shono
Advertisement
Shakib Al Hasan

খুনের মামলার বিচারের জন্য পাক সিরিজের মাঝপথেই দেশে ফেরাতে হবে শাকিবকে, দাবি বাংলাদেশে

বাংলাদেশের টালমাটাল পরিস্থিতিতে শাকিবের কেরিয়ার নিয়ে বড়সড় প্রশ্ন উঠে গিয়েছে।
Published By: Subhajit MandalPosted: 01:14 PM Aug 24, 2024Updated: 01:42 PM Aug 24, 2024

রাজর্ষি গঙ্গোপাধ্যায়: আরও বিপাকে বাংলাদেশের তারকা অলরাউন্ডার শাকিব আল হাসান। অবিলম্বে খুনের মামলার বিচারের জন্য দেশে ফেরাতে হবে শাকিবকে। পাকিস্তানের বিরুদ্ধে সিরিজের দল থেকেও সরাতে হবে তাঁকে। এই দাবিতে বাংলাদেশ ক্রিকেট বোর্ডকে নোটিস পাঠালেন সে দেশের সুপ্রিম কোর্টের এক আইনজীবী।

Advertisement

শাকিবের বিরুদ্ধে বৃহস্পতিবার একটি খুনের মামলা দায়ের হয়েছে বাংলাদেশে। ছাত্র আন্দোলনের সময় মিছিলে গিয়ে প্রাণ হারানো এক পোশাক শ্রমিকের মৃত্যুর জন্য দায়ী করা হয় প্রাক্তন অধিনায়ককে। সেই মামলার দ্রুত বিচারের জন্য শাকিবকে দেশে ফেরাতে হবে। এই দাবিতে বাংলাদেশ ক্রিকেট বোর্ডকে আইনি নোটিশ পাঠালেন সুপ্রিম কোর্টের এক আইনজীবী। যেখানে বলা, অবিলম্বে শাকিবকে চলতি পাকিস্তান সিরিজের দল থেকে সরিয়ে দেশে ফিরিয়ে আনতে হবে হত্যা মামলার বিচারের জন্য।

[আরও পড়ুন: আবেগি বার্তায় ক্রিকেট থেকে অবসর ঘোষণা শিখর ধাওয়ানের]

ওই আইনজীবীর দাবি, যেহেতু শাকিবের বিরুদ্ধে ক্রিমিনাল মামলা হয়েছে, তাই আইসিসি আইন অনুযায়ী তিনি খেলতে পারেন না। তাঁকে অবিলম্বে জাতীয় দল থেকে বাদ দিতে হবে। বলে রাখা দরকার, এই মুহূর্তে রাওয়ালপিন্ডিতে পাকিস্তানের বিরুদ্ধে বাংলাদেশ যে টেস্ট খেলছে, সেই টেস্টেও দলে রয়েছেন শাকিব।

[আরও পড়ুন: আইসিসি চেয়ারম্যান হওয়ার দৌড়ে জয় শাহ! বিসিসিআইয়ের সচিব পদের লড়াইয়ে এগিয়ে কারা?]

এমনিতেই বাংলাদেশের টালমাটাল পরিস্থিতিতে শাকিবের কেরিয়ার নিয়ে বড়সড় প্রশ্ন উঠে গিয়েছে। আওয়ামি লিগের সাংসদ হওয়ায় ছাত্র আন্দোলনের সময় সাধারণ মানুষের ক্ষোভের মুখে পড়েন তিনি। যদিও সেসময় তিনি ছিলেন বিদেশে। তার পর হাসিনা সরকারের পতন হয়েছে। হাসিনা ঘনিষ্ঠদের বিরুদ্ধে একের পর এক মামলা চলছে। ক্ষমতার হাতবদল হয়েছে বাংলাদেশ বোর্ডেও। দেশের বাইরে থেকে এভাবে কতদিন শাকিব খেলতে পারবেন, সেটা নিয়ে সংশয় প্রকাশ করেছেন বিসিবির নতুন সভাপতি ফারুক আহমেদও।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • আরও বিপাকে বাংলাদেশের তারকা অলরাউন্ডার শাকিব আল হাসান।
  • অবিলম্বে খুনের মামলার বিচারের জন্য দেশে ফেরাতে হবে শাকিবকে।
  • পাকিস্তানের বিরুদ্ধে সিরিজের দল থেকেও সরাতে হবে তাঁকে। এই দাবিতে বাংলাদেশ ক্রিকেট বোর্ডকে নোটিস পাঠালেন, সে দেশের সুপ্রিম কোর্টের এক আইনজীবী।
Advertisement