shono
Advertisement

‘তেলেঙ্গানা-সহ চার রাজ্যে বিজেপিকে নিশ্চিহ্ন করে দেব’, আমেরিকা থেকে হুঙ্কার রাহুলের

চলতি বছরের শেষেই তেলেঙ্গানা, মধ্যপ্রদেশ, ছত্তিশগড় এবং রাজস্থানের নির্বাচন।
Posted: 04:20 PM Jun 04, 2023Updated: 04:20 PM Jun 04, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: কর্ণাটকের (Karnataka) বিরাট জয় আত্মবিশ্বাস জুগিয়েছে। আর সেই আত্মবিশ্বাসে বলিয়ান হয়ে এবার বিজেপিকে রীতিমতো হুঁশিয়ারির সুর শোনাচ্ছেন রাহুল গান্ধী। আত্মবিশ্বাসের সঙ্গে বলে দিচ্ছেন, আসন্ন চার রাজ্যের নির্বাচনে বিজেপিকে নিশ্চিহ্ন করে দেবে কংগ্রেস।

Advertisement

চলতি বছরের শেষেই তেলেঙ্গানা, মধ্যপ্রদেশ, ছত্তিশগড় এবং রাজস্থানের নির্বাচন। রাহুল গান্ধী (Rahul Gandhi) বলছেন, কর্ণাটকের মতোই এই চার রাজ্যে জিতবে কংগ্রেস। প্রাক্তন কংগ্রেস সভাপতির কথায়,”কর্ণাটকে আমরা বিজেপিকে শুধু হারাইনি। নিশ্চিহ্ন করে দিয়েছি। এরপর তেলেঙ্গানাতেও কংগ্রেস বিজেপিকে নিশ্চিহ্ন করে দেবে। এই নির্বাচনের পর তেলেঙ্গানায় আর বিজেপিকে (BJP) খুঁজে পাওয়া যাবে না। মধ্যপ্রদেশ, রাজস্থান এবং ছত্তিশগড়েও একই ফলাফল হবে।”

[আরও পড়ুন: ফুলশয্যার রাতে মর্মান্তিক পরিণতি, হৃদরোগে আক্রান্ত হয়ে মৃত্যু নবদম্পতির]

মধ্যপ্রদেশ এবং ছত্তিশগড়ে জয় নিয়ে রাহুল আগেও আত্মবিশ্বাস দেখিয়েছেন। কিন্তু রাজস্থান নিয়ে এভাবে ফলাও করে ঘোষণা তিনি আগে করেননি। তেলেঙ্গানা নিয়েও এভাবে জয়ের দাবি আগে করতে পারেনি কংগ্রেস। যদিও তেলেঙ্গানায় কংগ্রেসের (Congress) মূল প্রতিদ্বন্দ্বী বিজেপি নয় বিআরএস। রাহুল বলছেন,”কর্ণাটকে আমরা বিজেপিকে নিশ্চিহ্ন করে দেখিয়েছি। তবে শুধু কংগ্রেস বিজেপিকে হারাবে না। বিজেপিকে হারাবে এই চার রাজ্যের মানুষ। দেশ বুঝতে পেরেছে বিজেপি যেভাবে ঘৃণা ছড়াচ্ছে, সেই ঘৃণা নিয়ে এগিয়ে যাওয়া যায় না।”

[আরও পড়ুন: ‘ছেলেকে’ হারালেন যশ-নুসরত! ‘পরপারে দেখা হবে..’, লিখলেন অভিনেত্রী]

এর আগে লোকসভা নির্বাচন (Lok Sabha Election) নিয়েও বড়সড় দাবি করেছেন রাহুল। ওয়াশিংটনে ন্যাশনাল প্রেস ক্লাবে ২০২৪-এ কংগ্রেসের সম্ভাবনা নিয়ে বলতে গিয়ে রাহুল দাবি করেছেন,”আমার মনে হয় পরবর্তী নির্বাচনে কংগ্রেস খুব ভাল ফল করবে। সবাইকে চমকে দেবে। শুধু অঙ্ক কষলেই বোঝা যাবে, সম্মিলিত বিরোধী শিবির এমনিই বিজেপিকে হারিয়ে দেবে।” অর্থাৎ রাহুল বুঝিয়ে দিচ্ছেন, কংগ্রেস ভাল করলেও বিজেপিকে হারাতে বিরোধী ঐক্যেই ভরসা রাখছেন তিনি।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement