shono
Advertisement

বড়দিনের মরশুমে স্বস্তি নেই রাজ্যের করোনা গ্রাফে, দৈনিক সংক্রমণ কমলেও মৃত্যুহারে চিন্তা

গত ২৪ ঘণ্টায় নতুন করে করোনায় আক্রান্ত রাজ্যের ১২৫৩ জন।
Posted: 08:31 PM Dec 26, 2020Updated: 08:47 PM Dec 26, 2020

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: বড়দিনের ভিড় উদ্বেগ বাড়িয়েছিল রাজ্যের করোনা সংক্রমণ নিয়ে। ক্রিসমাস চলে গেলেও সেই উদ্বেগে ভাটা পড়েনি। স্বাস্থ্যদপ্তরের নয়া পরিসংখ্যান অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় রাজ্যে করোনা ভাইরাসে (Coronavirus) আক্রান্তের সংখ্যা কমলেও মৃত্যুর হার বাড়ল। শনিবার করোনায় মৃতের সংখ্যা ৩৩, যা শুক্রবার ছিল ৩১। নতুন করে আক্রান্ত হয়েছেন ১২৫৩ জন, শুক্রবার এই সংখ্যাটা ছিল ১৫৪১। এদিকে, সুস্থতার হারও বেড়েছে। গত ২৪ ঘণ্টায় ১৮৬১ জন করোনার কবল থেকে মুক্ত হয়ে বাড়ি ফিরেছেন। এ নিয়ে রাজ্যে সুস্থতার হার বেড়ে দাঁড়িয়েছে ৯৫.৬৬ শতাংশ।

Advertisement

২৫ ডিসেম্বর অর্থাৎ বড়দিনে পার্ক স্ট্রিট-সহ কলকাতার বিভিন্ন জনপ্রিয় স্থানে ভিড় নেহাৎ কম ছিল না। ছবি তোলার জন্য মানুষজনের মাস্কহীন মুখ চিন্তা বাড়িয়েছিল। এ থেকেই শীতের মরশুমে গোটা বঙ্গে (West Bengal) করোনা সংক্রমণ আরও ছড়িয়ে পড়তে পারে বলে আশঙ্কা বেড়েছিল স্বাস্থ্য বিশেষজ্ঞদের। তবে শনিবার সংক্রমণের হার খানিকটা হলেও কমল। যদিও গত ২৪ ঘণ্টায় নমুনা পরীক্ষার সংখ্যাও কমেছে কিছুটা। তার সঙ্গে সামঞ্জস্য রেখে আক্রান্তের পরিসংখ্যানের দিকে তাকালে, খুব বেশি উন্নতি হয়েছে, তা বলা যায় না।

[আরও পড়ুন: তৃণমূলে যোগ দিচ্ছেন বাবুল সুপ্রিয়! ভাইরাল পোস্ট ঘিরে শোরগোল, জবাব দিলেন কেন্দ্রীয় মন্ত্রী]

এ নিয়ে রাজ্যে মোট করোনা আক্রান্তের সংখ্যা ৫ লক্ষ ৪৪ হাজার ৭৫৫ জন, যার মধ্যে অ্যাকটিভ রোগীর সংখ্যা ১৪,১০৮। মৃত্যু হয়েছে মোট ৯৫৬৯ জনের। আর মোট সুস্থ রোগীর সংখ্যা ৫ লক্ষ ২২ হাজার ৩৩১। সংক্রমণের শীর্ষে এখনও কলকাতা। এখানে মোট অ্যাকটিভ রোগীর সংখ্যা ২৯১৬। তারপরেই রয়েছে উত্তর ২৪ পরগনা, এখানে ২২৯৩ জন এখনও করোনা পজিটিভ। করোনাযুদ্ধে ভাল পারফরম্যান্স তিন জেলা – ঝাড়গ্রাম, কালিম্পং, আলিপুরদুয়ার। বছর ফুরোলেই ভ্যাকসিনের আশা আরও উজ্জ্বল হয়ে উঠবে। কিন্তু তার আগে পর্যন্ত চূড়ান্ত সাবধানতা অবলম্বনই করোনাযুদ্ধের সবচেয়ে বড় হাতিয়ার, বলছেন বিশেষজ্ঞরা।

[আরও পড়ুন: ‘শান্তিনিকেতনী সংস্কৃতির সঙ্গে ওঁর অনেক ফারাক’, বিশ্বভারতীর উপাচার্যকে নিশানা অমর্ত্য সেনের]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement