shono
Advertisement

১৯টি ব্যাংককে সাড়ে ৬ হাজার কোটি টাকা প্রতারণা! ফিনান্স সংস্থার বিরুদ্ধে মামলা দায়ের সিবিআইয়ের

ব্যাংকগুলির মধ্যে রয়েছে SBI, PNB'র মতো ব্যাংক।
Posted: 08:25 PM Jun 02, 2023Updated: 08:27 PM Jun 02, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: অভিযোগ সাড়ে ৬ হাজার কোটি টাকারও বেশি অর্থের প্রতারণা। আর এই অভিযোগেই আইএলঅ্যান্ডএফএস ট্রান্সপোর্টেশন নেটওয়ার্ক লিমিটেড ও তার কর্তাদের বিরুদ্ধে মামলা রুজু করল সিবিআই (CBI)। ২০১৬ থেকে ২০১৮ সালের মধ্যে স্টেট ব্যাংক অফ ইন্ডিয়া (SBI), পাঞ্জাব ন্যাশন্যাল ব্যাংকের মতো ১৯টি ব্যাংককে প্রতারণার অভিযোগ উঠছে মহারাষ্ট্রের (Maharashtra) সংস্থাটির বিরুদ্ধে।

Advertisement

এক সর্বভারতীয় সংবাদমাধ্যমের সূত্র থেকে জানা যাচ্ছে, মামলা রুজু করার পাশাপাশি ওই সংস্থার কর্তাদের জিজ্ঞাসাবাদ করার প্রস্তুতিও নিয়ে ফেলেছে কেন্দ্রীয় সংস্থা। উল্লেখ্য, যে ব্যাংকগুলিকে প্রতারণার অভিযোগ উঠেছে তাদের মধ্যে রয়েছে স্টেট ব্যাংক অফ ইন্ডিয়া, পাঞ্জাব ন্যাশন্যাল ব্যাংক, কানাড়া ব্যাংক, ব্যাংক অফ ইন্ডিয়া, অ্যাক্সিস ব্যাংক, ইয়েস ব্যাংকের মতো ব্যাংক। সব মিলিয়ে ৬ হাজার ৫২৪ কোটি টাকারও বেশি অর্থ তছরুপের অভিযোগ রয়েছে।

[আরও পড়ুন: বড়সড় দুর্ঘটনার কবলে করমণ্ডল এক্সপ্রেস, মালগাড়িতে ধাক্কা দিয়ে লাইনচ্যুত বেশ কয়েকটি বগি]

সিবিআইয়ের কাছে পেশ করা অভিযোগে সিবিআইয়ের তরফে বলা হয়েছে, জনগণের অর্থের অপপ্রয়োগ করেছে আইটিএল এবং প্রতারণা করেছে সব ঋণদাতাদের সঙ্গে। অভিযুক্তদের সকলেই শ্বেতাঙ্গ। তাঁরা আইন ভালই জানেন। এবং নিজেদের আইনের হাত থেকে বাঁচানোর সব ফন্দিই করেছেন।

[আরও পড়ুন: ‘মুখ্যমন্ত্রী হলে ৬ মাসে বাংলাকে বদলে দেব’, চাঞ্চল্যকর দাবি মিঠুনের, পালটা দিল তৃণমূল]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement