবি করেছিলেন, মোটেই তিনি করোনা আক্রান্ত নন, দ্বিতীয় পরীক্ষার রিপোর্ট নেগেটিভ। ফলে তাঁর নিজের স্বাস্থ্য নিয়েই উদ্বেগ বাড়ছিল।

[আরও পড়ুন: ‘পাকিস্তানে জামাই আদরেই রয়েছে মাসুদ আজহার’, আমেরিকার দাবিতে বিপাকে ইসলামাবাদ]

সম্প্রতি তিনি আরও দু’বার পরীক্ষা করান। সেই রিপোর্ট নেগেটিভই এসেছে। তবু ভয় যেন কাটছে না। তাঁর বক্তব্য, কোনও না কোনওভাবে তো করোনা সংক্রমণ হতেই পারে। পরীক্ষার রিপোর্ট আরও নজর দিয়ে দেখার জন্য বারবার তিনি চাপ তৈরি করছেন চিকিৎসক মহলের উপর। চাইছেন, আরও পরীক্ষা হোক। অনেকে শ্লেষের সুরে বলছেন, আসলে প্রেসিডেন্ট মৃত্যুভয়ে ভীত। তাই এমন ছটফটানি।

The post করোনা পরীক্ষার একাধিক রিপোর্ট নেগেটিভ, তবু সংক্রমণের আতঙ্কে কাঁটা ব্রাজিল প্রেসিডেন্ট appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement