shono
Advertisement
Globe

শো মাস্ট গো অন! আবার খুলছে ঐতিহ্যের গ্লোব

পুজোর আগেই কি চালু শো?
Published By: Biswadip DeyPosted: 01:56 PM Sep 21, 2024Updated: 01:56 PM Sep 21, 2024

দুলাল দে: পুরনো সময় কি ফেরে? যা হারায় তা কি আবার ফিরে আসে আধুনিক সময়ের বুকে? কখনও কখনও নিশ্চয়ই ফেরে। যেমন ফিরছে গ্লোব সিনেমা হল। লিন্ডসে স্ট্রিটের ঐতিহ্যময় এই হলটি বন্ধ হয়ে গিয়েছিল দুদশক আগে। সেই গ্লোবই এবার ফিরে আসছে 'আবার বছর কুড়ি পরে'। পুজোর আগে বাঙালি সিনেমাপ্রেমী মানুষের কাছে নিঃসন্দেহে এটা এক বিরাট খুশির খবর।

Advertisement

এসএসআর এক বিখ্যাত সংস্থা। তারাই ডুয়াল-প্লেক্স রূপে ফিরিয়ে আনছে গ্লোবকে। সংস্থার কর্ণধার শতদীপ সাহা সংবাদ প্রতিদিন ডিজিটালকে জানালেন, ''সিনেমার প্রতি একটা ভালোবাসা তো ছোটবেলা থেকেই ছিল। আর যেহেতু আমাদের সিনেমারই ব্যবসা, তাই প্রথম থেকেই চেয়ে এসেছি পশ্চিমবঙ্গে যদি আরও সিনেমা হল খোলা যায়। অথচ সিঙ্গল স্ক্রিনগুলো একের পর এক বন্ধ হয়ে যাচ্ছে। সেই জায়গায় দাঁড়িয়েই গ্লোব নতুন করে খোলার সিদ্ধান্ত।'' এর আগেও পুরনো সিনেমা হল নতুন চেহারায় ফিরিয়ে এনেছে এসএসআর। এবার সেই তালিকাতেই যুক্ত হতে চলেছে গ্লোব। কবে থেকে খুলছে ঐতিহ্যবাহী হলটি? শতদীপ জানাচ্ছেন, আগামী সপ্তাহেই সম্ভবত খুলে যাবে। 'দেবাড়া' ছবিটি দিয়েই নতুন করে যাত্রা শুরু হবে।

১৯২২ সালে জন্ম হয়েছিল গ্লোবের। পুরনো কলকাতার স্মৃতির সঙ্গে তার ওতপ্রোত সম্পর্ক। 'গুপী গাইন বাঘা বাইন', 'ঘরে বাইরে'র মতো বাংলা সিনেমার পাশাপাশি হলিউডের ব্লকবাস্টার বহু ছবি একসময়ে এখানে রমরম করে চলেছে। তা সে 'বেন হার' হোক কিংবা 'জস', 'স্টার ওয়ার্স', 'টাইটানিক'। বহু প্রজন্মের নস্ট্যালজিয়ায় গ্লোব নামটি যেন স্বপ্নময় এক রাজ্য। সেলুলয়েডের সেই ম্যাজিক ফের ফিরছে পুজোর আগেই। সিনেপ্রেমীদের কাছে এর চেয়ে বড় শারদীয় উপহার আর কি হতে পারে?

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • ফিরছে গ্লোব সিনেমা হল। লিন্ডসে স্ট্রিটের ঐতিহ্যময় এই হলটি বন্ধ হয়ে গিয়েছিল দুদশক আগে।
  • সেই গ্লোবই এবার ফিরে আসছে 'আবার বছর কুড়ি পরে'।
  • পুজোর আগে বাঙালি সিনেমাপ্রেমী মানুষের কাছে নিঃসন্দেহে এটা এক বিরাট খুশির খবর।
Advertisement