shono
Advertisement

করমণ্ডল দুর্ঘটনায় বাড়ল মৃতের সংখ্যা, শনাক্ত হওয়ার অপেক্ষায় ১০১টি দেহ

ভুবনেশ্বরের মর্গে প্রিয়জনের দেহ খুঁজছেন পরিবারের সদস্যরা।
Posted: 01:25 PM Jun 06, 2023Updated: 01:25 PM Jun 06, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: করমণ্ডল দুর্ঘটনায় (Coromandel Express) মৃতের সংখ্যা আরও বাড়ল। রেলের তরফে জানানো হয়েছে, দুর্ঘটনায় আহতদের মধ্যে তিনজনের মৃত্যু হয়েছে। ফলে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়াল ২৭৮। তবে মৃতদেহের একটা বড় অংশই শনাক্ত করা যায়নি। রেলের পরিসংখ্যান অনুযায়ী, ১০১টি দেহকে এখনও চিনতে পারেননি পরিবারের সদস্যরা। ভুবনেশ্বরের মর্গে গিয়েও অনেকেই মৃতদেহ চিনতে পারছেন না বলে জানা গিয়েছে। 

Advertisement

[আরও পড়ুন: ঠিক কী হয়েছিল সেই রাতে? ওড়িশা দুর্ঘটনার আগের মুহূর্ত নিয়ে মুখ খুললেন করমণ্ডলের চালক]

গত শুক্রবার করমণ্ডল এক্সপ্রেসের দুর্ঘটনায় (Coromandel Express Accident) ২৭৫ জনের মৃত্যু হয়েছে বলে জানিয়েছিল রেল। মঙ্গলবার মৃত্যু হয়েছে আহত আরও তিনজনের। ফলে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়াল ২৭৮। পূর্ব রেলের ডিভিশনাল রেলওয়ে ম্যানেজার রিঙ্কেশ রায় জানিয়েছেন, “১১০০ জন দুর্ঘটনায় আহত হয়েছেন। তার মধ্যে ৯০০জন হাসপাতাল থেকে ছাড়া পেয়েছেন। রাজ্যের নানা হাসপাতালে এখনও ২০০ জন চিকিৎসাধীন রয়েছেন। দুর্ঘটনায় মোট মৃতের সংখ্যা ২৭৮। কিন্তু তার মধ্যে ১০১ জনের দেহই শনাক্ত করা যায়নি।”

জানা গিয়েছে, মৃতদেহগুলি রাখা হয়েছে ভুবনেশ্বরের মর্গে। সেখানেই একটি পর্দায় পরপর দেখানো হচ্ছে মৃতদেহের ছবিগুলি। কিন্তু এইভাবে দেখে মৃতদেহ চিনতে পারা যাচ্ছে না বলেই দাবি স্বজনহারাদের। দুর্ঘটনার জেরে মৃতদেহগুলি অনেকাংশে বিকৃত হয়েছে, ফলে চেনা যাচ্ছে না। প্রিয়জনকে হারানোর শোকের মধ্যেই তাঁদের দেহ খোঁজার মরিয়া চেষ্টা চালিয়ে যাচ্ছেন পরিবারের সদস্যরা। ভুবনেশ্বর এইমস হাসপাতালই আপাতত স্বজনহারাদের ঠিকানা।

[আরও পড়ুন: তিন মাস ধরে লিবিয়ার বিদ্রোহীদের হাতে আটক, অবশেষে মুক্তি ৯ ভারতীয় নাবিকের

 

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement