shono
Advertisement
Gautam Gambhir

রেগে আগুন... ট্রাকে উঠে ড্রাইভারের কলার চেপে ধরেছিলেন গম্ভীর, গল্প শোনালেন প্রাক্তন সতীর্থ

'বন্ধু' হিসেবে গম্ভীর কীরকম? সেটাও জানালেন প্রাক্তন সতীর্থ।
Published By: Arpan DasPosted: 12:24 PM Sep 16, 2024Updated: 05:00 PM Sep 16, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: বর্তমানে তিনি ভারতীয় দলের কোচ। ব্যাট হাতেও দীর্ঘদিন ক্রিকেট মাঠে রাজত্ব করেছেন গৌতম গম্ভীর (Gautam Gambhir)। আইপিএলে তাঁর সাফল্য আকর্ষণীয়। কিন্তু আরও একটা কারণে চর্চায় উঠে আসে গম্ভীরের নাম। সেটা হল তাঁর চড়া মেজাজ। এমনকী একবার একজন ট্রাক ড্রাইভারের কলার চেপে ধরেছিলেন। সেই গল্পই শোনালেন গম্ভীরের প্রাক্তন সতীর্থ আকাশ চোপড়া।

Advertisement

আইপিএল হোক বা আন্তর্জাতিক ক্রিকেট, গম্ভীরের আগুনের মেজাজের সাক্ষী থেকেছে ক্রিকেটবিশ্ব। পাকিস্তানের ক্রিকেটারদের সঙ্গে চোখে চোখ রেখে কথা বলা, কিংবা দেশেরই সতীর্থ বিরাট কোহলির সঙ্গে বিবাদে জড়িয়ে পড়া। ক্রিকেটের পাশাপাশি গম্ভীরের কেরিয়ারে এই ঘটনাগুলিও রয়েছে।

সেরকমই একটা কাহিনি তুলে আনলেন আকাশ চোপড়া। সেই গল্পটা আবার জানিয়েছিলেন গম্ভীর নিজেই। আকাশ বলেন, "গম্ভীর চিরকালই মেজাজি। কেউ বলতে পারবে না ওর কখন মাথা গরম হয়ে যাবে। ও আমাদের প্রায়ই একজন ট্রাক ড্রাইভারের সঙ্গে মারামারির গল্প শোনাত। ও নিজের গাড়ি থেকে নেমে ট্রাকের উপর উঠে ড্রাইভারের কলার চেপে ধরেছিল। কারণ, সে গম্ভীরকে ওভারটেক করে গিয়েছিল। আমি ওকে বলেছিলাম, 'কী করছ গম্ভীর? ও একজন ট্রাক ড্রাইভার। আর তুমি তো ওর কাছে খুবই ছোটোখাটো।"

এ তো গেল মাঠের বাইরে গম্ভীরের মেজাজ হারানোর কথা। কিন্তু সতীর্থ হিসেবে কেমন 'গৌতি'? দিল্লি দলে খেলার অভিজ্ঞতার বিষয়ে আকাশ বলেন, "আমরা ছিলাম প্রতিদ্বন্দ্বী। একটা জায়গার জন্য লড়ছিলাম। গম্ভীর কখনই সে অর্থে বন্ধু ছিল না। কিন্তু ক্রিকেট নিয়ে প্রচণ্ড আবেগপূর্ণ, পরিশ্রমী, সিরিয়াস ছিল। প্রচুর রান করত। কিন্তু সব সময় নিজের সবটা দিয়ে খেলত।" ভারতের হয়ে ১০টি টেস্ট খেলেছিলেন আকাশ। ২০০৪ সালে তাঁর জায়গাতেই ভারতীয় দলে অভিষেক হয় গম্ভীরের। তার পর দীর্ঘদিন ক্রিকেট মাঠে আগ্রাসী দাপট দেখিয়েছেন গম্ভীর।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • বর্তমানে তিনি ভারতীয় দলের কোচ। ব্যাট হাতেও দীর্ঘদিন ক্রিকেট মাঠে রাজত্ব করেছেন গৌতম গম্ভীর।
  • কিন্তু আরও একটা কারণেও চর্চায় উঠে আসে গম্ভীরের নাম। সেটা হল তাঁর চড়া মেজাজ।
  • এমনকী একবার একজন ট্রাক ড্রাইভারের কলার চেপে ধরেছিলেন।
Advertisement