shono
Advertisement

COVID-19 Update: দেশের দৈনিক কোভিড গ্রাফে বড়সড় পতন, একদিনে আক্রান্ত সাড়ে ৭ হাজার

এই মুহূর্তে দেশে করোনা অ্য়াকটিভ কেস মাত্র ০.১৯ শতাংশ।
Posted: 09:30 AM Aug 29, 2022Updated: 07:12 PM Aug 29, 2022

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: করোনা ভাইরাস (Coronavirus) নামক মহামারীর প্রকোপ কার্যত কাটিয়ে উঠছে ভারত (India)। ক্রমহ্রাসমান কোভিড গ্রাফই তার প্রমাণ। গত ২৪ ঘণ্টায় দেশে সংক্রমণের হার কমল আরও। রবিবারের তুলনায় তা বেশ অনেকটাই নিম্নমুখী। আর তা থেকেই স্বাস্থ্যমহলের আশা,দেশকে করোনামুক্ত বলে ঘোষণা করে দেওয়ার দিন আর খুব একটা দূরে নেই।

Advertisement

দেশের স্বাস্থ্য ও পরিবারকল্যাণ মন্ত্রকের দেওয়া সোমবার সকালের পরিসংখ্যান অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় দেশের করোনায় আক্রান্ত হয়েছেন ৭৫৯১ জন। যা রবিবারও ছিল ৯৫০০-র বেশি। সোমবার তা নেমে এল ৭৫০০র কোঠায়। একদিনে কোভিডের (COVID-19) কবল থেকে সুস্থ হয়ে উঠেছেন ৯২০৬ জন। শতকরা হিসেবে ৯৮.৬২ শতাংশ। 

স্বাস্থ্যমন্ত্রকের রিপোর্ট বলছে, এই মুহূর্তে দেশে অ্যাকটিভ করোনা (Active cases)রোগীর সংখ্যা মোট ৮৪,৯৩১, যা শতকরা হিসেবে মাত্র ০.১৯ শতাংশ।  পজিটিভিটি রেট ৪.৫৮ শতাংশ। সাপ্তাহিক পজিটিভিটি রেট আরও কম – ২.৬৯ শতাংশ। যা আগেরদিন ছিল ৩.৪০ শতাংশ। সেই তুলনায় কমেছে অনেকটাই। 

কোভিড কাটিয়ে উঠতে জোরকদমে চলছে টিকাকরণ (Corona vaccination)। সোমবার দেশের স্বাস্থ্য ও পরিবারকল্যাণ মন্ত্রকের তথ্য অনুয়ায়ী, রাজ্যে এখন পর্যন্ত মোট ২১১ কোটি ৯১ লক্ষ ডোজ দেওয়া হয়েছে। গত ২৪ ঘণ্টাতেই টিকার ৪,৩৮,০২,৯৯ টি ডোজ পেয়েছেন দেশবাসী।  ২০২০ সালে করোনা থাবা বসানোর পর থেকে এখনও পর্যন্ত নমুনা পরীক্ষা হয়েছে মোট ৮৮.৫২ কোটি। গত ২৪ ঘণ্টাতেই পরীক্ষা করা হয়েছে ১,৬৫,৭৫১টি, যার মধ্য়ে মাত্র ৪.৫৮ শতাংশ রিপোর্ট পজিটিভ।  

[আরও পড়ুন: মাথাব্যথা মূল্যবৃদ্ধি, লাগাম টানতে আটা, ময়দা ও সুজি রপ্তানিতে নিষেধাজ্ঞা কেন্দ্রের]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement